কারা সোনার এই দেশটিকে শুয়োরের দেশ বানাচ্ছে ?

লিখেছেন লিখেছেন চেতনাবিলাস ১৭ মার্চ, ২০১৮, ০৭:৫১:০২ সকাল

অদিতি বৈরাগীদের নিকট তার প্রিয় দেশটিকে শুয়োরের দেশ বলে মনে হচ্ছে কেন ?

হায়েনাদের চক্রে পড়ে ঐ স্কুল বালিকার অসহায়ত্ব এবং পুলিশের একশনে বিএনপির মহাসচিবের অসহায়ত্বের মাঝে মিলটি কোথায় ?

নিজের দেয়া স্ট্যাটাসটি অদিতি বৈরাগী সরিয়ে ফেললো কেন ?

নিজের ক্ষোভের চেয়ে তথাকথিত রাজনৈতিক শেয়ার বেশি মাথাব্যাথার কারণ হলো কেন ?

দেশটি কি পুরাপুরি হবু চন্দ্রের রাজ্ত্ব হয়ে পড়েছে ?

যতই মলেষ্ট হোক , অদিতিরা তা বলতে পারবে না , কান্না করতে পারবে না , হবু চন্দ্রের নির্দেশ মত শুধু হাসতে হবে ।

জয়বাংলা শ্লোগান দিয়ে ১৫/২০ জন হায়েনা অদিতি বৈরাগির উপর ঝাপিয়ে পড়েছিল । অদিতির বর্ণনা মতে একজন পুলিশ অফিসার এই মলেষ্টিং চক্রে ঢুকে তাকে উদ্ধার করে এবং একটি বাসে উঠিয়ে দেয় । পাঠকগণ লক্ষ্য করুন , পুলিশ অফিসার তাকে উদ্ধার করলেও সেই স্পট থেকে ঐ সব ‘ সোনার ছেলেদের’ পাকড়াও করার সাহস পায় নি ।

কাজেই মলেষ্টিং করার সময়েও ওরা যে জয়বাংলা শ্লোগান দিয়েছিল অদিতির এই বর্ণনাটি শতভাগ ঠিক আছে । এই শ্লোগানের কারণেই পুলিশ অফিসার এদের পরিচয় বুঝে ফেলে এবং তদানুযায়ী নিজের কর্তব্য ঠিক করে নেয় ।

এই বিষয়টি যাতে সারা দেশের মানুষের টনককে নাড়াতে না পারে তজ্জন্যে একাত্তর টিভির মিথিলারাও কাজে নেমে পড়েছেন । কয়েকজন সাংবাদিককে দিয়ে ঘুরিয়ে প্যাচিয়ে এর একটা নিরপেক্ষ ব্যাখ্যাও দাঁড় করিয়ে ফেলেছেন । দেশবাসীকে মানতে হবে যে বিএনপির কোনো সমাবেশ থেকেও এই ধরনের ঘটনা ঘটতে পারতো । কাজেই শুধুমাত্র আওয়ামী লীগকে দোষারূপ করা অনুচিত ।

এই মহা পন্ডিতদের মন্তব্য শুনে সত্যিই অবাক হয়ে গেলাম !

এই সব ঘটনার সাথে রাজনৈতিক প্রশ্রয়দানের

যে সরাসরি একটি সংযোগ রয়েছে এই জ্ঞানপাপীরা সেটা উপলব্ধি করতে পারে না । পুলিশ অফিসারটি মেয়েটিকে উদ্ধার করতে পেরেছে কিন্তু দুর্বৃত্তদের পাকড়াও করার সাহস কেন পায় নি ? এই প্রশ্নটি সারা দেশের মানুষের মাথায় ঢুকলেও এই মিথিলাদের মাথায় কখনই ঢুকতে পারবে না ।

আজকে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ থেকে এবং মহাসচিবের কাছ থেকে যে ভাবে ছাত্র দলের এক নেতাকে গ্রেফতার করা হয়েছে তা দেখে দেশের মানুষের মনে রক্ষীবাহিনীর চেহারাটি ভেসে উঠেছে । গতকালও সাদা পোষাকের কয়েকজন পুলিশ স্বেচ্ছাসেবক দলের এক নেতাকে অত্যন্ত জঘন্য কায়দায় গ্রেফতার করেছে ।

এই বিষয়গুলি এই মিথিলারা কখনই তুলে ধরবে না ।

যে রক্ষীবাহিনী দিয়ে গণতন্ত্রের গলা টিপে ধরা হচ্ছে , বিরোধী দলকে ঠ্যাঙানো হচ্ছে সেই রক্ষীবাহিনী দিয়ে তো আর অদিতিদের পুলিশিং এর কাজ হবে না ।

মিনার রশিদ এর লেখা

বিষয়: বিবিধ

৭৬৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384920
১৭ মার্চ ২০১৮ দুপুর ০৩:১৫
হতভাগা লিখেছেন : মিথিলারা নিজেরা যতক্ষণ না পর্যন্ত ভিক্টিম না হবে ততক্ষণ সাফাই গাইতে থাকবে। হলেও কি গাইবে না ! জাফর স্যার যেভাবে ম্যামের সময়ে গেয়েছিলেন!

অদিতিরা এখন ভিক্টিম , পরের বারও যে এসব শুয়োরদের তারা আনতে চাইবে না তারও বা গ্যারান্টি কি ? ওরা চায়ই ভিক্টিম হতে, সেটা পছন্দের লোকদের দ্বারা হলে ভাল হয়।
২৪ মার্চ ২০১৮ সকাল ০৮:২০
317462
চেতনাবিলাস লিখেছেন : ভালো বলেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।
384937
১৯ মার্চ ২০১৮ দুপুর ১২:৫০
আবু নাইম লিখেছেন : অনেক ধন্যবাদ
২৪ মার্চ ২০১৮ সকাল ০৮:২১
317463
চেতনাবিলাস লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File