পিশাচশিল্প

লিখেছেন লিখেছেন আহসান সাদী ০৫ আগস্ট, ২০১৫, ১২:১৬:১০ রাত

সভ্যতার ইতিহাসে মানুষ মারার চমৎকার সব উপায় আবিষ্কারের গবেষণা চলছে বহুদিন ধরেই। হিটলার সাহেবের গ্যাস চেম্বার ছিলো ইতিহাসের এক নবদিগন্ত। এই পদ্ধতিতে কোনো ঝামেলা ছাড়াই একগাদা মানুষকে চমৎকারভাবে মেরে ফেলা যায়। গুলি করে মেরে ফেলার সনাতনী প্রক্রিয়টাতে খরচ ছিলো বড্ড বেশী। মানুষপিছু একটা গুলি স্রেফ অপচয় এবং এটার সমাধান হিসেবে স্বল্প খরচে গ্যাস চেম্বারের এমন যুগান্তকারী আবিষ্কারের কারণে হিটলার ইতিহাসে অমর হয়ে আছেন।

গ্যাস চেম্বারের সমসাময়িককালে আমেরিকায় জনাব আইনস্টাইনের নেতৃত্বে মানুষমারা প্রকল্প আরো বেগবান হয়। লিটলবয় এবং ফ্যাটম্যান নামের দুই শক্তিশালী বোমা পরীক্ষামূলকভাবে জাপানের হিরোশিমা এবং নাগাসাকিতে স্থাপন করা হয়। অভাবনীয় সাফল্য পাওয়া যায় এতে। আড়াই লক্ষ্য মানুষকে স্বল্প-সময়ে এবং বৈজ্ঞানিক পদ্ধতিতে মেরে ফেলার ঘটনা ইতিহাসে আগে কখনো ঘটেনি। সভ্যতা আরো একধাপ এগিয়ে যায়।

এই গবেষণা চলছেই। বাংলাদেশও পিছিয়ে নেই। উদাহরণ হিসেবে জনাব মিন্টু সাহেবের কথাই ধরা যাক। মানুষ মারা প্রকল্পকে তিনি প্রায় কুটিরশিল্পের পর্যায়ে নামিয়ে এনেছেন। এখানে নেই কোনো গ্যাসের ব্যাবহার কিংবা অন্য কোনো মুল্যবান জ্বালানীর। প্রয়োজন কেবল নিকটস্থ গ্যারেজের চাকায় বাতাস দেয়ার সাধারণ মেশিনটা। এই প্রক্রিয়ায় প্রায় প্রাকৃতিক উপায়ে একজন মানুষের পেছনদিকে কেবল বাতাস প্রবেশ করানোর মাধ্যমে তার ফুসফুস ফাটিয়ে ফেলে মেরে ফেলা সম্ভব। রাকিব নামের একটা ছোট্ট কিশোরের উপর এই গবেষণাটা চালানো হয় এবং এতে শতভাগ সফলতা পান বিজ্ঞানী মিন্টু।

-------------------------------

এ প্রসঙ্গে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক বলেন, “শিশুটির শরীরে অস্বাভাবিক পরিমাণ বাতাস প্রবেশ করানোয় তার পেটের নাড়ি-ভুঁড়ি ছিড়ে গিয়েছিল, ফুসফুসও ফেটে যায়।”

মৃত্যুর পূর্বে রাকিব তার মাকে বলছিলো, ''মা আমি আর বাঁচব না, যন্ত্রণায় আমার বুক ফেটে যাচ্ছে। ও মা আমাকে তুমি বাঁচাও মা।”

সভ্যতা এভাবেই এগিয়ে চলছে।

--------------------------------------

প্রবাদঃ কাক কখনো কাকের মাংশ খায় না।

মন্তব্যঃ এটা কাকের সমস্যা। মানুষের সমস্যা না!

বিষয়: বিবিধ

১২৯৭ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

333735
০৫ আগস্ট ২০১৫ রাত ০১:০৭
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো পিলাচ
০৫ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:৫২
276013
আহসান সাদী লিখেছেন :
ধন্যবাদ...
333745
০৫ আগস্ট ২০১৫ রাত ০১:৫৮
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ইতিহাস সবসময়ই মানুষের কাছে ধরা দিয়েছে নতুন রূপে! সুন্দর ইতিহাস গড়ে উঠুক এটাই প্রত্যাশা।

পিশাচের ইতিহাস যেন আমাদের ভাগ্য না জোটে।
০৫ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:৫২
276014
আহসান সাদী লিখেছেন :
ইনশাআল্লাহ। আপনাকে ধন্যবাদ।
333746
০৫ আগস্ট ২০১৫ রাত ০১:৫৯
নৈশ শিকারী লিখেছেন : Good post
০৫ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:৫৩
276015
আহসান সাদী লিখেছেন :
Thanks for reading...
333767
০৫ আগস্ট ২০১৫ রাত ০৪:২৩
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু ভাইয়া! কি যে শুরু হলো পৃথিবীতে? আল্লাহ রহম করো! আপনাকে যাযাকুমুল্লাহ!
০৫ আগস্ট ২০১৫ রাত ০৮:১৫
276023
আহসান সাদী লিখেছেন :
ওয়ালাইকুম আস সালাম,

আজ পত্রিকায় দেখলাম এগারো বছরের এক শিশুর চোখ উপড়ে ফেলে হত্যা করা হয়েছে। মাছ চুরিতে জড়িত থাকার 'সন্দেহে'এই ঘটনা।
333774
০৫ আগস্ট ২০১৫ রাত ০৪:৪৯
সাদাচোখে লিখেছেন : আসসালামুআলাইকু। ভাল লিখেছেন।

আপনার লিখা পড়ে আমার মনে এলো, গল্পকার বোতলের ছিপি খুলে জিন'কে বের হতে যেমন দেয় আবার কসরৎ করে সেই জিনকে বোতলে ও আটকাতে পারে।

দূর্ভাগ্য এই যে বাংলাদেশের মানুষ গল্প মনে করে সত্যিকারের জিন'কে ছেড়ে দিয়েছে এবং দিয়ে চলছে।
333877
০৫ আগস্ট ২০১৫ দুপুর ০৩:২৯
নাবিক লিখেছেন : পিশাচ
333949
০৫ আগস্ট ২০১৫ রাত ০৯:৫৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : যে দেশে সরকার ই পিশাচ এর ন্যায় নৃসংশভাবে মানুষকে হত্যা করে সে দেশে আর কি আশা করা যায়।
353982
১৪ ডিসেম্বর ২০১৫ দুপুর ০১:০৭
গাজী সালাউদ্দিন লিখেছেন : এক বোনের মন্তব্য, "ভাইয়া, আমার কাছে মনে হয়, এই ব্লগটা এখন অর্ধ মৃত"। তিনি যথার্থই বলেছেন, আপনাদের সম্মিলিত অনুস্পস্থিতি বিডিটুডের ভবিষ্যৎ নিয়ে পাঠকদের খুব ভাবাচ্ছে। আগের সেই সরগরম অবস্থা এখন আর নেই, এ আসেনা, ও আসেনা, সে আসেনা, তাই আমারও আসতে ভালো লাগে না, অতঃপর নিরুত্তাপ... এমন প্রবণতা থেকে বেরিয়ে আসা উচিৎ।
প্লিজ, কারো দিকে আর তাকিয়ে থাকা নয়, কেউ আসুক অথবা নাই আসুক, আপনি আসছেন, লিখছেন, ভালো কিছু উপহার দেয়ার চেষ্টা করছেন, এটাই নিশ্চিত করুন!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File