দেহ ও মনের ব্যাথা কত প্রকার ও কি কি তা জীবনে বহু বার বাস্তব অভিজ্ঞতায় বুঝেছি

লিখেছেন লিখেছেন সত্যলিখন ২৭ মে, ২০১৫, ১২:৩৬:৩৬ রাত

·



শক্ত মাটি থেকে গাছ শিকড় সহ তুলে আনতে মাটি কত ব্যাথা পায় তা আমরা কেউই ভাবি না ।

আজ দুই টা দাঁত তুলে আনতে মনে হয়েছে ডাক্তার আপা তাল /নারিকেল গাছ কে কঠিন হাতে শরীলের সমস্ত শক্তি দিয়ে তুলে আনল । আপা ক্লান্ত হয়ে গেছেন । মাড়ি অপারেশন করে দাঁত বের করে আনতে হল । আমি তাকায়ে আছি আর আমার সামনেই তা আবার সেলাই করলেন । আমি তখন সব ব্যাথা বুকে জমা করে ধৈর্য্য ধরে আল্লাহকে স্মরন করছিলাম আর বোবা মাটির বুকের থেকে গাছ তোলার কষ্টের কথা ভাবছিলাম ।এখন পেইন আর ব্লাড টা বন্ধ হচ্ছে না ।

দেহ মনের ব্যাথা কত প্রকার ও কি কি তা জীবনে বহু বার বাস্তব অভিজ্ঞতায় বুঝেছি । আরো বড় বড় অপারেসান করতে হয়েছিল তখন ব্যাথার সংজ্ঞা , প্রাকার ওব্যাখ্যা সহ জেনেছি । তাই এখন এই দেহ মনের সকল ব্যাথা আল্লাহর দেওয়া নেয়ামত হিসাবে সহ্য করি শুধু আল্লাহ সন্তুষ্টির জন্য ।

ডানহাত ব্যথার দাঁতের উপর(গালে) রেখে বলছি

৩বার বিসমিল্লাহির রহমানির রহীম, তারপর

আউযু বি ইজ্জাতিল্লাহি ওয়া ক্বুদরাতিহী মিন শাররি মা আজিদু ওয়া ইউহাদ্বিরু, ৭বার

ভাবার্থটা এরকম-

বিদ্যমান যন্ত্রনা ও কষ্টের অনিষ্টতা থেকে আমি আল্লাহতায়ালার ইজ্জত ও কুদরতের আশ্রয় প্রার্থনা করছি।

আমার জন্য দয়াবান ও দয়ালুদের মধ্যে শ্রেষ্ট দয়ালু আল্লাহ নিয়ামত হিসাবে কিছু ভাই/বোন ছেলে মেয়ে দান করেছেন ।যারা আমার আপনের চেয়েও আপন । তেমনি একজন আমার প্রান প্রিয় ও সন্মানিত বোন ইয়াছমিন আপা । আল্লাহ কত উদার ও ধৈর্য্যশীল মানুষ এখন পৃথিবীতে রেখেছেন তা আমি আমার প্রিয় বোন ইয়াছমিন আপাকে না পেলে বুঝতাম না । আমিরিকার থেকে আসছে থেকে আমার কে ডাক্তার দেখানো নিয়ে উঠে পড়ে লেগেছে । আমি সিরিয়াল ধরে বসে থাকার ভয়ে ডাক্তারের কাছে যাই না ।আর এই বোণোটা আমার এই কষ্ট গুলো সব করেন । আমি এই ভালবাসার ঋনশোধ করার সামর্থ্য নেই ।আল্লাহ আমার এই বোনকে দুনিয়া সকল কষ্ট , বালা মুসিবত পেরেশানী ও আখিরাতের সকল কষ্ট পেরেশানী দূর করে জান্নাতুল ফেরদাউসের অধিবাসি হ্যয়ার তাওফিক দান করুন । এই ব্যাথা যন্তনার মুহুর্তের সময়ে আমার বোনের ও উনার পরিবারের জন্য এই সাহায্য কবুল করে নিন ।

আপনারাও দোয়া চাইবেন আল্লাহ আমাকে যেন সকল দুঃখ কষ্টেড় মাঝেও উনার নেক্কারদের মুত্তাকিন মুহসিনিন্দের কাতারে শামীল করে নেন ।

বিষয়: বিবিধ

২৪১৩ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

322788
২৭ মে ২০১৫ রাত ০২:১০
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আস্সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওবারাকাতুহু। আপনার এ অনুভূতি শেয়ার করে দারুণ কাজ করেছেন! আমরা অনেক সময় অসুস্থ হই তখন ভাবি আল্লাহ অসুস্থতা দেয়ার আর মানুষ পেলেন না.....! আপনার পোস্ট পড়ে বোধ সৃষ্টি হলো। অসুস্থতাও একটি নেয়ামত। ধন্যবাদ।
322829
২৭ মে ২০১৫ দুপুর ১২:৫২
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
322867
২৭ মে ২০১৫ বিকাল ০৪:১৪
ফাতিমা মারিয়াম লিখেছেন : আসসালামু আলাইকুম। আপনার জন্য এবং ইয়াসমিন আপার জন্য অনেক দুয়া রইল।
322879
২৭ মে ২০১৫ বিকাল ০৪:৫৭
ব্লগার শঙ্খচিল লিখেছেন : আপার জন্য অনেক দুয়া রইল
323004
২৮ মে ২০১৫ সকাল ০৮:০৬
স্বপন২ লিখেছেন : আপা,রোগ দিয়ে আল্লাহ ঈমানের পরীক্ষা করে।
আপনার প্রান প্রিয় ও সন্মানিত বোন ইয়াছমিন আপা কোন ষ্টেটে থাকে। এক দিন, আমরা সবাই পৃথিবী ছেড়ে চলে যাব। তাই, এটা এক
সংকেত।


মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File