শেফালি খালা থেলেও প্বলাম নববর্ষ শুভেচ্ছা

লিখেছেন লিখেছেন সত্যলিখন ০২ জানুয়ারি, ২০১৮, ১১:৫০:৪০ রাত

শেফালি খালা থেকেও পেলাম নববর্ষ এর শুভেচ্ছা

আলহামদুলিল্লাহ। আমি বিজ্ঞানের উন্নয়ন আর তথ্যপ্রযুক্তির ব্যবহার দেখে মাঝে অবাক হই আবার আল্লাহর শুকরিয়া জানাই। আমি যখন দেখি আমার বয়সি অনেক উচ্চশিক্ষিত বোন আফসোস করে বলেন,'পারভীন আপা,আমরা কেন আপনার মত ইন্টারনেট ব্যবহার করতে জানি না।'

আহারে আপারা, এটা ভাত রান্নাকরা থেকেও সহজ।ইনশাআল্লাহ আমি দুই দিন দেখালেই শিখে যাবেন। বাচ্ছাদের কাছে লজ্জা না পেয়েও শিখে নিতে পারেন।তাও এই আধুনিকতার সাথে চলতে চলতে ইসলামের দাওয়াত দিতে থাকুন।

ইমু এপ থেকে নব বর্ষের শুভেচ্ছা জানালো অনেকেই।সবাইকে চিনলাম। শুধু মিম নামের একটা নাম্ভারের থেকে ভিডিও কল দুই বার ও সাথে লাল গোলাপ এর শুভেচ্ছান্তে ভালবাসা জানাল। ভাবলাম বীনা আপার মেয়ে মীম।তাই কল ব্যাক করলাম।

হ্যলু হ্যলু খালা, আপনই ক্যামইন আছুইন?

আয়ারে চিনইন নুই।আই আন্নুইর বাসায় কাম কইরছি। আয়ার নাম শেফালি।

শেফালি খালা, আপনি এনড্র‍্যেয়েড ফোনে ইন্টারনেট চালাতে পারেন?

খালা উত্তর দিলেন সবাই চালাতে পারলে সে পারবে না কেন। উনি তা দিয়ে গান শুনে, হুজুরদের সুন্দর সুন্দর ওয়াজ শুনে, ছবি নাটক দেখে। ইমু তে ফ্রি কথা বলতে পারে। আমার কাছে আবদার রাখলেন আমি যেন ফেইজবুকে ডুকায়ে দেই।আমি বললাম, খালা সেখানে তো পড়ালেখা জানতে পারলে ডুকানো যায়।খালা মানতে নারাজ।সে শুধু বন্ধু বানাবে তাই আসবে ফেইজবুকে।

আমি খালার সাথে কথা বলে অনেক খুশি হলাম।কারন বিজ্ঞান আজ ঘরে ঘরে বিশ্ব কে হাতের মুটে পৌছে দিয়েছে। অজ্ঞতাজনিত কারন দুরীভুত করছে।দেশবিদেশ এর খবরাখবর এক নিমিষ এ সবার দুয়ারে নিয়ে যাচ্ছে।

জাগো ঘুমের ঘোর কাটিয়ে।

আবার ভয় পাচ্ছি এর অপব্যবহার আমাদেরকে কোন অন্ধকার রাজ্যে নিয়ে যাচ্ছে।সেই অন্ধকারের পিছনে কি ভয়াবহ ধ্বংসাত্মক জাহান্নাম এর তর্জন গর্জন শুনা যাচ্ছে। এমন এক সামাজিক মিলন মেলা যেখানে আলেমও যেমন আছেন।তেমনি জালেমও আছেন।জ্ঞাননিষ্ঠ ব্যক্তি রা যেমন জ্ঞান বিতরণ এ ব্যাস্ত তেমনি স্টুপিডরা তাদের জাহিলিয়াত এর প্রচারনা নিয়ে ব্যতিব্যস্ত।

সাধারণ পাবলিক এই রংচং এর মেলা থেকে কি জান্নাত ক্রয় করছে নাকি জাহান্নাম। শয়তানের পথে চলার মজা বেশি ও সস্তা। জান্নাতিদের পথে চলা কঠিন ও নিরামিষ। আবার আল্লাহ সুরা তাওবায় ১১১ নং আয়াতে বলেছেন, জান মাল দিয়ে জান্নাত কিনতে হবে। যা আল্লাহতে যার পূর্ণ ঈমান সেই খাটি মুসলমান এর জন্য সহজ। মুনাকিকের জন্য পাহাড় সম কঠিনদশা। নাস্তিক এর জন্য দুনিয়াটা মস্তবড়।খাও দাও ফুর্তি কর।

বিষয়: বিবিধ

১১৬৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384629
০৩ জানুয়ারি ২০১৮ রাত ০১:২১
মনসুর আহামেদ লিখেছেন : ভালো লাগলো, ধন্যবাদ
০৩ জানুয়ারি ২০১৮ রাত ০৮:৪৯
317250
সত্যলিখন লিখেছেন : আসসালামুয়ালাইকুম ।
আমার ব্লগ বাড়িতে আসার জন্য আল্লাহ আপনাকে উত্তম পুরুস্কার দান করুন।আমিন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File