হে প্রভু! সেই বিজয় চাই যেই বিজয়ে ঈমানের জযবা বৃদ্ধি পায়।

লিখেছেন লিখেছেন সত্যলিখন ১৭ ডিসেম্বর, ২০১৬, ০১:৪৭:৩৯ রাত

বিজয় দিবসে উপলক্ষে নয় ,রুটিন মাফিক সন্ধ্যার সময় আমরা দম্পতী পার্কে হাঁটতে যাই ।নিত্য দিনের পার্ক আর আজ বিজয়ের রাতের পার্কের অনেক পার্থক্য ছিল। লাল সবুজ পোশাকের ছেলেমেয়েরা আজ মনে হলো ভালবাসার বিজয় অর্জন করেছে। তাই অন্ধকারের জাহিলিয়াত যুগের হার মানা কার্য্যকলাপ বেশি ছিল। আমার সাহেব আমি অসুস্থ্যতার কারনে পড়ে যাই কিনা হাতটা ধরে হাটেন।আজ আর তাও ওদের আলামত দেখে লজ্জায় ধরতে দেইনি।

যাওয়া আসার পথে দেখি বিভিন্ন স্থানে আলোক সজ্জায় বিজয় উৎসবের নামে হিন্দি গানের সাথে অর্ধালঙ্গ যুবক যুবতীদের দেহের অঙ্গভঙ্গির মোহড়া চলছে।সাহেবকে বললাম ,"বিজয় হলো বাংলা দেশের আর গান দেখি প্রতিবেশি দেশের।বিজয়ের লাভ যাদের গানও তাদেরই গাইতে হবে"। এই গানের আনন্দ উতসবের সমাপ্তিতে যে সকল জারজ সন্তান আসবে সেই গুলো কোন দেশের হবে?

ফুটপাতে দেখি জড়সড়ও হয়ে পাটের চালার নীচে মানুষেরা খোলা আকাশের নীচে শুয়ে আছেন। দামী দামী শত শত আতশ বাজির খুশির আওয়াজে বেচারা চমকে চমকে সুখতারা ভাবছে।ওদের ভাগ্যে কি আর বিজয়ের সুখতারা খসে পড়বে ?নাকি তারাবাজির সাথে পূর্নিমার চাঁদ হয়ে মুখে চলে আসবে?না তাদের কপালে এমন কিছুই হবে না।

বিজয় মানে সোনালী সুবর্নের দেশ।যেখানে সবার মাঝে থাকবে না বেদাবেদ।আমাদের দেশে কি তা আছে।আমরা কি সুযোগ সুবিদা পাচ্ছি অন্ন বস্ত্র বাসস্থান সুশিক্ষা স্বাস্থ্য সেবা আর চিত্তবিনোদন নাইবাই ধরলাম। তা হলে কিসের বিজয় ,কাদের বিজয় কেন বিজয় হলো তা তো আজও বুঝে উঠতে পারলাম না। নিরাপত্তাহীনতায় যে দেশে সবাই ভীত সন্ত্রস্থ্য সেখানেও কি বিজয় উতসব করতেই হবে আমাদের ।

আল্লাহ আমাদের সেই বিজয় দান করুন ।যেই বিজয় আপনার রাসুল সাঃ মদিনায় এনেছিলেন, যে বিজয় চার খিলফা ও পরবর্তী আমিরগন এনেছিলেন। যে বিজয়ে রাষ্ট্রের দায়িত্ব হয়ে যায় নামাজ কায়েম করা ,ইসলামের আইনানুসারে রাষ্ট্র পরিচালনা,সবার মনের কথা রাষ্ট্রের কাছে বলার সুবিদা থাকে, ঘরে ঘরে রাতের আধারে খাবার পৌছে যায়, বেপর্দা বেহায়াপনা করা নারীদের পর্দানশীল ও শালীণ পোষাক পরাতে বাধ্য করা হয়।



যে বিজয়ে ভ্রাতৃত্ব,ভৌষম্য ,হানাহানি ,হত্যা ঘুম ঘুন বন্ধ হয়ে যায় ,আমরা পভু সেই বিজয় চাই যেই বিজয়ে ঈমানের জযবা বৃদ্ধি পায়।

বিষয়: বিবিধ

১৭৮৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

380752
১৭ ডিসেম্বর ২০১৬ বিকাল ০৪:৪৬
নাবীল লিখেছেন : যদি কখনো ইসলামী সরকার প্রতিষ্ঠা হয় তাহলে বিজয় দিবস ইসলামের আঙ্গিকে করতে পারবেন।
380768
১৮ ডিসেম্বর ২০১৬ রাত ০৮:৪১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : বিজয় দিবস কারো ব্যাবসা কারো সুযোগ!!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File