রণির বিরুদ্ধে মিডিয়া যুদ্ধ, রণি তুমি আসলে বোকা।

লিখেছেন লিখেছেন আধা শিক্ষিত মানুষ ২৪ জুলাই, ২০১৩, ০৫:০১:৫৩ সকাল



রণির বিরুদ্ধে যে মিডিয়া যুদ্ধ শুরু হয়েছে, তাতে মনে হচ্ছে রণিই প্রথম বনি আদম-যার মাধ্যমে সাংবাদিক নির্যাতন নামক বস্তু শুরু হলো।

আচ্ছা! জামায়াত নেতা কামারুজ্জামান তো একটি পুরাতন সাপ্তাহিক পত্রিকার সম্পাদক। যুদ্ধাপরাধ মামলায় তার ফাঁসি হলো। সেখানে তার পরিচয়টা সাংবাদিক না হয়ে যুদ্ধাপরাধী বা জামায়াত নেতা হলো কেন?

সারা দেশে জামায়াত শিবিরের বিরুদ্ধে যখন চিরুনী অভিযান চলে, তখন গ্রেফতার হয় হাজার হাজার ছাত্র। তখন ওদের পরিচয় পরীক্ষার্থী বা শিক্ষার্থী না হয়ে কেন শিবিরের ক্যাডার হয়?

সাংবাদিকরা গুলিবিদ্ধ হয়েছেন, নিহত হয়েছেন, আহত হয়েছেন এমন ঘটনা এই আমলে হাজার হাজার। কিন্তু মিডিয়া গুলোর এমন যুদ্ধ দেখিনি, যেমন দেখলাম রনি নামক মিঠা শয়তানের ক্ষেত্রে।

আচ্ছা! দরবেশের সাথে রণির ঝগড়া। অপর দিকে রণির বিরুদ্ধে দূর্নীতি বা ঘুষ গ্রহণের অভিযোগ। তদন্তের জন্য দরবেশের টেলিভিশনকেই যেতে হবে এমনতো কথা নয়। মিডিয়ারা তো সিন্ডিকেট নিউজ অনেক করেন, ওখানে কেবল দরবশে কোম্পানীর টেলিভিশন কেন? বাকীরা তখন নাকে তেল দিয়ে ঘুমাচ্ছিলেন কেন? কেন ছুটলেন না রণির অপকর্ম উদঘাটনের নেশায়।

আচ্ছা! রণির বিরুদ্ধে অবস্থান নেয়ার জন্য মিডিয়ার কর্ণধারদের দরবেশ সাহেব কত কোটি টাকা করে ঘুষ দিলেন? এমন বিষয়ে কোন আপডেট কারো কাছে আছে কি? আর ঐ ঘুষের টাকাটা দরবেশ সাহেবের শেয়ার বাজার থেকে লুটকরা টাকার কত পার্সেন্ট?

আচ্ছা! রণি যদি একই ব্যক্তি সংসদ সদস্য হয়ে সন্ত্রাসী বা সাংবাদিক নির্যাতনকারী হতে পারে, তাহলে দরবেশ টেলিভিশনের সাংবাদিকরা সাংবাদিকতার পরিচয়ের সাথে সাথে সন্ত্রাসী হতে পারেনা? দুষ্কৃতিকারী হতে পারেনা? ওঁত পেতে বাস আততায়ী হতে পারেনা?

আচ্ছা! সাংবাদিকরা কি তুলশী পাতা। ওরা কি যা করে সবই ন্যায়? আর রাজনীতিবিদরা কি এতোই খারাপ যে, ওদেরই শুধু শুধু দোষ?

আচ্ছা! ঐ সাংবাদিকরা যে, প্রাণের ভয়ে আর অর্থের লোভে বিভিন্ন সরকারের সময় সত্য খবর প্রকাশে বিরত থাকে, ওরা যে জীবনের ঝুকি নিয়ে খবর ছাপেনা। ওরা যে সব সময় সরকারের দালালী করে ওটা কি দূর্নীতি নয়?

রণি তুমি আসলেই বোকা। তুমি বুঝ নাই কিভাবে ম্যানেজ করতে হয়। একটু ম্যানেজ করে নাও।

বিষয়: বিবিধ

১৭৬৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File