আর কত রক্ত ঝরলে জামায়াতে ভাগ্য সম্পর্কে জানা যাবে?

লিখেছেন লিখেছেন আধা শিক্ষিত মানুষ ২৮ জুলাই, ২০১৬, ১১:২৩:২৩ সকাল





"খালেদার চা-চক্র থেকে আসছে জাতীয় ঐক্যের রোডম্যাপঃ নির্ধারিত হবে জামায়াতে ভাগ্যও!" এই শিরোনামের একটি খবরের প্রতি নজর পড়েছে এই আধা শিক্ষিত মানুষের।

কিন্তু প্রশ্ন জাগছে যে আর কত রক্ত ঝরলে জামায়াতের ভাগ্য সম্পর্কে জানা যাবে যে, জামায়াতের ভাগ্য ভাল আছে না খারাপ আছে।

কতিপয় আওয়ামীলীগ বিরুধী নাস্তিকদের পরামর্শে খালেদা জিয়া ইদানিং বেশ ফুরফুরে মেজাজে আছেন। এবং মিডিয়াতে বিষয়টা চাউর হয়ে রয়েছে যে, জামায়াতকে নাকি জোট থেকে বের করে দেয়া হবে। অবশ্য বিষয়টা যেমন খালেদা জিয়ার পক্ষ থেকে অফিসিয়েলে জানা যায়নি, তেমন জানা যায়নি জামায়াতের পক্ষ থেকেও। তাই আমি আপাততঃ বিষয়টাকে সরকার অনুগত মিডিয়া গুলোর সিন্ডিকেট ক্যাম্পিংই মনে করছি। কিন্তু তর্কের খাতিরে ধরে নিলাম যে, সহসাই জামায়াতে ইসলামীকে জোট থেকে বের করে দেয়া হবে বা বাদ দেয়া হবে অথবা জামায়াতের সাথে সম্পাদিক জোট চুক্তি বাতিল ঘোষনা করা হবে। এর পরে কি হবে??

মিডিয়ার খবরে বলা হচ্ছে, জামায়াতের ভাগ্য নির্ধারিত হবে। দীর্ঘদিন ব্যাপী জামায়াত শিবির বিরুধী অভিযানে জামায়াতে মানুষের যেখানে ঘর বাড়ী বল্ডুজার দিয়ে ঘুড়িয়ে দেয়া হয়েছে মাঠির সাথে, যেখানে শিবিরের শীর্ষ নেতা সহ হাজার হাজার নেতা কর্মীকে পংগু, আহত করা হয়েছে, যেখানে অসংখ্যা ছাত্র যুবক এবং বৃদ্ধ পুরুষ ও মহিলাদের কারাগারে বছরের পর বছর অতিবাহিত করতে হয়েছে এবং হচ্ছে। যেখানে জামায়াতের আধ্যাত্মিক নেতা শ্রদ্ধেয় গোলাম আযম, শীর্ষ মুরব্বী মাওলানা মতিউর রাহমান নিজামী, সেক্রেটারীত্রয় জনাব আলী আহসাব মুহাম্মদ মুজাহিদ, কামারুজ্জামান ও আব্দুল কাদের মোল্লাকে হারাতে হয়েছে চিরদিনের মতো এবং তাদের সন্তানদের কাছ থেকে এখন ভিটে মাটি কেড়ে নেয়ার কথা বলা হচ্ছে। যেখানে বিশ্বনন্দিত মুফাস্সির আল্লামা দেলাওয়ার হোসাঈন সাঈদী অত্যন্ত অন্যায় ভাবে কারাগারে দিনাতিপাত করছেন। সেখানে আর কি ভাগ্য নির্ধারিত হবে জামায়াতের? সেই কথাটার জবাব জানা দরকার।

আপাততঃ ধরে নিলাম বিএনপির সাথে জামায়াত নাই-জামায়াতের সাথে বিএনপি নাই। অবস্থাটা কি দাড়াবে? জোট থাকবে?? যদি থাকে, তাহলে ঐ জোটের ওজনটা কত???

যদি বিএনপি শর্তদেয় আওয়ামীলীগকে, তাদেরকে স্বৈরাচার ছাড়তে হবে (অবশ্য এই ধরণের শর্ত দেয়ার মতো পৌরষত্ব বিএনপির মাঝে নাই)-আর যদি আওয়ামীলীগ সেই শর্ত মেনে নিয়ে জাতীয়পার্টিকে তালাক দিয়ে দেয়, তাহলে অবস্থা কি দাড়াবে? মহাজোট থাকবে?? যদি থাকে, তাহরে ঐ মহাজোটের ওজনটা কত???

খালেদা জিয়াকে যারা ইদানিং বুদ্ধি দেন, ব্যক্তিগত জীবন আপদমস্তক নাস্তিক ঐ লোকগুলো ঐকিক নিয়মের এই অংকটা সম্পর্কে নূন্যতম ধারণা নেই।

আমি আধা শিক্ষিত মানুষ খালেদা জিয়াকে বলবো-ভাবী! অনেক দিন জোটের রাজনীতি করেছেন। এখন একসাথে আন্দোলন নয়, বরং একসাথে নির্বাচন হবে। এর আগে একটু আন্দোলন আন্দোলন খেলুন। দেখি জামায়াত ছাড়া রাজপথে আপনার কয়টা সন্তান আসে।

জামায়াত একটি রাজনৈতিক দল। তাদেরকে ঠিকে থাকতে হবে রাজনীতির ময়দানে নিজ আদর্শ আর শক্তির বলে। কারো দয়া বা করুনা ভিক্ষা করে দলকে বাঁচিয়ে রাখার মাঝে কোন কল্যান নাই-একথাটা জামায়াতের একদম তৃণমূলের আমরা যারা তারা সবাই জানি।

আমরা এও জানি যে, বিএনপির সাথে আমাদের ঐক্য কোন আদর্শিক ঐক্য নয়। এ ঐক্য একটি নির্বাচন কেন্দ্রীক ঐক্য। বিধায় বাঁচার জন্য কি করতে হবে তা আমাদের জানা আছে।

সকলের খেদমতে আরজ করতে চাই যে, জামায়াতকে আন্ডার ইস্টিমিট করবেননা। জামায়াত তার অবস্থান থেকে এখনো ঠিকে আছে, ঠিকে থাকবে। জামায়াতের ভাগ্য নির্ধারণ কোন দল ব্যক্তি বা বুদ্ধি ব্যবসায়ীতে করতে হবেনা।



বুদ্ধি ব্যবসায়ীদের জ্ঞাতার্থেঃ বিগত ৪টি সংসদ নির্বাচনের ফলাফল---------


‪নির্বাচন ১৯৯১ঃ (বিএনপি+জামায়াত জোট)


বিএনপি ১৪০

জামায়াত ১৮

আওয়ামীলীগ ৮৮

নির্বাচন ১৯৯৬ঃ (বিএনপি-জামায়াত একাএকা)

বিএনপি ১১৬ (২৪ আসন কম)

জামায়াত ৩ (১৫ আসন কম)

আওয়ামীলীগ ১৪৬

নির্বাচন ২০০১ঃ (বিএনপি+জামায়াত জোট)

বিএনপি ১৯৩ (৭৭ আসন বৃদ্ধি)

জামায়াত ১৭ (১৪ আসন বৃদ্ধি)

আওয়ামীলীগ ৬২

‪নির্বাচন ২০০৮ঃ (বিএনপি+জামায়াত জোট বনাম আওয়ামীলীগ+জাতীয়পাটি জোট)

(পাশেঃ হাওয়া ভবন দূর্নীতি)


বিএনপি ৩০

জামায়াত ২

আওয়ামীলীগ ২৩০

বিষয়: রাজনীতি

১৫৪৩ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

375429
২৮ জুলাই ২০১৬ সকাল ১১:৪৮
কুয়েত থেকে লিখেছেন : জামায়াত একটি রাজনৈতিক দল। তাদেরকে ঠিকে থাকতে হবে রাজনীতির ময়দানে নিজ আদর্শ আর শক্তির বলে। ভালো লাগলো অনেক ধন্যবাদ
375431
২৮ জুলাই ২০১৬ দুপুর ১২:২৮
বাকপ্রবাস লিখেছেন : খেলতে দেন, দেখা যাক বিএনপি কেমন খেলে।
375432
২৮ জুলাই ২০১৬ দুপুর ১২:৪১
হতভাগা লিখেছেন : জামায়াত ৭১ এর জন্য ক্ষমা চাইলেই পাশার দান মুহুর্তের মধ্যে উল্টে যাবে
375435
২৮ জুলাই ২০১৬ দুপুর ১২:৫৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : অবস্থা দেখে মনে হচ্ছে মিডিয়া গুলিই যেন সব কিছুর ভাগ্য নিয়ন্ত্রন করে!!!
375444
২৮ জুলাই ২০১৬ দুপুর ০২:১০
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..

কার হাতে কার ভাগ্য ভাঙ্গা-গড়া হয় সেটার অতীত যেমন ইতিহাসের পাতায় রয়ে গেছে, ভবিষ্যতও তেমনি সময়-ই বলে দেবে...

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File