প্রথম আলোর বকেয়া বাম মতি মিয়ার পোস্ট মর্টেম....!!!

লিখেছেন লিখেছেন চিন্তিত মন ২৪ জুলাই, ২০১৩, ০৪:৫১:২৩ রাত

ছিলেন কট্টর বামপন্থী, এখন কট্টর রামপন্থী। তার বিরুদ্ধে অভিযোগ তিনি চিরকালই ছিলেন সুযোগ সন্ধানী।এখনও তাই আছেন এবং আখের গুছিয়েছেন। বাম শিবিরে থাকাকালেও তিনি চাতুর্য্যে ছিলেন অসাধারণ। তার বিরুদ্ধে পার্টি ফান্ড এবং ডিজিআইএসেফর সঙ্গে যোগাযোগ সংক্রান্ত অভিযোগ ছিল। বাকশাল জমানায় যখন জাতীয় যুবলীগ গঠিত হয়, তখন তোফায়েল আহমেদের কাছে ধরনা দিয়ে অত্যন্ত কৌশলে পঙ্কজ ভট্টাচার্র্যকে (বর্তমানে গণফোরাম নেতা) কনুইয়ের গুঁতা মেরে সরিয়ে দিয়ে যুব লীগের কার্য নির্বাহী পরিষদে নিজের নামটি ঢুকিয়েছিলেন। কম্যুনিস্ট পার্টির (সিপিবি) সেক্রেটারি জেনারেলের পদ থেকে প্রয়াত ফরহাদ আহমদকেও অপসারণের চক্রান্তে তিনি নেতৃত্ব দিচ্ছিলেন বলে পার্টি মহলেই গুজব শোনা যায়।কম্যুনিস্ট পার্টির মুখপাত্র ‘একতার’ সম্পাদক থাকাকালেই তিনি সামরিক শাসক জিয়াউর রহমানের অনুরাগী হয়ে ওঠেন। কী রহস্যজনক কারণে তা হন, জানা যায়নি। জিয়াউর রহমান রাষ্ট্রপতির পদ দখল করে লন্ডনে গেলে প্রবাসী বাংলাদেশীদের বিক্ষোভে তার জনসভা পন্ড হয়ে যায়। কিন্তু ‘একতা’ পত্রিকায় মতিউর রহমান ব্যানার হেডিংয়ে খবর ছাপেন, ‘লন্ডনে জিয়াউর রহমানের প্রাণঢালাসংবর্ধনা।’

তার নিরপেক্ষ সাংবাদিকতা আসলে নির্লজ্জ অসাধু সাংবাদিকতা।তার কাগজে একটি কার্টুন ছাপা হওয়ায় শুধু সাংবাদিককে বরখাস্ত করে পুলিশের নির্যাতনের মুখে ঠেলে দেননি, তার পত্রিকার অন্তর্ভুক্ত (সাপ্লিমেন্ট) ওই ম্যাগাজিনটির প্রকাশ বন্ধ করে দেন। শুধু তাই, বায়তুল মোকাররম মসজিদের খতিবের কাছে গিয়ে তওবা করেন এবং নতুন করে কলেমা পড়ে নতুন করে মুসলমান হন।

তার পত্রিকা মাঝে মাঝে আওয়ামী লীগ-বিএনপির মৃদু সমালোচনা করে তথাকথিত নিরপেক্ষতা জাহির করে। কিন্তু আসল টার্গেট ইসলাম হোক তা জামাতে ইসলাম , হেফাজতে ইসলাম বা যে কোনো ইসলামি সংগঠন। এক এগারো এবং মাইনাস টু থিরোরির বাস্তবায়নের চক্রান্তেও এই সম্পাদক ও তার পত্রিকাটির ছিল একটি বড় ভূমিকা।নির্লজ্জাতা ও চাতুরি মিলিয়ে প্রথম আলো ও তার সম্পাদক বাংলাদেশের সাংবাদিকতায় আকাশে দুই অশুভ নক্ষত্র।

বিষয়: রাজনীতি

১৩২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File