পাক ভারত সফর এবং বিশ্বের বৈরিতা থেকে শীতলতা। বাংলাদেশ উল্টো পথে হাটছে।

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ২৭ ডিসেম্বর, ২০১৫, ০৪:৪৮:৪৭ রাত



উগ্র বাদী হিন্দু রাজনৈতিক দলের কার্যক্রম।

নওয়াজের মায়ের পা ছুঁয়ে সালাম করলেন মোদি, নিলেন দোয়া

লাহোরে নওয়াজ শরীফের বাসভবন রাইউইন্ডে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাতের সময় এ সম্মান প্রদর্শন করেন তিনি। ভারতের সংবাদমাধ্যমে এ খবর দিয়েছে।



আকস্মিক সফরে গতকাল বিকেলে লাহোর আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মোদি। সেখানে তাকে স্বাগত জানান পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার ছোট ভাই এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ। এ সময় মোদিকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়।

http://www.ndtv.com/india-news/pm-narendra-modi-says-looking-forward-to-meeting-nawaz-sharif-in-lahore-today-1258950?fb

পরে দু নেতা হেলিকপ্টারে করে নওয়াজের বাড়ি রাইউইন্ডে যান। টুইটবার্তায় এ কথা জানিয়েছেন ভারতীয় পররাষ্ট্র দফতরের মুখপাত্র বিকাশ স্বরূপ।

PM Modi Holds Talks With Nawaz Sharif At His Ancestral Home Near Lahore



http://www.ndtv.com/video/player/news/pm-modi-holds-talks-with-nawaz-sharif-at-his-ancestral-home-near-lahore/396296

লাহোরের উপকণ্ঠে এ বাসভবনে মোদিকে উষ্ণভাবে স্বাগত জানান, নওয়াজের ছেলে হাসানসহ পরিবারের অন্যান্য সদস্য। সেখানে মোদির প্রিয় খাবার ‘শাক’সহ মুখরোচক নিরামিষ খাবার-দাবার পরিবেশন করা হয়। এছাড়া, কাশ্মিরি চা-ও দেয়া হয়। মোদির সঙ্গে ছিলেন ১১ সদস্যের ভারতীয় একটি প্রতিনিধিদল।

http://goo.gl/aTq2PH

ভারতীয় সূত্র বলেছে, দু প্রধানমন্ত্রী যখন বৈঠক করছিলেন সে সময় কক্ষে ঢোকেন নওয়াজের মা শামিম আখতার। মোদি এ সময় তার পা ছুঁয়ে সালাম করেন। এ ছাড়া, নওয়াজকে জন্মদিনের শুভেচ্ছাও জানিয়েছেন নরেন্দ্র মোদি। নোয়াজের মা মোদিকে দোয়া করেন।



বিশ্বের অন্যসব দেশের অতীত ইতিহাস থেকে জানা যায় -
আমেরিকা , ব্রিটেন , ফ্রান্স , জার্মান সহ ইউরোপীয় দেশ গুলো একে অপরের সাথে যুদ্ধ করেছে। মধ্যপ্র্যচে সীমান্তে , দেশে দেশে যুদ্ধ হয়েছে। দেশ ভাগ হয়েছে। চুক্তি হয়েছে। উত্তর আমেরিকা , দক্ষিন আমেরিকা থেকে আফ্রিকা পর্যন্ত দেশে যুদ্ধ ছিল নৈমিত্তিক বিষয়। লাগাতার যুদ্ধ করেছে এরা। জাপানের হিরোশিমায় বোমা। প্রথম বিশ্বযুদ্ধ , দ্বিতীয় বিশ্বযুদ্ধ হয়। সেই সময়ের একে অপরের শত্রু ছিল। যুদ্ধ শেষে তারা একে অপরের উন্নয়নের সহযোগী। এরা রাষ্ট্রীয় পর্যায়ে বানিজ্য , আমদানি , রপ্তানি করে।

শুধু বাংলাদেশের সবকিছু কথিত অল্পকিছু স্বার্থবাদী মানুষ কথিত চেতনার দোহাই দিয়ে ভয়ঙ্কর খেলে যাচ্ছে। প্রতারণার মাধ্যমে দেশের মানুষকে জিম্মি করে রেখেছে। বাংলাদেশের মানুষকে জুজুর ভয় দেখিয়ে জনগনের অধিকার থেকে বঞ্চিত রেখেছে।

বিষয়: বিবিধ

২৬৭২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

355365
২৭ ডিসেম্বর ২০১৫ সকাল ০৮:০৮
কাঁচের বালি লিখেছেন : মোদীর মাথার মধ্যে কি চাল চলছে কে জানে ?? Thinking? Thinking?
355368
২৭ ডিসেম্বর ২০১৫ সকাল ০৯:১৬
হতভাগা লিখেছেন : পাকিস্তানের সাথে মিল রাখলে ভারতের কিছু লাভের ব্যাপার আছে , বিশেষ করে কাশ্মীর ইস্যু নিয়ে ।পাকিস্তান এখন আমেরিকানদের ব্যাটেল ফিল্ড হয়ে গেছে । একেবারে শেষ হয়ে যাবার আগে পাকিস্তানকে ভোল ভাল দিয়ে কিছু নিতে পারাটাই হবে ভারতের জন্য কাজের।

বাংলাদেশের সাথে সেরকম কিছুই নেই ।
355384
২৭ ডিসেম্বর ২০১৫ দুপুর ১২:৪১
ওসমান গনি লিখেছেন : ভারত শেষ পর্যন্ত মোমের মত গলে গেল কোনো সেটি ভাববার বিষয়। এটি কি কুনিতিক চাল না অন্য কিছূ নাকি পারমানবিক যুদ্ধের ভয়? আমেরিকা বলছে ২০২০ সালের মধ্যে পাকিস্তান পৃথিবীর তৃতীয় বৃহত্তম পারমানবিক শক্তিধর রাষ্ট্রে পরিণত হবে। বিশেষজ্ঞরা বলছে পাক ভারত পারমনবিক যুদ্ধে ২০০কোটি মানুষ কোনো না কোনো ভাবে ক্ষতিগ্রস্ত হবে। এতে বাংলাদেশ কি বাদ যাবে? এটি চিন্তার বিষয় বৈ কি? জার্মনি ৬০ লক্ষ ইহুদি হত্যা করেছিল এখন জার্মনী-ইহুদী বড় মিত্র। মুহন ভাই ভালো লিখেছেন ধন্যবাদ। আসুন হানাহানির পরিবর্তে শান্তির কথা বলি। নইলে বড় বিপদে আছে। আমাদের নাই ক্ষেপনাস্ত্র প্রযুক্তি নাই পারমানবিক বোমা। এসব কখনও বানাবার সম্ভাবনাও নেই। চির শত্রু পাকিস্তানের আছে ৩/৫/৭/৯ হাজার মাইলের ক্ষেপনাস্ত্র ও পারমানবিক বোমা, এখানেই আমাদের ভয়। আমাদের বর্ডারেও মিত্র বাহিনীর পারমানবিক বোমা ও ক্ষেপনাস্স্ত্রের ঝনঝনানী। এটিও বিপজ্জনক নয় কি? কে কার কখন শত্রু হয়ে যায় তা কি বলা যায়?
355611
২৯ ডিসেম্বর ২০১৫ দুপুর ০১:০৫
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : পাকিস্তানের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার পক্ষে যারা বলে তারা গর্দক ছাড়া আর কিছুই নয়। কারন বিশ্বের অনেক দেশেই তো যুদ্ধে লিপ্ত হয়েছে। কিন্তু যে হারুক বা জিতুক পরবর্তিতে এসে তারা আবার কুটনৈতিক সম্পর্ক চালু করেছে বিভিন্ন স্বার্থে। কিছু অতি ভাদাকারের জন্য বাংলাদেশ আত্বঘাতী কিছু সিন্ধান্ত নিচ্ছে।
তবে আরেকটা কথা, মুদির এক সফরে ভারত-পাকিন্তান সম্পর্ক ভাল হবে তা কিন্তু আমি বিশ্বাস করিনা। ইন্ডিয়ানরা যে কত বাটপার তা যারা বুঝে তারা আমার সাথে একমত হবে আশাকরি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File