হাসিনার আওয়ামিচার এরশাদের সৈরাচারের চেয়েও খারাপ বললেন এরশাদ নিজেই

লিখেছেন লিখেছেন ইরফান ভাই ০৭ জুন, ২০১৬, ০৯:২৭:০৯ রাত



চট্টগ্রাম নগরীর ষোলশহরে এক অনুষ্ঠানে তিনি বলেন,“ইলেকশনতো হয়ে গেল..না? কিন্তু এটাকে ইলেকশন বলবেন? “মানুষ বলে আমরা ছিলাম স্বৈরাচার,কিন্তু দেশের মানুষ মারি নাই।ক্ষমতার জন্য মানুষ গুম করি নাই।এখন মানুষের মধ্যে নিরাপত্তার অভাব।প্রতিদিন কাউকে না কাউকে খুন,গুম করা হচ্ছে।কে কখন উধাও হয়,কখন কাকে তুলে নিয়ে যাবে-আমরা কেউ জানি না।”গুম-খুনের কারণে দেশের মানুষ ‘নিরাপত্তার অভাবে’ ভুগছে বলে মন্তব্য করেন সাবেক রাষ্ট্রপতি এরশাদ।দেশের মানুষ ‘শান্তিতে’ নেই বলে দাবি নব্বইর গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত এরশাদের। সাবেক সৈরশাষক ও বর্তমান আওয়ামি-জাপার সংসদের বিরোধী দলীয় নেতা এরশাদ নিজেকে সৈরচার বলছেন।তবে এখন তিনি সৈরশাষক হয়েও নিজে গর্বিত,কেননা তার ভাষ্য মতে,হাসিনার আওয়ামিচারের ফলে সারা দেশে প্রতিদিন যে হারে মানুষ খুন,গুম,হত্য,ক্রসফায়ার নাটক,জঙ্গী নাটক ইত্যাদি হচ্ছে।কিন্তু এরশাদ গর্ব করে বললেন যে তিনি এতসব কিছু করেন নাই।অর্থাৎ তার সৈরাচার বর্তমান আওয়ামিচার থেকে অনেক ভাল ছিল।৫ জানুয়ারি নির্বাচনে জনগনের থুথু থেকে নিজেকে রক্ষা করার চেষ্টা করেও নিজের বউয়ের থুথু থেকে নিজেকে রক্ষা করাতে না পারার কারনে বর্তমান তার দল জাপার চিহ্ন দেশে খুবই কম দেখা যায়। ৫ জানুয়ারি তার বিতর্কিত অবস্থানের কারনে দলটি এখন জনবিচ্ছিন্ন।গত কোন নির্বাচনে তার দল ছোট্ট কোন আসনও জয়ী হতে পারিনি।তারপরও তিনি ক্ষমতায় আসার স্বপ্ন দেখা অব্যাহত রেখেছেন।শেখ হাসিনার বিশেষ dud এরশাদ এখন দেশের মানুষের হাসির একমাত্র বস্তু। বিভিন্ন সময় মন্ত্রীপরিষদ থেকে তার দলের নেতাদের পদত্যাগ করতে বললেও তারা এরশাদের কথাতে তেমন কর্ণপাত করে না।২০০৮ সালে আওয়ামি জোটে যোগ দেওয়ার পর থেকে ক্ষমতায় আসার পরও নিজের দল গোছাতে পারল না এরশাদ।আওয়ামি লীগ নিজের স্বার্থে তার দলটিকে দুইভাগে বিভক্ত করে ফেলল।এমনকি এরষাদের পরিবার পর্যন্ত দুই-তিন ভাগ করে ফেলল।এর ফলে বিভিন্ন সময় এরশাদের দলের তৃণমূল পর্যায়ের নেতা থেকে শুরু করে উচ্চ পর্যায়ের অনেক নেতাও বিএনপি-জামায়ত জোটে যোগদান করেন। উল্লখ্য,ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সারা দেশের প্রত্যেক গ্রামে শতাধিক মানুষ হত্যা,১০ হাজারেরও বেশী মানুষ পঙ্গুত্ব,শুধুমাত্র গত মাসে তিন শতাধিক নারী-শিশু নির্যাতিত হয়েছে।এই মাসেও মানুষ খুন অব্যাহত রয়েছে।(এইগুলো দেখে হয়ত এরশাদ গর্ব করে বলেছেন যে,"তার সৈরচার অনেক ভাল ছিল!)

বিষয়: বিবিধ

৩০৫৬ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

371295
০৭ জুন ২০১৬ রাত ০৯:৫৭
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : এখন অবশ্য সেটাই দেখছি।এর চেয়ে স্বৈরাচারই ভালো ছিলো।
০৭ জুন ২০১৬ রাত ১০:৩৩
308082
ইরফান ভাই লিখেছেন : তাইতো এরশাদ সাহেব মোটামোটি তার সৈরব্যাবস্থা নিয়ে গর্ববোধ করতেছেন।
371323
০৮ জুন ২০১৬ রাত ০১:৩২
শেখের পোলা লিখেছেন : এরশাদ চাচা এটা বলতেই পারে। কথাগুলো মিথ্যা নয়। তার পরও চাচা সৈরাচার।
০৮ জুন ২০১৬ রাত ০৩:৫১
308134
ইরফান ভাই লিখেছেন : দুইজনই সৈরাচার।এখনতো প্রশ্ন হচ্ছে, কোনটা বড় সৈরাচার??
371485
০৯ জুন ২০১৬ রাত ১২:৪৫
আবু জারীর লিখেছেন : এরশাদ মহাশয় একখান কথার কথাই বলেছে। অবশ্য তার আমলে ইনু-মেননের সর্বহারারা মানুষ মারার দায়িত্ব পালন করেছে। নির্লজ্ব এরশাদ হাসিনার দোসর তাই দেসের সব খুনাখুনির জন্য হাসিনার মত এরশাদও দায়ি।
০৯ জুন ২০১৬ রাত ০২:১৬
308281
ইরফান ভাই লিখেছেন : সহমত।ইনু মুতিয়া এখন জয় বঙ্গবন্ধু বলে মিও মিও করতেছে।এই দৃশ্য শেখ মুজিব দেখলে নিশ্চয় অনেক আনন্দিত হত!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File