মানুষ হত্যার সেঞ্চুরি করার পরও যদি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হয় তবে অস্বাভাবিক কাকে বলে?

লিখেছেন লিখেছেন ইরফান ভাই ০২ জুন, ২০১৬, ০১:৫০:১০ রাত



ইউনিয়ন পরিষদ নির্বাচনের তপসিল ঘোষানার পর থেকে নির্লজ্জ সিইসি এবং বিভক্ত আওয়ামী নেতা-কর্মীদের হামলা-নিজেদের মধ্যে মারামারি সহ বিভিন্ন কারনে শুধুমাত্র একে কেন্দ্র করেই নিহত হয়েছে প্রায় ১০০+ বা শতাধিক মানুষ।মিডিয়ার ভাষায় যারা আওয়ামী বা বিএনপি বা জামায়ত এর কর্মী।সহিংসতায় একজন চেয়ারম্যান প্রার্থিকে প্রকাশ্য চুরি মেরে হত্যা করার মত দৃশ্যও দেখল জনগন।এইটা যেন কোন নির্বাচন নয়,যেন পরিকল্পিতভাবেই গ্রামে গ্রামে সহিংসতা ছড়িয়ে দেওয়া হল।অথচ সব জেনে-শুনেও নির্লজের মত আওয়ামি অঙ্গসংগঠন বা নেতার মত কাজ করেছে নির্বাচন কমিশন বা সিইসি বা পুলিশসহ আইনশৃঙ্কলা বাহিনী।তাদের এই হত্যাযঙ্গ মধ্যযুগীয় বর্বরতাকেও যেন হার মানিয়েছে।শুধুমাত্র নির্বাচন ইস্যু নয়,এর বাইরেও দেশে প্রতিদিন খুন হচ্ছে সাধারন নীরহ মানুষ।বিএনপি-জামায়ত কর্মীদের কথা না বললেও চলবে কেননা আওয়মি ক্ষমতায় আসার পর থেকে তাদেরকে হত্যা করতেছে এবং মিডিয়ার মাধ্যমে তার বৈধতা দিচ্ছে। সবচেয়ে মজার বিষয় হল আওয়ামি মিডিয়া নির্বিচারে মানুষ হত্যার খবরের চেয়েও "কান" ধরে উটবস করা এমন কি ভিন্ন দেশের "একজন অভিনেত্রীর বেগুনি লিপস্টিক" এর খবর নিয়ে খুব বিশ্রিভাবে ব্যাস্ত ছিল। বিভিন্ন মিডিয়া খবরের মাধ্যমে জানা যায় যে,কেবল মে মাসেই সারা দেশে ৩৯২ জন নারী ও শিশু ধর্ষণ-নির্যাতনের শিকারে পরিনত হয়েছে। তবে বর্তমান বিতর্কিত সরকারের ইউনিয়ন পরিষদের চলমান নির্বাচন এ দেশের ইতিহাসে সবচেয়ে সহিংস নির্বাচন হিসেবে আখ্যায়িত হচ্ছে।তবে এর দ্বারা প্রমানিত হলো যে,"আ.লীগের অধীনে বিএনপি নির্বাচনে না গিয়ে ঠিক করেছে" এমনটা মনে করছে সাধারন মানুষ ও ভুক্তভোগীরা। সবমিলিয়ে স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশ সবচেয়ে বেশী ক্রান্তিকাল অতিক্রম করছে।আইন শৃঙ্কলা নেই বললেই চলে।এরপরও সংসদে দাড়িয়ে শেখ হাসিনা বললেন,"আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক"!!!যদিও একে ৭২ এর শাসণের সাথে তুলনা করেন অনেকে....

বিষয়: বিবিধ

১৩২৪৮ বার পঠিত, ১৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

370710
০২ জুন ২০১৬ রাত ০৩:১১
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় ভাইয়া।
ভোটার বিহীন নেতা আর আজব দেশের এটাই রীতি নীতি।
০৮ জুন ২০১৬ রাত ০৪:০১
308138
ইরফান ভাই লিখেছেন : সহমত
370716
০২ জুন ২০১৬ সকাল ০৭:২৪
শেখের পোলা লিখেছেন : এটাই সেই অদ্বিতীয় চেতনার ফসল।
০৮ জুন ২০১৬ রাত ০৪:০২
308139
ইরফান ভাই লিখেছেন : চেনতা ব্যবসা খুব দ্রুত বন্ধ না হলে দেশ অন্ধকারে পতিত হবে
370722
০২ জুন ২০১৬ সকাল ০৮:৩২
হতভাগা লিখেছেন : এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি

সকল দেশের রানী সে যে আমার জন্ম...ভূমি

সে যে আমার জন্ম...ভূমি

সে যে আমার জন্ম...ভূমি
০২ জুন ২০১৬ দুপুর ০৩:৪৫
307634
কুয়েত থেকে লিখেছেন : ভাঙ্গা ছোড়া ডিজিটেল দেশের কয়লার টুকরা সোনার ছেলেরাইতো আওয়ামীলীগের মূল্যবান সম্পদ মানুষ হত্যার সেঞ্চুরি ধর্ষনের সেঞ্চুরি চাঁদাবাজি আর টেন্ডারবাজিতে খুনাখুনি এরপরও সংসদে দাড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন,"আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক..!!তার পরেওতো সে যে আমার জন্ম...ভূমি আপনারও...!
০৮ জুন ২০১৬ রাত ০৪:০২
308140
ইরফান ভাই লিখেছেন : হায়রে বাংলা!!
370732
০২ জুন ২০১৬ দুপুর ১২:১১
শফিউর রহমান লিখেছেন : অস্বাভাবিক তব হবে, যব সে অথবা তার পুত এর শিকার হবে। যতদিন পর্যন্ত তা না হচ্ছে ততদিন পর্যন্ত দেশের সব লোক হত্যা হয়ে গেলেও আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি অফিসিয়ালি হবে না।
০৮ জুন ২০১৬ রাত ০৪:০৩
308141
ইরফান ভাই লিখেছেন : ঠিক বলেছেন।তার পুত্রের হত্যা চেষ্টার অভিযোগে বৃদ্ধা সাংবাদিক পর্যন্ত রিমান্ডে দিছে!
370746
০২ জুন ২০১৬ দুপুর ০৩:৪০
কুয়েত থেকে লিখেছেন : ভাঙ্গা ছোড়া ডিজিটেল দেশের কয়লার টুকরা সোনার ছেলেরাইতো আওয়ামীলীগের মূল্যবান সম্পদ মানুষ হত্যার সেঞ্চুরি ধর্ষনের সেঞ্চুরি চাঁদাবাজি আর টেন্ডারবাজিতে খুনাখুনি এরপরও সংসদে দাড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন,"আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক..!!
০৮ জুন ২০১৬ রাত ০৪:০৪
308142
ইরফান ভাই লিখেছেন : ভাল বলেছেন।আপনারটা আমার লেখার সাথে যুক্ত করতে পারব?
371045
০৫ জুন ২০১৬ সকাল ১০:০৩
গাজী সালাউদ্দিন লিখেছেন : মন্তব্যটি এই পোস্ট রিলেটেড নয়।
রমাদানের প্রস্তুতি নিয়ে চলছে ব্লগ আয়োজন। ২ জুন সফলভাবে অনুষ্ঠিত হয়েছে ৬ পর্বের ব্লগ আয়োজনের ১ম পর্ব। অংশ নিতে পারেন আপনিও। নিজে জানুন, অন্যকে জানান। বিস্তারিত জানতে-
Click this link
০৮ জুন ২০১৬ রাত ০৪:০৪
308143
ইরফান ভাই লিখেছেন : আমার নাম ঐ লিস্টে নাই! আমি কী বিষয় নিয়ে লিখতে পারব?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File