মিথ্যার অট্টহাসিতে সত্যের আর্তচিৎকার: ঐতিহাসিক ১১ই মে

লিখেছেন লিখেছেন ইবনে ইলিয়াস ১১ মে, ২০১৫, ০৭:০৯:১০ সকাল

আজ ঐতিহাসিক ১১ই মে । ১৯৮৫ সাল,

চিত্র এক :

ইসলাম প্রিয় লে.জে.হু.মুহাম্মাদ ইরশাদ সাহেব বাংলার মসনদে আসীন। আল্লাহর পবিত্র কিতাবকে ভারতের বুক থেকে নিশ্চিন্ন করে দেয়ার দাবী তুলল ২ উগ্রবাদী হিন্দু পদ্মমল চেপারা ও শীতল শিং তাদের আদালতে । ফলে যা হবার তাই শুরু হল ।সার পৃথিবী ব্যাপী সমালোচনা আর আন্দোলনের সুত্রপাত হল । মুসলমানদের সবথেকে প্রিয় পবিত্র কুরআনের বিরোদ্ধে এত বড় আঘাত বাংলার মুসলিমরা মেনে নিতে পারে নি । জেলায় জেলায় প্রতিবাদ উঠল । সব থেকে হৃদয় বিদারক ঘটনা ঘটল ভারত সীমান্তঘেষা চাপাইনবাবগঞ্জে । সেদিনের শান্তিপুর্ন প্রতিবাদ সভায় বর্বরভাবে হামলা চালায় ইসলাম প্রিয় এরশাদ সরকারের বাহিনী । নেতৃত্ব দিলেন জেলা প্রশাসক আর সেই সরকারের এক মেজিস্ট্র্যাট মোল্লাহ ওয়াহীদুজ্জামান। সেদিনের পুলিশি হামলায় একজন দুইজন নয়, বরং আট জন খোদার বান্দার জীবনের সমাপ্তি হল ।

চিত্র দুই :

বর্তমানে হুসাইন মু. এরশাদ বাংলাদেশে ইসলাম কয়েমের অগ্রদুত হিসেবে নিজেকে দাবী করেন । সেই কুখ্যাত মোল্লা ওহিদুজ্জামান সাহেব বর্তমান সরকারের একজন সম্মানিত সচিবের মর্যাদায় আসীন। সেদিনের আটজন শহীদের পরিবার আজও অশ্রুতে চোখ ভাসাচ্ছে । কিছু ইসলামী দল বা সংগঠন আজও এই দিনটিকে স্বরন করে রেখেছে ।

চিত্র তিন:

এই দেশে সেদিনের হত্যা কারীরা সম্মান- মর্যাদা লাভ করেছে । আহত আর শহীদেরা ইতিহাসের পাতায় স্থানটুকুও পায় নি । তারা আজ হারিয়ে গেছে অনেক দুরে ।

চিত্র চার :

কেয়ামত দিবসে যখন আবার সেই শহীদেরা নতুন করে মামলা দিবেন, সেদিন নিশ্চয়ই মহান আল্লাহ তাদের প্রতি ইনসাফ করবেন । সেদিন ওয়াহিদুজ্জামান সাহেব আর তার উপরের নির্দেশদাতারা আল্লাহর দরবারে কি হিসাব দিবেন তার জন্য তারা কি প্রস্তুত ?

আল্লাহ আমাদেরকে ক্ষমা করুন । সেই ‍দিনের সকল শহীদদেরকে শাহাদাতের পরিপুর্ন মর্যাদা দান করুন। আমীন ...............

বিষয়: রাজনীতি

১০২৫ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

319381
১১ মে ২০১৫ দুপুর ১২:১২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এরশাদ সাহেব এবং তারপর দুইবার ক্ষমতায় থাকা বিএনপি এবং শেষবার ক্ষমতায় অংশিদার জামায়াত সবাই কি এই জবাব দিবেন এই মোল্লা কিসের জোরে বিনা বিচারে এত উপরে উঠল।
১১ মে ২০১৫ দুপুর ০২:০৬
260500
ইবনে ইলিয়াস লিখেছেন : মোল্লার বিচারের সাথে যারা যেভাবে যতটুকু জড়িত তাদের কে সেভাবে হয়ত জবাব দিতে হবে ।
319406
১১ মে ২০১৫ দুপুর ০৩:৩১
আবু জান্নাত লিখেছেন : কেয়ামত দিবসে যখন আবার সেই শহীদেরা নতুন করে মামলা দিবেন, সেদিন নিশ্চয়ই মহান আল্লাহ তাদের প্রতি ইনসাফ করবেন । সুন্দর কথা লিখেছেন। কিন্তু তাই বলে কি দুনিয়াতে তাদের বিচার হবে না?
319425
১১ মে ২০১৫ সন্ধ্যা ০৭:০৫
শেখের পোলা লিখেছেন : আমিন!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File