খোদাহীন রাস্ট্র

লিখেছেন লিখেছেন ইবনে ইলিয়াস ২৮ এপ্রিল, ২০১৫, ১০:০১:১৬ রাত

খোদাহীন রাস্ট্র ব্যবস্থার অবস্থা হচ্ছে ঠিক শুকরের দেহ কাঠামোর মতো । যার প্রতিটি অংগ প্রত্যাংগ এবং শিরা উপশিরায় হারাম পরিব্যাপ্ত । এখানে মানুষ তার নৈতিক দায়িত্বের ব্যাপারে সম্পুর্ণ উদাসীন আর নিজের ইচ্ছা,আকাংখা ও প্রয়োজন পুরুনের ব্যাপারে “‪#‎আইনের‬” বাধা ছাড়া আর সকল প্রতিবন্ধকতা থেকে সম্পুর্ণ মুক্ত থাকে ।ফলে কেবল আইনের মাধ্যমেই সকল অন্যায়ের প্রতিরোধ করা এবং রাষ্ট্রে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠা করার চেষ্টা চালান হয় । যার বাস্তব ফলাফল এখন আমাদের চোখের সামনে বর্তমান

মাদক নির্মুলের জন্যে একদিকে নৈতিকতাহীন কনসার্ট আয়োজন দেখছি আবার সেই কনসার্টের শিল্পী ও আয়োজকেরা নিজেরাই মদ খেয়ে মাতাল হয়ে আসার দৃশ্যও হর হামেশা ঘটছে ।

যে পুলিশ প্রশাসন নিজেরাই আইনের রক্ষক ও প্রয়োগকর্তা সেই যখন একটা সিগারেট( বিড়ি )থেকে কোটি টাকা পর্যন্ত জর-জবরদস্তি করে গ্রাস করে নিচ্ছে তখন খোদাহীন রাষ্ট্র ব্যবস্থার আসল চিত্র দেখতে কি রাষ্ট্রবিজ্ঞানী হওয়ার দরকার আছে ??

অন্যায় প্রতিরোধ আর শান্তি প্রতিষ্ঠার জন্যে যারা কেবল আইনের উপর নির্ভর করে তারা একথা ভূলে যাচ্ছে যে আইনের থেকেও অনেক বেশি দরকার খোদায়ী নীতির বাস্তবায়ন । দরকার খোদাহীন এই রাষ্ট্রব্যবস্থার সকল ইমারত ভেঙ্গে নতুন ইমারত গড়ে তোলার ।

বিষয়: রাজনীতি

৮৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File