দেশে নতুন জঙ্গির আবির্ভাব>> আইএস, তালেবান, জেএমবির অস্ত্র হাতে এরা কারা??

লিখেছেন লিখেছেন ব্লগার শঙ্খচিল ২৮ ডিসেম্বর, ২০১৫, ১২:১০:১১ রাত



রাত ১১:৩০ এ পিসি অনকরেই চোখ চরক গাছ । নিউজ দেখে হতভম্ব ! ছাত্রলীগ যুবলীগের হামলায় ব্যবহৃত হচ্ছে রকেট লাঞ্চার । প্রতিপক্ষকে মারতে না । নিজেদের মধ্যে মারামারিতে এটা তারা ব্যবহৃত করছে ।

রকেট লাঞ্চার ! শব্দটার সাথে এখনো বাংলাদেশের মানুষ পরিচিত না । আমি প্রথম এই শব্দটা ভাল ভাবে আয়ত্ত্ব করি দশ ট্রাক অস্ত্র ধরা পড়া পর । সেই সময়ের নিউজে বা ওই মামলাটা দীর্ঘ দশ বছর ধরে চলার কারনে কিছু দিন পর পরই টিভি পত্রিকার শিরোনাম দেখে ।

আর আন্তর্যাতিক ভাবে শুধু দেখতাম তালেবান বা পাকিস্তানের কিছু জঙ্গিদের কাছে । এতটুকু বুঝতাম যে এই অস্ত্রটার একমাত্র ব্যবহার হয় যু্দ্ধক্ষেত্রে ।

ছাত্রলীগ কে সেই লগি বৈঠা দিয়ে প্রকাশ্যে মানুষ পিটিয়ে হত্যা করে লাশের উপর নৃত্য করার পরে তাদের কে অনেকে বন্য বলতো, জাহেলী যুগের বা আফ্রিকার আদিম দের সাথে তুলনা করতে শুনতাম অনেকের কাছে । বিশ্বজিৎ কে প্রকাশ্যে চাপাতি দিয়ে কুপিয়ে মারার পরও তাদের কে অনেকে রাজনৈতিক হত্যা বলে সে খুন কে হালকা বলতে শুনেছি । এমন একটা সংগঠন কে নিষিদ্ধর দাবী আসছে বিভিন্ন ভাবে । কিন্তুু জঙ্গি ট্যাগ টা সেভাবে লাগাতে খুব একটা শুনিনি । কিন্তু আজাকের নিউজ দেখে এটাকে মানুষ কি ভাবে দেখবে বুঝতেছিনা ।

এদের হাতে এমন অস্ত্র কি ভাবে আসলো । সাম্প্রতিক বিভিন্ন জায়গায় বিশেষ করে ঢাকার মিরপুরে জেএমবির যে আস্তানা টা ধরা পরলো সেটা স্তানীয় আ লীগ নেতার বলে প্রত্রিকা থেকে জেনেছি । এর আগে সারা দেশে পেট্্রল বোমার সময়েও বিভিন্ন জেলা থানাতে আ লীগ ছাত্রলীগের অফিস থেকে এগুলো বের করতে দেখেছি ।

আজকের নিউজ টা খুবই উদ্ধেগ জনক বিভিন্ন কারনে । বাংলাদেশটা আসলে কোন দিকে যাচ্ছে ??

কোন জঙ্গি সংগঠনও মনে হয় এখন পর্যন্ত বাংলাদেশে এই রকেট লাঞ্চার ব্যবহার করেনি । তা হলে ছাত্রলীগের হাতে এটা কি ভাবে আসলেো । এমন কত অস্ত্র তাদের হাতে আছে । কেন তারা এর ব্যবহার করছে ।

সোনার বাংলাকে কারা বিরাণ ভূমিতে পরিণত করার পরিকল্্পনা করছে ?

আজকের ঘটনাটা সব পত্রিকায়তেই মোটা মুটি আসছে কিন্তুু অধিকাংশ মিডিয়া রকেট লা্ঞ্চার শব্দটা এড়িয়ে গেছেন যারাও লিখেছেন তার ভিতরে এক কোনায় কোন রকম না লেখতে পারলে বাঁচে! আর ভাসুরের নামটা তারা ভুলেও শিরোনামে দিতে পারলেন না ! আপসুস

কালকের জন্য অপেক্ষা করছি সেই সব বু্দ্ধিজীবিদের জন্য যারা যু্দ্ধের সময় ভরা যৌবনে যু্দ্ধে না গিয়ে নরম বিছানায় কাটিয়ে এখন টকশোতে আলোচনা করেন তাদের কাছ থেকে আজাকের এই রকেট লাঞ্চার ব্যবহার কারীদের কি বিশেষণে বিশেশায়ীত করেন.............।

আজকের নিউজটি পড়তে এখানে ক্লিক করুন Click this link

ভিডিও >> শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে একি বললেন কাদের সিদ্দিকী!


ভিডিও >> বুদ্ধিজীবীদের নিয়ে মন্তব্যে এখনো অনড় গয়েশ্বর


বিষয়: বিবিধ

৩৪৮৭ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

355451
২৮ ডিসেম্বর ২০১৫ রাত ০১:২০
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো
২৯ ডিসেম্বর ২০১৫ সকাল ১০:৩০
295259
ব্লগার শঙ্খচিল লিখেছেন : ধন্যবাদ
355454
২৮ ডিসেম্বর ২০১৫ রাত ০৩:২৫
অবাক মুসাফীর লিখেছেন : বাহ...!
২৯ ডিসেম্বর ২০১৫ সকাল ১০:৩০
295260
ব্লগার শঙ্খচিল লিখেছেন : হু.........Angel
355482
২৮ ডিসেম্বর ২০১৫ দুপুর ১২:৪৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমরা ডিজিটালি উন্নতি করছি!
২৯ ডিসেম্বর ২০১৫ সকাল ১০:৩০
295261
ব্লগার শঙ্খচিল লিখেছেন : তাই নাকি Crying
355503
২৮ ডিসেম্বর ২০১৫ দুপুর ০২:২১
দ্য স্লেভ লিখেছেন : ওটা আসলে খেলনা রকেট লাঞ্চার। ওর ভেতর রকেট টা আসলে রঙিন এক ধরনের রং। সামনের দিওয়ালী উপলক্ষ্যে ছাত্ররীগ ওটা এনেছিলো। কিন্তু এক দুষ্টু বালক দিওয়ারীর দিনটি শ্মরনে না থাকায় ভুলে প্রেস ক্লাবে মেরে দিয়েছে। এটা নিয়ে মানবতা বিরোধীরা কুৎস্যা রটাচ্ছে...
২৯ ডিসেম্বর ২০১৫ সকাল ১০:৩১
295262
ব্লগার শঙ্খচিল লিখেছেন : সহমত পোষণ করছি
355514
২৮ ডিসেম্বর ২০১৫ দুপুর ০৩:০২
গাজী সালাউদ্দিন লিখেছেন : তারা এখনো ঘটনাটা সম্পর্কে ওয়াকিবহাল নয়, যখন বিস্তারিত জানবেন তবেই মন্তব্য করবেন, বুদ্ধিজীবী বলে কথা, তারাতো আর আন্দাজে মন্তব্য করতে পারেন না!
২৯ ডিসেম্বর ২০১৫ সকাল ১০:৩১
295263
ব্লগার শঙ্খচিল লিখেছেন : আপনি যথার্থই বলিয়াছেন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File