রাক্ষসের কবলে সোনার বাংলা

লিখেছেন লিখেছেন আমিনুল হক ২৫ ডিসেম্বর, ২০১৪, ০১:১৩:২৪ দুপুর



Rose আমরা গর্ব করে বলি যে আমরা স্বাধীন বাংলাদেশে বাস করি। কিন্তু বাস্তবে আজও স্বাধীনতার মুখ দেখেনি আমাদের সোনার বাংলা। আমরা আজও আছি সেই রাক্ষসদের কবলে। ১৯৭১ এর আগে ছিলাম পাকিস্তানি হায়েনাদের কবলে। আর এখন আছি বাংলার বুকে জন্ম নেয়া কিছু রাক্ষসের কবলে। যারা শুধু চায় ক্ষমতা আর ক্ষমতা, চায়না কোন শান্তি। ওরা পাকিস্তানি হায়েনাদের চেয়েও অনেক ভয়ংকর।

আমরা স্বাধীন হলেও সত্যিকার অর্থে স্বাধীন নই। কখন আমরা আওয়ামীলীগ হায়েনাদের কবলে আবার কখনও আমরা বিএনপি হায়েনাদের কবলে। যারা ক্ষমতায় আসে তারাই হয়ে যায় সোনার বাংলার রাক্ষস। ক্ষমতায় আসার আগে তারা থাকে ক্ষুদার্ত বাঘের মত। আর ক্ষমতায় আসার সাথে সাথে তারা ই সোনার বাংলাটাকে চুষে নেয়। আজও ওদের কারনে আমরা স্বধীনভাবে বাচতে পারবনা।

এই সেই সোনার বাংলা। ৩০লক্ষ শহীদ আর ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত এই বাংলাদেশ। কিন্তু আজও আমরা সেই সব শহীদদের মর্যাদা দিতে পারিনি। আজও বাংলার বুকে রয়ে গেছে হায়েনাদের দল। আমরা যুদ্ধ করেছিলাম স্বাধীনভাবে বেছে থাকার জন্য। আজ সেই মুক্তিযুদ্ধকে ব্যবহার করে হয় ক্ষমতার জন্য। ক্ষমতায় ঠিকে থাকার জন্য এরা মানুষ মারতেও দ্বিধা না। এই স্বাধীন বাংলার আইন-শূংখলা বাহিনীও আজ সরকারের গোলাম হয়ে গেছে। কোথায় ওরা মানুষকে নিরাপত্তা দিবে উল্টে ওরাই নির্বিচারে মানুষ মারছে। যারা ক্ষমতায় আসে তারাই হয়ে যায় মানুষরুপী রাক্ষস। মনে আজ প্রশ্নও জাগে, এই বাংলাদেশের জন্যই কি শেখ মুজিব, জিয়াউর রহমান, আব্দুল হামিদ খান ভাষানী, একে ফজলুল হক, কর্নেল এমজি ওসমানী সহ লাখ লাখ শহীদ প্রান দিয়েছিলেন। তাহলে কি ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ৫৪ সালের ১৪ দফা, ৬৯ এর গনঅভ্যুথান, ৭০ এর নির্বাচন এবং ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ সহ সবকিছুই ছিল ভুয়া। একদিকে সরকারের পেটুয়া বাহিনী, অন্যদিকে বিরোধীদের প্রতিরোধ। আজ ওরা মারবে, কাল ওরা প্রতিশোধ নিবে। কবে মুক্তি মিলবে এইসব মানুষরুপি হায়েনাদের কবল থেকে, কবে আমরা বাচব নিজের মত করে। কবে সত্যিকারের সোনার বাংলা হিসেবে প্রতিষ্টিত হবে এই দেশ। Rose

বিষয়: বিবিধ

১২৭৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

297099
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:৫২
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
297111
২৫ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:৪৬
হতভাগা লিখেছেন : আগামী ২৭ তারিখ বিএনপির শেষ দেখতে যাচ্ছি আমরা । বকশীবাজারে তারই একটা ট্রায়াল হয়ে গেল।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File