একটি অসমাপ্ত ভালবাসা (পর্ব ৯)

লিখেছেন লিখেছেন আমিনুল হক ০৪ মার্চ, ২০১৮, ০১:৩৩:৪৪ দুপুর



আমি বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দিলাম। বাড়িতে যেতে যেতে বার বার রানীর প্রশ্নের উত্তর ওই খুজতে লাগলাম, কিন্তু হিসাবটা মেলাতে পারলাম না। বাড়িতে পৌছতে প্রায় দুপুর হয়ে গেল। কিছু সময় রেষ্ট করে রানীকে ফোন দিলাম। রানী ফোন ধরল কিন্তু কথা বলছে না। আমার কাছে কেমন জানি রানীর ফুফিয়ে ফুফিয়ে কান্না করার আওয়াজ ভেসে এল। কিছুক্ষন পর রানী ফোনটা কেটে দিল।

রাত্রে খাওয়া দাওয়া করে রানীকে আবার ফোন দিলাম। এবার রানী ফোন তুলে সালাম দিল এবং আমার সাথে কথাও বলল। কিছু সময় কথা বলার পর রানীকে জিজ্ঞাসা করলাম, আমাকে বিদেশ যেতে কেন মানা করতেছ? উত্তর পেলাম না শুধু নিস্তব্ধতা আমার সঙ্গি হল। বুঝতে পারলাম রানী কিছুই বলিতে চায়না। বেশীক্ষন কথা না বাড়িয়ে অন্য কথায় চলে গেলাম। মোবাইলের সময়ের হিসাবে প্রায় ২ ঘন্টা রানীর সাথে কথা হয়েছিল কিন্তু মধ্যখানে ১ঘন্টা নিরবতা সাক্ষী হিসেবে রয়ে গেল।

আমার দুবাই যাওয়ার জন্য টিকেট কনফার্ম হল। শুক্রবার (২৮ জানুয়ারী ২০১১) সকাল সিলেট থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই যাত্রা করব। আমার যত আন্তীয় স্বজন আছে সবাইকে জানিয়ে দেওয়া হল। আমি পরিবারের বড় ছেলে আর আমার মায়ের আন্তীয়ের দিক থেকে আমিই প্রথম বিদেশে যাব হিসেবেই সবাই আসবে বললেন। আমি ঘুম থেকে উঠে নাস্তা করেই বেরিয়ে গেলাম শহরের উদ্দেশ্যে। আমার কিছু বন্ধু বান্ধব সহ আন্তীয়ের বাড়ি বেরিয়ে ঘরে ফিরতে ফিরতে প্রায় রাত ১০টা বেজে গেল।

এদিকে আম্মা সারাদিন ফোন করে আমাকে অনেক বকাঝকা করছেন। আসলে আম্মা চাচ্ছিলেন আমি যেন সারাদিন বাড়িতে থাকি। রাত্রে খাওয়া দাওয়া করে আমি ঘুমিয়ে গেলাম। ঘুমাতে যাওয়ার আগে রানীর সাথে অনেক কথা হল। এছাড়া আমার বন্ধু বান্ধুবের সাথেও অনেক কথা হল। অনেক চিন্তা মাথায় ঢুকার ফলে রাত্রে আমার আর ঘুম হলনা। আমি রাতে মোবাইলে গান শুনতে লাগলাম।

মনে মনে ভাবতে লাগলাম,

জীবনটা বড়ই অদ্ভুধ

কখন যে কি হয়

জীবনে কি হবে

বুঝা বড়ই নির্বুধ।

বিষয়: বিবিধ

৮৪২ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384872
০৫ মার্চ ২০১৮ সকাল ১০:২৯
আবু নাইম লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ
প্রিয় ভাই লেখা খারাপ হোক ভাল হোক নিয়মিত হওয়া চাই। একজনের কাছে যেটা যতই খারাপ লাগুক অন্যজনের কাছে সেটা ততই খুব ভাল। এটা হল মানুষের সভাব। কিছু লোক এমন আছেন তারা আপনার লেখা না পড়ে এড়িয়ে যাবেন, আবার কিছু লোক এমন আছেন তারা আপনার লেখা পড়ার জন্য অপেক্ষায় থাকেন। তো আপনি শুরু করেছেন সেই ২০১৪ সনে আর আজ ২০১৮ সন এতদিনে আল্লাহর এ পৃথীবিতে অনেক কিছু ঘটেগেছে,,,
তবে আপনি একটা আজব........ ২০১৪ সন থেকে ২০১৮ সন মাত্র ৯টি পর্ব দিলেন তা অসামাপ্ত.....লিখে যান ...২০৩০সন পর্যন্ত যদি বেচে থাকি..পড়ব..আপনার অসামাপ্ত পর্বগুলো।
ভালো লাগলো। অনেক ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File