মন্দির ভাঙ্গাতে আওয়ামীলীগের চেম্পিয়ান

লিখেছেন লিখেছেন সত্যের সেনানী ০৮ নভেম্বর, ২০১৪, ১২:৫৫:০৩ রাত

আওয়ামী লীগ আমলে ১৬৯৯টি মন্দির ভাঙচুর হয়েছে

N07 Nov, 2014 ২০০৭ সালের জানুয়ারি থেকে ২০১৪ সালের অক্টোবর মাস পর্যন্ত দেশে এক হাজার ৬৯৯টি মন্দির ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় সংখ্যালঘু সম্প্রদায়ের ৩০২ জন হত্যা এবং ৩৯২ জন ধর্ষণের শিকার হয়েছেন। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে প্রকাশিত সংখ্যালঘু মানবাধিকার বিষয়ক এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

গ্লোবাল হিউম্যান রাইটস ডিফেন্স বাংলাদেশ, মাইনরিটি ওয়াচ, সেন্টার ফর হিউম্যান রাইটস অ্যান্ড ডেভেলপমেন্ট এ প্রতিবেদন প্রকাশ করে।

প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন- যে সরকার নাগরিকদের অধিকার নিশ্চিত করতে পারে না, তাদের ক্ষমতায় থাকার অধিকার নেই। সরকার কথায় কথায় সংখ্যালঘুদের অধিকারের কথা বলেন। কিন্তু তাদের আমলে সংখ্যালঘুরা কিভাবে নির্যাতন-নিপীড়নের শিকার হয় তা আজ ধর্মীয় সংখ্যালঘু মানবাধিকার বিষয়ক প্রতিবেদন থেকে জানা গেল।

তিনি বলেন, এ সরকার সংখ্যালঘুপ্রীতির কথা বলে আর তাদের কাছে ভোট চাইতে পারবে না। ভোট পেতে হলে এসব ঘটনার বিচার করতে হবে।

উৎসঃ নয়া দিগন্ত

বিষয়: রাজনীতি

১০৫৩ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

282232
০৮ নভেম্বর ২০১৪ সকাল ১০:১১
নূর আল আমিন লিখেছেন : জোরছে বলো জয়বাংলা জয়বঙ্গবন্ধু
282250
০৮ নভেম্বর ২০১৪ সকাল ১১:২৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : তথাকথিত যে শত্রু সম্পত্তি নিয়া এত মিডিয়া হাইক চলে আমারদেখা শত্রু সম্পত্তির শতকরা ৯০ ভাগ আওয়ামি লিগ নেতাদের দখলে। বিশেষ করে চট্টগ্রামের নেতাদের প্রায় সবাই ই শহরে ষেই বাড়িতেই থাকেন।
282321
০৮ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:০৫
সত্যের সেনানী লিখেছেন : আপনি ঠিক বলেছেন সবুজ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File