আহলে হাদিসের মাদখালী গ্রুপটি বড়ই ভয়ংকর:

লিখেছেন লিখেছেন জিসান এন হক ০৬ এপ্রিল, ২০২১, ১২:১৫:৫৮ রাত

আহলে হাদিসের মাদখালী গ্রুপটি বড়ই ভয়ংকর:

আমরা আখেরাতে মুক্তির লক্ষ্যে ইসলামী আন্দোলন করি। ক্ষমতা কেন্দ্রীক রাজনীতি আমাদের টোটাল কর্মসূচির 30% এর বেশি নয়। ব্যক্তি ও পরিবার গঠন আমাদের প্রধান কর্মসূচি। তাই তো কুরআন-হাদীস অধ্যয়ন, জামায়াতে নামাজ আদায়, ইসলামী সাহিত্য অধ্যয়ন আল্লাহর পথে অর্থদান, নিয়মিত কুরআন হাদিসের তা'লিমী বৈঠক ইত্যাদি আমাদের নেতা- কর্মীদের প্রধান কাজ। নির্বাচন বা রাজনীতি তো শুধু নির্বাচন চলা কালীন সাময়িক কাজ মাত্র। আমরা শুধু রাজনীতি কেন্দ্রীক ইসলামী দল নই। রাজনীতি আমাদের সামগ্রিক কাজের ছোট্ট একটি অংশ মাত্র। আমাদের এ রাজনীতিও শুধু কুরআনের আইনকে দেশীয় সাংবিধানিক আইনে রূপান্তরিত করার জন্যই। ব্যক্তিকে ক্ষমতায় নেয়ার জন্য নয়। এ জন্য আমাদের ইসলামী আন্দোলনে নির্বাচনের সময় এমপি প্রার্থীর ফরম কেনা-বেচার নিয়মই নেই। নিয়ম হলো ব্যক্তি প্রার্থী হবেনা, বরং দল প্রার্থী দেবে। অথচ এ মাদখালি গ্রুফটি সারাক্ষণ অপপ্রচার করছে- আমরা নাকি শুধু ক্ষমতায় যাওয়ার জন্যই আন্দোলন করছি।

রাজনৈতিক কর্মসূচির মধ্যে হরতালও একটি কর্মসূচি। যেটি মাঝে আমরাও থ্রো করে থাকি। যেখানে জ্বালাও, পোড়াও ও ভাংচুর না করার জন্য কেন্দ্রীয় নির্দেশনা থাকে। এরপরও অতি উৎসাহী কিছু কর্মী বা সমর্থক কোথাও কোথাও হরতাল চলাকালে এ নেগেটিভ কাজটি করে ফেলেন। যা শুনে বা দেখে ব্যক্তিগত ভাবে আমিও খুবই অস্বস্তিবোধ করি। রাষ্ট্রীয় জুলুমের প্রতিবাদ করতে গিয়ে হরতাল দিতে গিয়ে সাধারণ মানুষকে কষ্টে ফেলে দেয়া হয়। ভাবছি এ কারণে আবার আখেরাতে আমাদের দায়িত্বশীল ও জনশক্তি আল্লাহ তা'আলার প্রশ্নের মুখে পড়ে যায় কি না। আমি তো এ আন্দোলনকে নিজের প্রাণের মতই ভালবাসি, ভালবাসি এ আন্দোলনের জনশক্তিকেও। তাই হরতালের ব্যাপারে কয়েক মাস আগে একটি প্রশ্নের উত্তরে অতি সংক্ষেপে আমি "না বোধক" জবাব প্রদান করি। যেটির বিস্তারিত ভিডিও গতরাতে আমার পেজে আপলোড করেছি।

আমি বিস্ময়ের সাথে লক্ষ্য করলাম কয়েক মাস আগে প্রদত্ত হরতাল প্রসঙ্গের সে ভিডিওটি মাদখালী ভাইয়েরা হেফাজতের হরতালের পরের দিন তাদের আইডি থেকে জোরে-শোরে প্রচার শুরু করেছে। অথচ ইসলামী আন্দোলন করার গুরুত্ব কেন্দ্রীক আমার আরো কত আলোচনা আছে, ওগুলো প্রচারের খবর নেই।

হেফাজতের হরতালকে ভুল প্রমাণ করার জন্য আমার আলোচনাকে মূখ্যম অস্ত্র হিসেবে তারা কাজে লাগালো, কিন্তু বিনা অপরাধে হেফাজতের 14 জন কর্মীকে হরতালের আগের দিন গুলি করে হত্যা করার মত নির্মম-জঘন্য কাজের জন্য সরকারের বিরুদ্ধে একটি কথাও বললোনা- এটা কি চরম মাপের বে ইনসাফী নয়?

আসলে ওরা খুবই ধূর্ত প্রকৃতির।

সৌদি আরব কতৃক কাতার অবরোধের সময় তারা কিন্তু একটি ফাতওয়াও দেয় নি।

তাদের আচরণে মাঝে মাঝে খুবই বিস্মিত হই। ইয়া সালাম!!(কপি)

বিষয়: বিবিধ

৮১৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386878
০৬ এপ্রিল ২০২১ সকাল ০৭:৫৬
টাংসু ফকীর লিখেছেন : আহলে হাদীসের মাদখালী গ্রুপটি সৌদি আরবের মাদখালী গ্রুপের টাকায় চলে আর রাজতন্ত্রকে জায়েজ করার কাজে লিপ্ত৤ এরা বড়ই শয়তান৤
386879
০৬ এপ্রিল ২০২১ সন্ধ্যা ০৬:৪৫
জিসান এন হক লিখেছেন : অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File