ডঃ পিয়াস করিমের এই সময়ে চলে যাওয়ায় লাভ- ক্ষতি

লিখেছেন লিখেছেন মুহসিন আব্দুল্লাহ ১৪ অক্টোবর, ২০১৪, ১২:৫৬:২৯ রাত

ডঃ পিয়াস করিম এর এই সময়ে চলে যাওয়াটা দেশের মানুষের কাছে সম্পূর্ণ অনাকাংখিত এবং অনেক বড় মানসিক আঘাত । আবার অন্যভাবে বললে এটা বলা যায় যে, এই সময়ে তাঁর মহাপ্রস্থান তাঁকে আরো বেশি স্মরণীয় করে তুললো, আরো বেশি ঐতিহাসিক ব্যক্তিত্ব করে তুললো, অনেক মানুষের ভালোবাসা নিয়ে চলে গেলেন ডঃ পিয়াস করিম । এটাই হয়তো ছিল তাঁর জন্য উপযুক্ত সময় । বাঙালি ভুলোমনা অকৃতজ্ঞ জাতি, অন্য কোন সময়ে তাঁর হায়াত ফুরোলে হয়তো এতটা তীব্র ভালোবাসা ও শ্রদ্ধা পেতেন না ডঃ পিয়াস করিম ।

বাংলাদেশের অতিমাত্রিক রাজনৈতিক মেরুকরণ হতে বাদ যাননি শিক্ষক-সাংবাদিক-পেশাজীবি-বুদ্ধিজীবিরাও । নগদ হালুয়া রুটির লোভে নীতি নৈতিকতা আত্মসম্মানবোধ ত্যাগ করে দলীয় চামচামিতে লিপ্ত হয়েছেন এদেশের বেশিরভাগ তথাকথিত বুদ্ধিজীবি । এ এক ঘোর অন্ধকার । ফ্যাসিবাদের প্রশংসায় যখন সবাই পঞ্চমুখ, তখন যে গুটিকয়েকজন শিক্ষক-বুদ্ধিজীবি ফ্যাসিবাদের রক্তচক্ষুকে উপেক্ষা করে নিসংকোচে সত্য কথা বলে গেছেন ডঃ পিয়াস করিম তাঁদের একজন । তাঁর কথায় মানুষ কিছুটা হলেও আশার আলো দেখত । মানুষ অন্তত এটুকু মনে করতে পারতো - সবাই এখনো তাঁদের বিবেক বন্ধক দেয়নি নগদ নারায়নের কাছে । সবাই এখনো মাথা নত করেনি অন্যায়ের কাছে ।

সমাজকে টিকিয়ে রাখার জন্য এই সময়ে এমন মানুষদের খুব খুব দরকার, অথচ আল্লাহর ইচ্ছায় এই সময়েই তিনি চলে গেলেন প্রভুর দরবারে । আল্লাহ তাঁকে তাঁর কৃতকর্মের উত্তম প্রতিফল দান করুন । আমীন ।

বিষয়: বিবিধ

১২৪০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

274256
১৪ অক্টোবর ২০১৪ দুপুর ০২:৩৫
ইবনে আহমাদ লিখেছেন : আপনার সাথে একমত। আল্লাহ তাকে উত্তম প্রতিফল দান করুন। আমীন।
১৬ অক্টোবর ২০১৪ রাত ১১:৫৭
219083
মুহসিন আব্দুল্লাহ লিখেছেন : ধন্যবাদ ভাই ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File