দুর্নীতি দমন কমিশন নাকি দুর্নীতি উৎসাহিতকরণ কমিশন ?

লিখেছেন লিখেছেন মুহসিন আব্দুল্লাহ ১১ অক্টোবর, ২০১৪, ০৮:৫০:২৫ সকাল

দুর্নীতি দমন কমিশন পুরোপুরি একটা পরশ পাথরে পরিনত হয়েছে । দুর্নীতি দমন নয়, এটাকে এখন দুর্নীতি উৎসাহিতকরণ কমিশন বললেও অত্যুক্তি হবে না । এই কমিশনের একমাত্র কাজ হয়ে দাঁড়িয়েছে সরকারদলীয় এমপি মন্ত্রীদের দুর্নীতির অভিযোগ থেকে খালাস দেয়া । জানা গেছে, চলতি বছর আগস্ট মাস পর্যন্ত প্রায় ১৬০০ রাজনীতিক ও উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের দুর্নীতির অভিযোগ থেকে দায়মুক্তি দিয়েছে কমিশন । দায়মুক্তি দিয়ে পাক-পবিত্র করা হয়েছে পদ্মাসেতু কেলেংকারিতে জড়িত আবুল হোসেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী রুহুল হককে । এছাড়া, আট মাসে দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি পাওয়াদের মধ্যে আরও রয়েছেন- জাতীয় সংসদের উপনেতা ও সাবেক বনমন্ত্রী সৈয়দা সাজেদা চৌধুরী, সাবেক এমপি এইচবিএম ইকবাল, প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মোহাম্মদ নাসিম, ফিলিপাইনে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মাজেদা রফিকুন নেসা, পেট্রোবাংলার জেনারেল ম্যানেজার (প্রশাসন) আইয়ুব খান চৌধুরী, সিআইডি’র সাবেক পুলিশ সুপার এম রফিকুল ইসলাম, রেলওয়ের সাবেক মহাপরিচালক এম আবু তাহের, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক কর কমিশনার এমদাদুল হক প্রমুখ।

এমনকি রেলের নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার হওয়া পূর্বাঞ্চলীয় মহাব্যবস্থাপক (জিএম) ইউসুফ আলী মৃধাও দুদকের করা পাঁচটি মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে ।

একজন ব্যক্তি যখন কোন অপরাধ করে, তার মনে কিছুটা হলেও ভয় থাকে । কিন্তু যখন সে জানে যে আইন তার বিরুদ্ধে কোন ব্যবস্থা তো নেবেই না- বরং তাকে নিরপরাধ বলে দায়মুক্তি দেবে, তখন তার অপরাধের মাত্রা স্বাভাবিকভাবেই বেড়ে যায় । দুর্নীতি দমন কমিশন রাজনৈতিকভাবে ব্যবহৃত হয়ে যেভাবে একে একে সবাইকে দায়মুক্তির মিশনে নেমেছে- এতে করে এই সন্দেহ পোক্ত হয় যে, দুর্নীতি দমন কমিশন দুর্নীতিবাজদের দায়মুক্তির বিনিময়ে কমিশন খাচ্ছে । সত্যিই যদি এটা হয়ে থাকে, তাহলে দেশের জন্য এই মুহূর্তে এর চেয়ে ভয়ংকর সংবাদ সম্ভবত খুব বেশি হবে না ।

বিষয়: বিবিধ

১৪৩২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

273078
১১ অক্টোবর ২০১৪ সকাল ০৯:৫০
নোমান২৯ লিখেছেন : সহমত| Rose Rose Rose Rose Rose
তবে এগুলো এখন লাইসেন্সপ্রাপ্ত|গতকাল না হয় পরশু দেখলাম ক্রসফায়ারে ১২ জন বন্দুস্য নিহত|এখন আমার প্রশ্ন হল বন্দুস্য কি লীগদস্যু থেকে ভয়ংকর?
১৪ অক্টোবর ২০১৪ রাত ১২:৫৭
218019
মুহসিন আব্দুল্লাহ লিখেছেন : ঠিক বলেছেন ।
273097
১১ অক্টোবর ২০১৪ দুপুর ১২:১৪
Mujahid Billah লিখেছেন : হ্যয় নোমান ভাই,আমার ও প্রশ্নে তাই?
১৪ অক্টোবর ২০১৪ রাত ১২:৫৮
218020
মুহসিন আব্দুল্লাহ লিখেছেন : ধন্যবাদ ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File