রুখে দাঁড়াও রাষ্ট্রীয় সন্ত্রাস,বন্ধ কর ৭৪ এর বিশেষ ক্ষমতা নামের কালো আইন।

লিখেছেন লিখেছেন সত্য নির্বাক কেন ০৬ জানুয়ারি, ২০১৬, ০৩:৫১:২৬ দুপুর



আজ আপনাদেরকে রাষ্ট্রীয় সন্ত্রাসের একটি চলমান করুণ গঠনা বলি

কালকে জেল খানায় গিয়েছিলাম এক বোনকে দেখতে । তখন ঐ বোনের কাছে জানার জন্য নিচের ম্যাসেজটি আসে আমার মোবাইলে ।

ভাই জানবেনঃ

১. ছোট ছেলের কাল জ্বর ছিলো।আজ কমে গেছে।তাকে কোনো ওষুধ খাওয়াবে কিনা?

খাওয়ালে কি ওষুধ।

২. সিয়াম ডেমরা শামছুল হক স্কুলে ইন্টারভিউ দিয়েছে,চান্স পেয়েছে তবে সাইন্সের বদলে কমার্স দিয়েছে ও সাইন্স পড়তে আগ্রহী।এখন অন্য কোথাও ইন্টারভিউ দিবে কিনা বা আমরা কেউ ওকে নিয়ে ওখানে যোগাযোগ করবো কিনা।

বিষয় হল তারা এক বোন, দুই ভাই । বোন টি SSC test exam. দিচ্ছে ।ভাইটির JSC রেজাল্টের আগের দিন মা বাবা দুইজনেই গ্রেফতার হয় বিশেষ ক্ষমতা আইনে বাসা হতে । আর ছোট ছেলেটি প্রতিবন্ধী । যাদের দেখা শুনা করার আর কেউ নেই । মা এর মানে যিনি এরেস্ট হয়েছেন বিনা অপরাধে তার মেজর অপারেশন হয়েছে মাস খানেক আগে । এখন ও পুরোপুরি সুস্থ হননি । ছেলেকে সিদ্ধান্ত নিয়ে ভর্তি করানোর কেউ নেই । প্রতিবন্ধী ছেলের পরিচর্যার ও কেউ নেই , যার বর্তমানে জ্বর!!

কি অপরাধ তাদের?? সুদী ব্যাংকে চাকুরী করে কি কেউ জামাত লিডার হতে পারে ?? ভদ্র লোক কে জামাত লিডার বানিয়ে ২ দিনের রিমান্ডে ও এনেছে এই জালিম সরকার।। কোথায় আজ অটিজমের প্রবক্তারা? কোথায় আজ নারী বাদীরা? কোথায় আজ শিশু অধিকার সংরক্ষণ কারীরা । কোথায় আজ মানবতাবাদীরা ???

এই লোকটি একটি সরকারী ব্যাংকের এক ব্রাঞ্চের সেকেন্ড অফিসার , তার কাছে ব্যাংক ভোল্টারের চাবি থাকে , সে লোক সারাদিন ব্যাংক করল, রাত্রে এসে বাসায় ঘুমাল, ঘুম থেকে উঠিয়ে পুলিশ চাবি আর আইডি কার্ড সহ থানায় নিয়ে গেল। পরের দিন কোর্টে উঠাল ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে , সাথে দশ দিনের রিমান্ড আবেদন। আদালত জেল হাজতে প্রেরন করে দুইদিন পর রিমান্ড শুনানী দিন ধার্য করল, শুনানীর পর দুইদিনের রিমান্ড মঞ্জুর । বেচারাকে গ্রেফতার করেছে রাত্রে মামলায় দেখিয়েছে বিকাল ৩ঃ০০ টায় , তা হলে কি ভদ্র লোক ব্যাংক ভল্টারের চাবি নিয়ে ব্যাংক বন্ধ হওয়ার আগেই চলে এসেছিল?? কেমন বিচারক এই গুলো?? সারা জীবন সরকারের গোলামী করে শেষ জীবনে সরকার কতৃক পাওনা আচরণ কতই না চমৎকার তাই না ??? - জয় বাংলা , বাংলাদেশ চিরজীবী হোক।।

বিষয়: বিবিধ

১৮৩০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

356318
০৬ জানুয়ারি ২০১৬ বিকাল ০৫:২০
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
০৬ জানুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৬:২০
295837
সত্য নির্বাক কেন লিখেছেন : শুক্রিয়া একটা মন্তব্য অনেক প্রেরণা দেয়।
356344
০৬ জানুয়ারি ২০১৬ রাত ১০:১৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আইন কানুন মানার চাইতে পুলিশের পয়সা বেশি বড়। আর এই দেশ!!!!
০৭ জানুয়ারি ২০১৬ সকাল ০৭:৪৬
295889
সত্য নির্বাক কেন লিখেছেন : সবই টাকা খাওয়ার হারাম খাওয়ার ধান্ধা

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File