বামরা জামায়াত ও শিবিরকে ই মূলত তাদের চ্যলেঞ্জ হিসেবে নিয়েছে

লিখেছেন লিখেছেন মেজর জলিল ৩০ অক্টোবর, ২০১৪, ০৬:৫৬:২৬ সন্ধ্যা

দলের অভ্যন্তরের বামদের ক্ষপ্পরে পড়ে বি এন পি আজ বিলুপ্তির পথে।বামদের মিশন একটাই দলকে মিসগাইড করা। আওয়ামিলীগ ও বাম ষড়যন্ত্রে জড়িয়ে আছে, আপাত দৃষ্টিতে মনে হচ্ছে তারা সফল, কিন্তু আসলেই কি সফল?? প্রতিষ্ঠাকালীন আওয়ামিলীগার কয়জন দলে আছে আর যে কয়জন আছে তাদের গুরুত্ব কি আদৌ আছে দলে??? একটা কথা স্বীকার্য যে বামরা অনেক দূরদৃষ্টি সম্পন্ন, তারা যথেষ্ট কূটকৌশলী ও কূট বুদ্ধি সম্পন্ন। বাম যে নামেই থাকুকনা কেন তাদের মিশন তারা সেখান থেকেই চালিয়ে যায়।নামের ভিন্নতা থাকলেও সকল বাম একতাবদ্ধ তাদের ইস্যুতে। একটা পর্যায়ে তারা প্রতিষ্ঠিত রাজনৈতিক দলগুলোর ঘাড়ে চড়ে, তাদের ই ঘাড় মটকাবে।

কিন্তু ইসলামী দলগুলোর ক্ষেত্রে এই মিল খুজে পাওয়া যায়না, এবং চরমোনাই, তাবলীগ এই দুটো দল মোটামুটি প্রকাশ্যে অন্য দলের বিষেদাগার করে।যার সুযোগ নেয় বাম ও সেকুলার দলগুলো।

বামরা জামায়াত ও শিবিরকে ই মূলত তাদের চ্যলেঞ্জ হিসেবে নিয়েছে, কারন এই দলটা যতটা বুদ্ধিবৃত্তিক উপায়ে এগোচ্ছে তাতে বামরা খুব ই ভীত।বামদের জনপ্রিয়তা ও জনশক্তি শূন্যের কোঠায়, তাই তারা জামায়াত শিবিরের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে জনগনের কাছে প্রশ্নবিদ্ধ করতে চায়।যার অন্যতম হাতিয়ার ১৯৭১।আর অপপ্রচারের মাধ্যম তাদের মিডিয়া।

তারা নতুন প্রজন্মকে তাদের মত ইতিহাস শেখাচ্ছে, আর এই মিথ্যা অপপ্রচারের ইতিহাসকে স্টাবলিস্ট করার জন্য তারা তদের তৈরি সেলিব্রেটিদের ব্যবহার করতেছে-যার মধ্যে জাফর ইকবাল, আনিসুল হক সহ কিছু গনমাধ্যম ও মিডিয়া ব্যক্তিত্ব রয়েছে।

তবে বামদের এই অপপ্রচারের ইতিহাস ইতিহাসের আস্তাকূড়ে নিক্ষেপ করা হবে, ইনশাল্লাহ।

সকল ইসলামী দলগুলোর ঐক্যের ব্যাপারে ভাবার এখনি মোক্ষম সময়,না হলে এর জন্য চরম মূল্য দিতে হবে।

আল্লাহ কোরানে ঐক্যের ব্যাপারে বলেছেন---তোমরা সবাই মিলে আল্লাহ‌র রুজ্জু মজবুতভাবে আঁকড়ে ধরো এবং দলাদলি করো না। আল্লাহ‌ তোমাদের প্রতি যে অনুগ্রহ করেছেন সে কথা স্মরণ রেখো। তোমরা ছিলে পরস্পরের শত্রু। তিনি তোমাদের হৃদয়গুলো জুড়ে দিয়েছেন। ফলে তাঁর অনুগ্রহ ও মেহেরবানীতে তোমরা ভাই ভাই হয়ে গেছো। তোমরা একটি অগ্নিকুণ্ডের কিনারে দাঁড়িয়ে ছিলে। আল্লাহ‌ সেখান থেকে তোমাদের বাঁচিয়ে নিয়েছেন। এভাবেই আল্লাহ‌ তাঁর নির্দশনসমূহ তোমাদের সামনে সুস্পষ্ট করে তুলেন। হয়তো এই নিদর্শনগুলোর মাধ্যমে তোমরা নিজেদের কল্যাণের সোজা সরল পথ দেখতে পাবে। {আলে ইমরানঃ ১০৩ }

বিষয়: বিবিধ

১২১০ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

279944
৩১ অক্টোবর ২০১৪ সকাল ১১:৫৫
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : খুব ভালো লাগলো পড়ে। ধন্যবাদ আপনাকে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File