চুলকানির কারন কি?

লিখেছেন লিখেছেন মেজর জলিল ২৩ মার্চ, ২০১৪, ০৫:১৭:০৭ বিকাল

ফেসবুকে তালেবান পন্থি কিছু বন্ধুরা জামায়াতের সমালোচনায় মুখর, তাদের এক্টিভিটিস দেখে মনে হয় বাংলাদেশে ইসলাম কায়েমের জন্য একমাত্র সমস্যা ও প্রতিবন্ধকতা জামায়াত ও শিবির। মাজার পুজারী থেকে শুরু করে, বিদাতি, শিরকি কার্যক্রমে এই সমাজ ভরপুর।অথচ তাদের ব্যপারে তেমন প্রতিবাদ করতে শোনা জায়না।চন্দ্রপূরি, মাইজভান্ডারী, দেওয়ানবাগ, চরমোনাই সহ পীর পন্থি দলগুলর ব্যাপারে তার একে বারেই নিশ্চুপ। জানিনা কেন তারা নিশ্চুপ।

চরমোনাই, ইসলামী ঐক্যজোট সহ বেশিরভাগ কওমী মাদ্রাসা ও আন্দোলন করতেছে জামায়াতের মত একই স্টাইলে, কই তাদের বিরুদ্ধে তো তালেবান বন্ধুদের এত সোচ্চার হতে দেখিনি।তাদেরতো দালাল, কাফের আখ্যায়িত করতে দেখিনি, এ দ্বারা কি বুঝব???? আপনারা কি বাতিলের এজেন্ট?? আপনারা কি ইসলামের নামে তাদের কাজ বাস্তবায়ন করতেছেন?(যদিও আমি তা মনে করিনা)।

সমাজে যে অশ্লীলতা, বেহায়াপনা প্রচলিত আছে তার বিরুদ্ধে কি কি দাওয়াতী কাজ করেছেন? কি কি কার্যক্রম গ্রহন করেছেন তালেবান বন্ধুরা? সুদমুক্ত অর্থব্যবস্থা গড়তে কি কি কাজ করেছেন তালেবান বন্ধুরা? কু শিক্ষা ব্যবস্থা দূর করতে, পযুক্তি গত উন্নয়নে কি কি প্রতিষ্ঠান তৈরি করেছেন আপনারা?

আপনারা হয়ত বলবেন ইসলামী সমাজ গড়তে এগুলো আপনাদের দরকার নেই। তা বলার অধিকার আপনাদের আছে।কিন্তু আমার কাছে মনে হয় আপনাদের এই উপলব্ধি ভুল।

বাংলাদেশে ঘিরে আছে র এর এজেন্ট দ্বারা, নাস্তিক্যবাদী দল কমিঊনিস্ট দ্বারা।ইসলামকে কলুষিত করতে এরাও জামায়াতএর নামে অপপ্রচার চালাচ্ছে।আর এর সাথে যুক্ত হয়েছে তালেবান পন্থি বন্ধুরা। তালেবান পন্থি বন্ধুরা "র" ও নাস্তিকদের কাজটা আরো সহজ করে দিচ্ছে।

জামায়াতের ভুল নেই এই কথা কে বলেছে? আর আপনারা যে সঠিক আছেন এই সার্টিফিকেট কার কাছ থেকে এনেছেন? বিতর্ক সৃষ্টির জন্য সমালোচনা না করে, বাতিলের কাজে সহযোগীতা না করে গঠন্মূলক সমালোচনা করে ইসলামী আন্দোলনের কাজে সযোগীতা করুন। এখন আপনাদের গঠন মূলক সমালোচনা যদি হয় ফেসবুকে বিভেদ তৈরি, আক্রমনাত্মক ভাষা ব্যবহার তাহলে আপনাদের দল, নেতা, শায়খদের শিক্ষার ব্যাপারে নতুন করে ভাবতে হবে।

আফগান, ফিলিস্তিন সহ অন্য মুসলিম দেশের মুজাহিদীরা যেমন ইসলামের জন্য তাদের জীবন আল্লাহর রাস্তায় বিলিয়ে দেয় এ দেশের জামায়াত শিবির ও আল্লাহর রাস্তায় তাদের জীবন বিলিয়ে দেয়।এ কোন পার্থিব স্বার্থের জন্য জামায়াত শিবির ১টা কদম ও ফেলেনা।সুতরাং তালেবান বন্ধুদের বলব আপনারা আর একটু ভাবুন, জামায়াত শিবির সম্পর্কে আপনাদের দৃষ্টিভঙ্গি বদলান।

এই দেশের মুসলমানদের আপনাদের আদর্শের দাওয়াত দেন, আপনাদের কর্মপদ্ধতি অনুযায়ী দাওয়াতী কাজ চালান। আপনাদের কার্যক্রম কি শুধু জামায়াতের সমালোচনা করা? কর্মপদ্ধতি কি জামায়তের কাজগুলোকে বিতর্ক সৃষ্টির মাধ্যমে বিভ্রান্তি সৃষ্টি করা?? কোটি কোটি জনগন আছে তাদের মধ্যে দাওয়াতি কাজ করুন।আপনার আপনাদের কার্যক্রম দেখান। আপনাদের কাজ সঠিক হলে ইসলাম প্রেমিকেরা আপনাদের সমর্থন দেবে, আপনাদের সাথে থাকবে।

সমালোচনা অবশ্যই করবেন, ভুল হলে ধরিয়ে দিবেন, ভুল শুধরানোর উপায় ও বলে দিবেন। কিন্তু সেই পন্থা যদি হয় বাতিলের হাতিয়ার তাহলে বলব হয় আপনারা ভুল উপায়ে সমালোচনা করতেছেন নাহয় আপনারা বাতিলদের সহযোগী।

বিষয়: বিবিধ

১৪১০ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

196670
২৩ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:১০
২৪ মার্চ ২০১৪ সকাল ১০:৩৪
147017
মেজর জলিল লিখেছেন : সোহাগ আহমেদকে আমিও পরিচয়, দলের নাম, নেতার নাম, কি কি কাজ করেছে, করতেছে জানতে চেয়েছিলাম। যখনি সে উত্তর দিতে পারেনাই অমনি ব্লক মেরে ভেগেছে।
196674
২৩ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:১১
পদ্ম পাতা লিখেছেন : Go to tsese links or my account.
196690
২৩ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:০৪
সিটিজি৪বিডি লিখেছেন : ইসলামী দলগুলোর মতপার্থক্যর কারনে আজ এই অবস্থা। এক দল আরেক দলের বিরুদ্ধে লেগেই আছে।
২৪ মার্চ ২০১৪ সকাল ১০:৩১
147016
মেজর জলিল লিখেছেন : মতপার্থক্যের পাশাপাশি নতুন আরেকটি গ্রুপ তৈরি হয়েছে যারা নিজেদের পরিচয়, অবস্থান পরিস্কার না করে জামায়াত, শিবির নিয়ে উস্কানিমূলক পোস্ট দেয় আর মাদের অনেক ভাইয়েরা তাদের ফাদে পা দেয়। তাদের পরিচয় চাইলেই তারা লেজ গুটিয়ে পালায়।
196705
২৩ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৩০
পদ্ম পাতা লিখেছেন : They are not actual or pro taliban. OPPORTUNIST
২৪ মার্চ ২০১৪ সকাল ১০:৩৫
147019
মেজর জলিল লিখেছেন : অনেকটা একমত।
196706
২৩ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:৩১
পদ্ম পাতা লিখেছেন : not above.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File