সালাম এরদোগান, বীর মুসলমান..ধ্ক্কিার, চ্যানেল-আই (Channel India)!

লিখেছেন লিখেছেন বার্তা কেন্দ্র ০৯ মে, ২০১৬, ০৫:৫০:৫৯ বিকাল



এরদোগানকে ‌‘ধিক্কার’ জানাতে গিয়ে ধিক্কার-ঝড়ে চ্যানেল আই!

চ্যানেল আই অনলাইন আজ ৯ মে “এরদোগানের ধৃষ্টতায় বাংলাদেশীদের ধিক্কার” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। তাতে বলা হয়--

“মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীকে ‘জাগতিক পাপশূন্য’ বলে বিবৃতি দেয়ায় তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের প্রতি ধিক্কার-নিন্দা ও কড়া ভাষায় প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশীরা। সামাজিক মাধ্যমে খবরটি ছড়িয়ে পড়ার পর থেকেই জঙ্গিগোষ্ঠী আইএস ও ইসরাইলের ঘনিষ্ঠ বলে অভিযুক্ত হাজার হাজার কুর্দিকে গণহত্যার জন্য দায়ী এরদোগানের সমালোচনায় মুখর বাংলাদেশের সচেতন তরুণেরা।

নিজামীর জন্য মায়া কান্না ভরা বিবৃতি প্রকাশিত হয়েছে চ্যানেল আই অনলাইনসহ দেশের প্রায় সব গণমাধ্যমে। এরপরই ফেসবুকে শেয়ার করা সংবাদটি নিয়ে শুরু হয় তোলপাড়। সিরিয়া যুদ্ধের অন্যতম খলনায়ক, আইএস’র তেল ব্যবসার অংশীদার এবং ইসরাইলের মিত্র রিসেপ তাইয়েপ এরদোগানের এই ধৃষ্টতার সমুচিত জবাব দিচ্ছে বাংলাদেশের তরুণরাই।”

এরপর এই সংবাদটিই চ্যানেল আই তাদের প্রায় ১০ লাখ ‘লাইক’ সমৃদ্ধ ফেইসবুক পেইজে শেয়ার করে। আর তখনই উল্টো নিজেরা ‘ধিক্কার-ঝড়ের’ মুখে পড়ে চ্যানেল আই!

পাঁচ ঘন্টার মধ্যে মাত্র দুই হাজার লাইক পড়ে পোস্টটিতে, যা পেইজটির ১০ লাখ ‘লাইক’ এর তুলনায় খুবই নগন্য।

এর মধ্যে কমেন্ট করেছে দুই শতাধিক। যাদের বেশিরভাগই চ্যানেল আই’কে সমালোচনায় ধুয়ে দিয়েছেন। অনেকেই ‘দালাল মিডিয়া’ বলে অভিযোগ তুলেছেন সরকারের ঘনিষ্ট ব্যবসায়ীদের মালিকানায় থাকা চ্যানেলটির বিরুদ্ধে।

নিচে চ্যানেল আই’র সেই পোস্টে করা কিছু ফেইসবুকার তরুণ-তরুণীর মন্তব্য তুলে ধরা হলো--


সর্বপ্রথম কমরেড মাহমুদ নামে একজন লিখেছেন, “এরদোগানকে ধিক্কার জানানো দেখতে এসে কোন ফাঁপরে পড়লাম!! সবাই দেখি দালাল মিডিয়াকে ধুয়ে দিচ্ছে! পতিতা আর মিডিয়ার ভিতর পার্থক্য করা কঠিন হয়ে গেছে! দুজনেই খদ্দেরের কাছে নিজেকে বিকিয়ে দেয়..”

তার মন্তব্যের জবাব দিয়েছেন তিনজন এবং সবাই তাকে সমর্থন করেছেন।

মোহাম্মদ আবদুল করিম লিখেছেন, “channel i তো পুরাই দালাল মিডিয়া, এরদোগান ঠিকই তো বলেছে,এ বিচার যে রাজনৈতিক প্রতিহিংসার,ভুয়া সাজানো, এটা।সবাই জানে।”

লাভলু নামে একজনের মন্তব্য, “আ.লীগের দালাল চ্যানেল আই! তোরা নিরপরাধ একজন মানুষকে অপরাধী বানিয়ে স্বাস্থি দিচ্ছিস, তোদের দালালির জন্য তোদেরকে একদিন বিচার হবে।”

আলমগীর লিখেছেন, “Channel i সরাসরি দালালী করে এরদোগান সঠিক বলেছেন আমরা বিশ্বাস করি নিজামী অপরাধী না আজকে সরকার তাদের ফাঁসি দিচ্ছে খমতার জোরে অন্যায় ভাবে কারণ তারা জামায়াত কে ভয় পায় তবে সরকার কে এর জবাব একদিন দিতেই হবে হাসিনার কি অবস্থা হয় আল্লাহ্ ভালো জানে ভারত হাসিনা কে রক্ষা করতে পারবেনা।

তারেকের মন্তব্য, “কোন আম্বা বিলিগের দালাল এরদোগানকে ধিক্ককার দিচ্ছে আমরা জানিনা কিন্ত আমরা বেশিরভাগ মুসলিম তার বক্তব্য স্বাগত জানাই salute erdugan the present Muslim leader of the world।”

তোহা লিখেছেন, এডমিন আপনি এরদোগানের পায়ের জুতার ধুলো হওয়ার যোগ্যতাও রাখেন না। দালালি আর চামচামি করে বই-বাচ্চার মুখে ভাত দেন, মুখে আবার বড় বড় লাফাঙ্গিগিরি করেন। বিন্দু পরিমাণ লজ্জা-শরম থাকলে এসব লিখতেননা।”

ইয়াকুব লিখেছেন, “এরদোগান তোমাকে সেলুট এই সুন্দর বিবৃতির জন্য,আশাকরি তুমি একদিন সারা মুসলিম বিশ্বের কাণ্ডারি হবে ইনশাআল্লাহ”।



-----------------------------------

বিষয়: বিবিধ

১৭৫০ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

368516
০৯ মে ২০১৬ সন্ধ্যা ০৭:১৫
কুয়েত থেকে লিখেছেন : দালালদের পরিনতি কোনদিনও ভালো হয়না। দালালদের ইতিহাস দালালী ছাড়া আর কিছুই নেই। ইতিহাস বিরেরাই তৈরী হরে এটাই বিরের ইতিহাস। বাংলার মানুষ দালালদের চিরদিন ধিক্কার জানায়। লেখাটি ভালো লাগলো ধন্যবাদ আপনাকে
368519
০৯ মে ২০১৬ সন্ধ্যা ০৭:২১
আনিসুর রহমান লিখেছেন : Not only Erdogun all the Muslim leader of the world which is known about Bangladesh situation are condoms b-day government. Majority of Bangladeshi hold the same like Erdogun. More details please read my recent post
368530
০৯ মে ২০১৬ রাত ০৮:০৮
শেখের পোলা লিখেছেন : দালালী আর গোলামী এদের রক্তে মিশে আছে। ধিক্কার নিন্দায় এদের সম্মান বৃদ্ধিই হয়।
368567
১০ মে ২০১৬ রাত ১২:২৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : চোরে যখন অন্যকে ধিক্কার দেয় তখন আসলে সে নিজেকেই ধিক্কার দেয়! চ্যানেল আই এর নিউজ যদি ১০ জন পড়ে এরদুগান এর বিবৃতি পড়বে হাজর জন।
368807
১২ মে ২০১৬ সকাল ০৮:৪৪
হতভাগা লিখেছেন : যুদ্ধের সময় এরা বাংলাদেশের জন্য কাজ করে নি । তাই এরা এসব বলতে পারে। পাকিস্তান তাদেরকে এটা ''ধর্মযুদ্ধ'' হিসেবে কালার দিয়েছে। ফলে তারা সেভাবেই এটাকে দেখে আসছে ।

কিন্তু এই পাকিস্তান যে পূর্ব পাকিস্তানকে শোষন করেছে যার জন্য এই অনিবার্য পরিস্থিতির সৃষ্টি হয়েছিল সে বুঝ কে তাদের দেবে ?

মুসলমান বলেই কি সব স হ্য হয়ে যাবে ? যারা মধ্যপ্রাচ্যে আছে তাদের সাথে মুসলমান আরবদের ব্যবহার আর আমেরিকান তথা পশ্চিমাদের সাথে আরবদের ব্যবহার কি একই ধরনের?
369121
১৫ মে ২০১৬ দুপুর ১২:৫৮
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : হাজার সালাম এরদোগানদেরকে
আমাদের ভাইদেরকে হেফাযত করুন আমিন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File