আল্লামা ইউসুফ আল কারযাভীর আহ্বান-মাওলানা নিজামীকে মুক্তি দাও>>>>>

লিখেছেন লিখেছেন বার্তা কেন্দ্র ০৬ মে, ২০১৬, ০৯:৪৫:১৫ রাত



বাংলাদেশ সরকার প্রধানের প্রতি ইউছুফ আল কারদাভী’র বিবৃতি:ফাঁসির আদেশ স্থগিত করণে ব্যক্তিগত উদ্যোগের আহবান।

বিবৃতি:

"মাননীয় শেখ হাসিনা ওয়াজেদ!

প্রধানমন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার,

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু,

বাংলাদেশের ইসলামী আন্দোলন ও দলগুলোর নেতৃবৃন্দ ও ওলামায়ে কিরামকে ৪০ বছর পূর্বের ঘটনাকে কেন্দ্র করে গ্রেফতার এবং বিচার বিভাগ থেকে তাদেরকে মৃত্যুদণ্ড প্রদান করার ঘটনাটি আমাদেরকে ব্যথিত করেছে। প্রকৃত পক্ষে তাদের অনেকেই সমাজের গণ্যমান্য এবং জাতীয় সংসদের সদস্য এবং মন্ত্রিত্বের দায়িত্ব পালন করেছিলেন।

জনাব আব্দুল কাদের মোল্লা, জনাব কামরুজ্জামান, জনাব আলী আহসান মুজাহিদ এবং বিরোধী দলীয় নেতা জনাব সালাহ উদ্দিন কাদের সহ যাদের ইতোপূর্বে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে; এবং জামায়াতে ইসলামীর সাবেক আমীর অধ্যাপক গোলাম আজম ও নায়েবে আমীর আবুল কালাম ইউছুফ (আল্লাহ তাঁদের রহম করুন) সহ যারা চিকিৎসার অভাবে জেলখানায় জীবন হারিয়েছেন; তাঁরা সহ বাংলাদেশের অন্যান্য যত ওলামায়ে কিরাম ও নেতৃবৃন্দ মৃত্যুর প্রহর গুনছেন; - বিশ্ব মুসলিম তাদের সকলের জন্যে সমবেদনা জ্ঞাপন করছে। আমি ব্যক্তিগতভাবে এবং ‘ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলারস’ এর বোর্ড অব ট্রাস্টি এবং এর সকল সদস্যদের পক্ষ থেকে আপনার প্রতি অনুরোধ ও আহবান করছি যে, আপনি এই অন্যায় সিদ্ধান্ত ও মৃত্যুদণ্ড স্থগিত করার জন্যে ব্যক্তিগতভাবে উদ্যোগ গ্রহণ করবেন।

হে মাননীয় শেখ হাসিনা, ইসলাম, শান্তি ও মুসলিম উম্মাহর দোহাই দিয়ে আপনাকে আহবান করছি – বাংলাদেশের সমাজ ও মুসলমানদের কল্যানার্থে এই ধরণের আপত্তিকর সিদ্ধান্ত থেকে বিরত থাকবেন; যা বিভক্তি নয় বরং ঐক্যের পথে, ধ্বংস নয় বরং নির্মাণের পথে, ভাঙন নয় বরং সমাজ গঠনে সহায়ক হবে।



হে মাননীয় প্রধানমন্ত্রী, আল্লাহ রব্বুল আলামীন এই ব্যাপারে সতর্ক করেছেন যে, “কাউকে হত্যা অথবা পৃথিবীতে ধ্বংসাত্মক কাজ করা হেতু ব্যতীত কেউ কাউকে হত্যা করলে সে যেন দুনিয়ার সকল মানুষকে হত্যা করল।” (সূরা মায়েদা, আয়াত – ৩২) আল্লাহ তায়ালা আরও বলেন, ‘কেউ ইচ্ছাকৃত কোন মুমিনকে হত্যা করলে তাঁর শাস্তি জাহান্নাম; সেখানে সে চিরস্থায়ী হবে এবং আল্লাহ তাহার প্রতি রুষ্ট হবেন, তাকে অভিশাপ দিবেন এবং তার জন্যে মহা-শাস্তি প্রস্তুত রাখবেন।’ (সূরা নিসা, আয়াত – ৯৩)।

নবী কারীম (স) বলেন, ইবনে মাসউদ (রা) বর্ণনা করেন যে, ‘কেয়ামতের ময়দানে মানুষের মাঝে সর্বপ্রথম হত্যার বিষয়ে হিসাব নেয়া হবে’। আবদুল্লাহ ইবনে আব্বাস থেকে বর্ণিত, ‘কেয়ামতের ময়দানে নিহত ব্যক্তি তার হত্যাকারীকে আল্লাহ্‌র দরবারে ধরে নিয়ে এনে বলবেন, হে রাব্বুল আলামীন তাকে জিজ্ঞাসা করুন, সে কেনো আমাকে হত্যা করেছে? অতএব, ওলামায়ে কেরামের পক্ষ থেকে এ ধরণের আপত্তিকর সিদ্ধান্ত স্থগিত-করণ এবং রক্তক্ষয়ী বিষয়গুলো এড়িয়ে গিয়ে স্বাধীনতা ও নিরাপত্তা নিশ্চিত করার জন্যে উদাত্ত আহবান জানাচ্ছি।"

-ইউসুফ আল কারদাভী,

সভাপতি, ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলারস


>>>>>>>>

বিষয়: বিবিধ

১৬৬৭ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

368204
০৬ মে ২০১৬ রাত ১০:২৮
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : আল্লাহ আমাদের নেতৃবৃন্দের জীবন হেফাযত করুন
আমিন
১২ মে ২০১৬ বিকাল ০৫:৫০
306155
বার্তা কেন্দ্র লিখেছেন : Happy>- Happy>- Happy>- Happy>- Happy>-
368209
০৬ মে ২০১৬ রাত ১০:৩৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১২ মে ২০১৬ বিকাল ০৫:৫১
306156
বার্তা কেন্দ্র লিখেছেন : ধন্যবাদ ভাই
368262
০৭ মে ২০১৬ সকাল ০৭:৪৯
শেখের পোলা লিখেছেন : যার কাছে আবেদন তার চোখ কান কিছুই নাই।
১২ মে ২০১৬ বিকাল ০৫:৫১
306157
বার্তা কেন্দ্র লিখেছেন : প্রতিশোধের উন্মত্তায় বেহুশ!
368290
০৭ মে ২০১৬ দুপুর ০২:৪৭
নেহায়েৎ লিখেছেন : সবার বোধা উদয় হোক। আল্লাহ এদের জ্ঞান দান করুন। শেষ বিচারের ভয়াবহতা কতোটা কঠিন সেটা তাদের বোধগম্য হোক।
১২ মে ২০১৬ বিকাল ০৫:৫১
306158
বার্তা কেন্দ্র লিখেছেন : আমিন, ধন্যবাদ।
368825
১২ মে ২০১৬ দুপুর ০৩:৩৭
হতভাগা লিখেছেন :


১৯৯৫-৯৫ এ এই নিজামীরাই আওয়ামী লীগকে তত্ত্বাবধায়ক সরকারের ফর্মুলা দিয়েছিল তুলনামূলক কম শত্রুভাবাপন্ন বিএনপিকে সাইজ করতে । সেটার জের এখন নিজামী, সাইদীরা ভালই টানতেছে । এই হচ্ছে তাদের দূরদর্শীতার রাজনীতি।
১২ মে ২০১৬ বিকাল ০৫:৫২
306159
বার্তা কেন্দ্র লিখেছেন : যুক্তি আছে আপনার কথায়। ধন্যবাদ নিন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File