আল্লামা সাঈদীকে প্রশ্ন করা হলো,আপনি কেন জামায়াতে ইসলামীতে যোগ দিলেন???

লিখেছেন লিখেছেন আমরা স্বাধীন ০৬ সেপ্টেম্বর, ২০১৪, ১২:৩৫:৫৬ দুপুর



সাঈদী সাহেবের জবাবঃ --- পবিত্র কুরআনে আল্লাহ পাক বলেছেন আক্বিমুস সালাত অর্থাৎ নামাজ কায়েম করো, সেই আল্লাহ পাক অন্যত্র নির্দেশ দিয়েছেন আন আক্বিমুদ্দীন ওয়ালা তাতাফাররাকু,অর্থাৎ তোমরা দ্বীন প্রতিষ্ঠা করো আর এ ব্যাপারে কোনো মত পার্থক্য সৃষ্টি করোনা, নামাজ কায়েম করা যেমন ফরজ, আল্লাহর হুকুম অনুযাই ব্যাক্তি, পরিবার সমাজ ও রাষ্ট্র পরিচালনা করা ঠিক তেমনই ফরজ ।

এই ফরজ দায়িত্ব পালন করতে কোনো একটি দলে শরীক না হয়ে একা একি পালন করা সম্ভব না । সেই জন্য আমার দৃষ্টিতে একটি সফল আন্দোলন আমি খুজলাম । যেটা এমন যারা এই মুহুর্তে দেশটাকে যদি হাতে পায় তাহলে তারা দেশ পরিচালনায় সক্ষম । শুধু একজন মাওলানা পীর হইলেইতো হবে না ।

বহুত মাওলানা পীর আছেন যাকে যদি এখন কোনো ইউনিয়নের চেয়ারম্যান বানাইয়া দেওয়া হয় তাহলে সে এক ঘন্টাও চালাতে পারবেন না,একটা থানার ওসি বানালে চালাতে পারবেন না ।

এটার জন্য আলাদা যোগ্যতার প্রয়োজন । আলেম হওয়া পীর হওয়া এক জিনিস,সমাজ ও রাষ্ট্র পরিচালনা ভিন্ন জিনিস । এগুলো জানতে হয়, পড়তে হয় এবং এ আন্দোলন পরিচালনা করার জন্য তেমনি পত্রিকা থাকতে হয়, সাহিত্য থাকতে হয় ।

জামায়াতে ইসলামী এমন একটি সুসংগঠিত দল যাদের অঙ্গসংগঠন আছে অনেক গুলি,যেমন তারা শ্রমিকদের ভিতরে কাজ করছে,নারীদের মধ্যে করছে,অমুসলিম নাগরিকদের মধ্যে করছে,প্রশাসনের মধ্যে করতেছে,ছাত্র ছাত্রী সহ সর্বস্তরে এবং তাদের সাহিত্যের একটা বিশাল ভান্ডার আছে ।

ইলেকট্রনিক মিডিয়া আছে যেমন- টিভি চ্যানেল, অনলাইন রেডিও, ওয়েব নিউজ, ওয়েব সাইট । তারা অপসংস্কৃতির বিরুদ্ধে ইসলামী সংস্কৃতি ও বিনোদন ব্যবস্থায় ব্যাপক আন্দোলন করছে ।

অর্থনৈতিক ও ব্যাংকিং সেক্টরেও তারা যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে ।

এক কথায়, রাষ্ট্রের সর্বোচ্চ মাকাম থেকে সর্বনিম্ন স্তর পর্যন্ত প্রতিটি ক্ষেত্রকে তারা ইসলামাইজ করার সক্রিয় আন্দোলন করছে ।

আমি দেখলাম, ইক্বামাতে দ্বীনের ফরজ দায়িত্ব তার দাবী অনুযায়ী পালন করতে হলে এমন একটি সংগঠনই আমার প্রয়োজন আর সেজন্যই আমি জামায়াতে ইসলামীতে যোগ দিয়েছি ।

আল্লাহ যেনো মৃত্যু পর্যন্ত আমাকে আমার এই প্রিয় সংগঠনের সাথে রাখেন । আমীন।।

বিষয়: বিবিধ

১২৪০ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

262291
০৬ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ১২:৫৪
কাহাফ লিখেছেন : আল্লাহ এই দ্বীনের দায়ী কে জালিমের কারাগার থেকে মুক্ত করে আবার আমাদের মাঝে ফিরিয়ে দিন......আমিন।
০৬ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০১:২৪
206201
রিদওয়ান বিন ফয়েজ লিখেছেন : আমিন ।
262299
০৬ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০১:১৩
আমরা স্বাধীন লিখেছেন : অনেক ধন্যবাদ
262343
০৬ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:৪২
নূর আল আমিন লিখেছেন : কে বলেরে রাজাকার তার কপালে জুতা মার সাইদী বাংলার অহংকার
262488
০৬ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:৫৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File