কট্টর নাস্তিক পিয়াল ভাইয়ের সাথে আড্ডা... (পর্ব-১)

লিখেছেন লিখেছেন ইনতেহাব হোসাইন জাওয়াদ ০৫ নভেম্বর, ২০১৫, ০৬:২২:৪৬ সন্ধ্যা



আজ আবারও কট্টর নাস্তিক পিয়াল ভাইয়ের সাথে দেখা হয়ে গেল! তবে আজ উনি একা নন, সাথে এক হিন্দু দিদিকে নিয়ে এসেছেন (নাম অদিতি, সম্ভবত উনার গার্লফ্রেন্ড!)। মনে মনে ভাবলাম- ভালই হল, আড্ডাটা বেশ জমবে মনে হচ্ছে!

তো কথাবার্তার একপর্যায়ে পিয়াল ভাই রসিকতা করে বললেন-

"জাওয়াদ, তোরা তো গরু বাদ দিয়ে অন্য পশু দিয়েও কুরবানীর কাজটা সারতে পারিস! অদিতিরা যেহেতু গরুকে মা হিসেবে মান্য করে, কি দরকার ওদের মনে কষ্ট দেয়ার? তোরা বরং ছাগল, ভেড়া, উট, দুম্বা কুরবানি দে! এতে করে সাপও মরবে, লাঠিও ভাঙবে না! কুরবানীও কবুল হবে, আবার হিন্দু-মুসলিম সম্প্রীতিও জোরালো হবে।"

আমি: "তা পিয়াল ভাই, সম্প্রীতি রক্ষার দায়টা শুধু আমাদের উপর চাপিয়ে দিলে কি চলবে? সম্প্রীতির স্বার্থে দিদিকেও দূর্গা পূজা থেকে বিরত থাকতে বলুন না! মূর্তিপূজা করলে মুসলিমরাও তো মনে আঘাত পায়। তাছাড়া দিদিদের ধর্মগ্রন্থেও আছে- ভগবানের কোন প্রতিমূর্তি নেই!"

অদিতি নামক ঐ দিদিটা তখন বললেন-

"আচ্ছা সম্প্রীতির কথা নাহয় বাদই দিলাম ভাই। এভাবে চিন্তা করে দেখুন- আমরা মায়ের দুধ খাই, আবার আমরা গরুর দুধই খাই। তাহলে গরু আর মা কি সমান হল না? সেই মা কে হত্যা করা কি ন্যায়সঙ্গত আপনিই বলুন?"

আমি: "কিন্তু গরু তো আপনার আমার জন্য দুধ দেয় না দিদি! গরু দুধ দেয় তার বাচ্চার জন্য, আমরা তো সেটা ছিনতাই করি মাত্র! শুধু যে গরুর কাছ থেকে আমরা ছিনতাই করি তাও না! আমরা মুরগীর কাছ থেকে ডিম ছিনতাই করি, ঝিনুকের পেট চিরে মুক্তা ছিনতাই করি, ছাগল/ভেড়ার দুধও ছিনতাই করি। তাহলে কি এসব প্রাণীকেও দেবতা বলবেন? এগুলোর কথা নাহয় বাদই দিলাম। আমাদের বেঁচে থাকার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হল অক্সিজেন, যা আমরা পাই গাছ থেকে। সামান্য দুধ দেয়ার কারনে গরু যদি মা হয়ে যায়, তাহলে অক্সিজেন দেয়ার কারনে গাছকে তো ভগবান মান্য করা উচিৎ আপনাদের! ভারতে গো-হত্যা নিষিদ্ধ হল, কিন্তু গাছ কাটা নিষিদ্ধ হল না কেন বুঝতে পারছি না।"

অদিতি দিদি: "আমাদের ধর্মে গো হত্যা নিষিদ্ধ, গাছের ব্যাপারে কিছু বলা নেই...."

আমি: "আপনাদের কোন ধর্মগ্রন্থে গরু হত্যা নিষিদ্ধ করা হয়েছে- আমাকে একটু দেখাবেন কষ্ট করে?"

অদিতি দিদি: "দেখুন ভাই, হাজার হাজার বছর ধরে আমরা এমনটাই বিশ্বাস করে আসছি, আমাদের পূর্বপুরুষরাও গরুকে দেবতা জ্ঞান করে পূজা করেছেন। আমরাও তাই করছি..."

আমি: "দিদি, আপনারা যে আপনাদের পূর্বপুরুষদেরকে অনুসরন করবেন তা আমি জানি, আল্লাহ নিজেই সেই ভবিষ্যদ্বানী করেছেন। কুরআনে আল্লাহ বলেন- ‌‌'আর যখন তাদেরকে কেউ বলে যে, সে হুকুমেরই আনুগত্য কর যা আল্লাহ তাআলা নাযিল করেছেন, তখন তারা বলে কখনো না, আমরা তো সে বিষয়েরই অনুসরন করব যাতে আমরা আমাদের বাপ-দাদাদেরকে দেখেছি। যদিও তাদের বাপ-দাদারা কিছুই জানতো না, জানতো না সরল পথও। বস্তুতঃ এহেন কাফেরদের অবস্থা এমন যেন কেউ এমন কোন জীবকে আহবান করছে যা কোন কিছুই শোনে না, হাক-ডাক ও চিৎকার ছাড়া বধির, মুক এবং অন্ধ। সুতরাং তারা কিছুই বোঝে না।' বাকারা-১৭০-১৭১)"

(সর্বপ্রথম আমার ফেসবুক আইডিতে প্রকাশিত, যার লিংক- এখানে )

বিষয়: বিবিধ

২৬৫৭ বার পঠিত, ১৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

348576
০৫ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:৪৮
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : বড় ভাই চমতকার একটা থাপ্পড় দিলেন ! এই থাপ্পড় যদি ওদের গালে লাগতো তবে মনে হয় সবকিছু মেছাকার হয়ে যেত
আপনাকে অনেক ধন্যবাদ
০৭ নভেম্বর ২০১৫ দুপুর ০১:১১
289492
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : Love Struck
348584
০৫ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:২৭
শেখের পোলা লিখেছেন : এ শিক্ষার ফল বা উত্তর কি তা জানা হল না৷ ধন্যবাদ৷
348605
০৫ নভেম্বর ২০১৫ রাত ০৮:২০
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : ভালো লাগলো ভালো লাগলো ভালো লাগলো অনেক ধন্যবাদ।
০৫ নভেম্বর ২০১৫ রাত ১০:৩৩
289374
অপি বাইদান লিখেছেন : আসমান-জমিনের মালিক আল্লা মুমিন'দের জন্য সুস্বাদু গরুর গোস্ত হালাল করেছেন। অথচ ভারত সেই গরুর গোস্ত ভক্ষন নিষিদ্ধ করে দেয়েছে।
এত কিছুর পরও মুমিনের আল্লা ভারতকে নমরুদ-ফেরাউনের মত পানিতে ডুবিয়ে মারতে পারে না তাই নিয়ে ভাবছি।
০৬ নভেম্বর ২০১৫ সকাল ১০:১২
289412
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : আপি আপনিও আল্লাহর ক্ষমতা বিশ্বাস করেন আমার বিশ্বাস...কারন আদমরা ঈমানদাররা আপনার খোঁচায় নরেচরে বসে এবং ভাবে এত্তো দুর্বল ঈমান চলবে না আপনাকে আন্তরিক ধন্যবাদ ভোঁতা ঈমানে শান দেয়ার জন্য...,আপনার কথায় যে ক্ষেপল তাইলেই আপনার খুচা সফল আপনাকে ধন্যবাদ এই দুর্বল ঈমানদারদের ঈমানে খুচা দিয়ে জাগিয়ে তুলার জন্য...কাজটি আপনি আপনার অজ্ঞাতেই করে যাচ্ছেন...Love Struck Love Struck Love Struck Love Struck Rolling on the Floor
০৭ নভেম্বর ২০১৫ দুপুর ০১:১৩
289494
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আপনাকেও ধন্যবাদ। আর নাস্তিকদের প্রত্যেকটা খোচার মোক্ষম জবাব দেয়ার সামর্থ আমার আছে। ভদ্র ভাষায়- গঠনমূলক সমালোচনা করলে আমি জবাব দেইও। কিন্তু বেশিরভাগ নাস্তিকদের মুখের ভাষা কুকুরের ঘেউ ঘেউ এর চেয়েও অশ্রাব্য হওয়ার সবসময় লেখার জবাব লেখা দিয়ে দেয়া যায় না
348624
০৫ নভেম্বর ২০১৫ রাত ০৯:৩৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : যতই যুক্তি দেখান এখন তারা মানবেন না কিছুতেই। মহাভারতে একাধিকবার গরু খাওয়ার কথা এসেছে। তবে নাস্তিক মহদোয় এর কাছে প্রশ্ন যদি উনি নাস্তিক ই হয়ে থাকেন তবে গরু না খাওয়াকে সমর্থন করছেন কেন??
০৫ নভেম্বর ২০১৫ রাত ১০:৩১
289373
অপি বাইদান লিখেছেন : যুক্তি মানবে না। আল্লা ওদের নাক, চোখ, কানে মোহর মেরে দিয়েছেন।

আল কোরাণে দাসী ধর্ষনকে এত ভাবে বৈধতা দেয়ার পরও সভ্য দুনিয়ায় এটি নিষিদ্ধ।
০৭ নভেম্বর ২০১৫ দুপুর ০১:১৫
289495
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আরে ভাই, ওরা কি প্রকৃত নাস্তিক? এদের বেশিরভাগই ছুপা হিন্দু। আর মুসলিম পরিবারের যারা নাস্তিক হয়, তারাও সনাতন ধর্মের প্রতি দূর্বল হয়ে থাকে। কারন নাস্তিক হলে যেমন সব ধরনের অপকর্ম আপনার জন্য হালাল হয়ে যাবে, হিন্দু হলেও ঠিক তাই। দু'টোর মধ্যে কোন পার্থক্যই নেই
348630
০৫ নভেম্বর ২০১৫ রাত ১০:২১
অপি বাইদান লিখেছেন : আসমান-জমিনের মালিক আল্লা মুমিন'দের জন্য সুস্বাদু গরুর গোস্ত হালাল করেছেন। অথচ ভারত সেই গরুর গোস্ত ভক্ষন নিষিদ্ধ করে দেয়েছে।
এত কিছুর পরও মুমিনের আল্লা ভারতকে নমরুদ-ফেরাউনের মত পানিতে ডুবিয়ে মারতে পারে না তাই নিয়ে ভাবছি।
০৫ নভেম্বর ২০১৫ রাত ১১:০৪
289379
সালসাবীল_২৫০০ লিখেছেন : নাস্তিকদের চামড়া এতো মোটা কেরে? থাপরা খেয়েও দিশা পায়না!
০৬ নভেম্বর ২০১৫ সকাল ১০:১৬
289413
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : সালসাবিল ভাই কেরে হেতিরে গাইল্লান কেরে হেতিয়ে আল্লাহরে গাল্লাই মনে শান্তি পায় হেতিরে গাল্লাইতে দেন...দেখবেন হেতিই একদিন তাবলীগে জয়েন করবো...ইনশাআল্লাহ।
০৭ নভেম্বর ২০১৫ দুপুর ০১:১৮
289496
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আপনার কথার জবাব কুরআনে আল্লাহ নিজেই দিয়েছেন। অন্যায়কারীদের শাস্তি আল্লাহ তৎক্ষনাৎ দেন না। তাদেরকে আরো বেশি করে অপকর্ম করতে দেন, যাতে তারা আরো বেশি শাস্তির যোগ্য হয়। ভারতের উগ্র হিন্দু কিংবা ইজরাইলের ইহুদীরা মুসলিমদের উপর যতই নির্যাতন নিপীড়ন চালাক, আল্লাহ সেখানে হস্তক্ষেপ করবেন না। মুসলিম যত অত্যাচারিত হবে ততই তার লাভ, আর মুশরিকরা যত বেশি সীমা লঙ্ঘন করবে তাদের শাস্তির মাত্রাও ততই বাড়তে থাকবে। আশা করি উত্তরটা পেয়েছেন।
348634
০৫ নভেম্বর ২০১৫ রাত ১১:০৭
সালসাবীল_২৫০০ লিখেছেন : আমাদের দেশে যেগুলিকে আমরা নাস্তিক হিসেবে চিনি আসলে এগুলি একটাও নাস্তিক না, সব গুলিই ইসলাম বিদ্বেষি জানোয়ার।
348656
০৬ নভেম্বর ২০১৫ রাত ০৪:২৫
কাহাফ লিখেছেন : যুক্তির ধারে-কাছে গেলেই হিন্দুয়ানী সকল কর্মকান্ড বিসর্জন দিতেই হবে! কেননা- হিন্দু ধর্মের অসারতা প্রমানিত!
০৭ নভেম্বর ২০১৫ দুপুর ০১:১৯
289498
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : প্রমানিত হওয়া সত্ত্বের নাস্তিকরা কিন্তু ইসলামের চেয়ে হিন্দু ধর্মকেই বেশি পছন্দ করে। এর কারন একটাই- নাস্তিকতা যেমন সব ধরনের নোংরামী ও অপকর্মকে বৈধতা দেয়, ঠিক তেমনি সনাতন ধর্মও সেটা দেয়। ইসলাম কাউকে অন্যায়, অপকর্ম, নোংরামী করতে দেয় না- তাই ইসলাম খারাপ!
349499
১২ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:৪১
মোহাম্মদ লোকমান লিখেছেন : সুন্দর বলেছেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File