হিন্দী সিনেমা এবং টিভি সিরিয়ালের মাধ্যমে সনাতন ধর্মের প্রতি যেভাবে আকৃষ্ট করা হচ্ছে মুসলমানদেরকে

লিখেছেন লিখেছেন ইনতেহাব হোসাইন জাওয়াদ ১৯ সেপ্টেম্বর, ২০১৫, ০৮:০১:৩৬ রাত



বর্তমান সময়ে হিন্দী সিনেমা এবং টিভি সিরিয়ালের মাধ্যমে সনাতন ধর্মের প্রতি মানুষকে আকৃষ্ট করতে ব্যাপক প্রচেষ্টা চালানো হচ্ছে। এসব সিনেমা এবং টিভি সিরিয়াল দ্বারা একদিকে যেমন মূর্তিপূজা ও সনাতন ধর্মের বিভিন্ন কাল্পনিক দেব-দেবীকে প্রমোট করা হচ্ছে, অন্যদিকে তেমনি ইসলাম ও মুসলমানদেরকে বিকৃতভাবে তুলে ধরা হচ্ছে। হিন্দী গানগুলোতে ইচ্ছাকৃতভাবে নানারকম শিরকী ও ইসলাম অবমাননাকর কথা ঢুকানো হচ্ছে- ‌যার মাধ্যমে মুসলিমদেরকে দ্বারা কৌশলে ইসলাম পরিপন্থী করিয়ে নেয়া হচ্ছে। সবচেয়ে ভয়ঙ্কর ব্যাপার হল- ভারতের উগ্র সাম্প্রদায়িক সরকার সংখ্যালঘুদের অধিকারের প্রতি মোটেও যত্নবান নয়। গো-হত্যা নিষিদ্ধ করা, ঈদের ছুটি বাতিল ইত্যাদি সহ মুসলমানদেরকে ধর্ম পালনে সরকার কর্তৃক নানারকম বাধা সৃষ্টি করা হচ্ছে। এধরনের নোংরা সাম্প্রদায়িকতার নজীর বিশ্বের আর কোথাও খুজে পাওয়া যায় না।

উপমহাদেশে ৫০ কোটির অধিক মুসলমান থাকার পরও এই অঞ্চলে হিন্দুদের এই একচ্ছত্র আধিপত্য এবং আগ্রাসনের মূল কারন তাদের একতা। উপমহাদেশে হিন্দু-মুসলিমের সংখ্যা প্রায় সমান সমান হলেও শাসকের ভূমিকায় আজ হিন্দুরা, মুসলমানরা রয়েছে কোনঠাসা অবস্থায়। এর কারন মুসলমানরা সংখ্যায় অনেক হলেও তারা তিন ভাগে বিভক্ত। কিছু মুসলিম ভারতে, কিছু বাংলাদেশে, আর কিছু রয়েছে পাকিস্তানে। অন্যদিকে হিন্দুদের ৯৫ শতাংশই ভারতে বসবাস করে।

মজার ব্যাপার হল- পশ্চিম পাকিস্তান এবং পূর্ব পাকিস্তান অনেক আগেই বিচ্ছিন্ন হয়ে গেলেও ভারতের ২৯টি রাজ্যের একটিও এখন পর্যন্ত বিচ্ছিন্ন হয়নি। সংঘবদ্ধ হয়ে থাকার কারনেই তারা শক্তিশালী। ঐক্যবদ্ধ থাকায় তারা উপমহাদেশের মুসলমানদের তুলনায় অনেক বেশি সুবিধাজনক অবস্থায় রয়েছে এবং নির্বিঘ্নে মুসলমানদের উপর রাজনৈতিক, কুটনৈতিক ও সাংস্কৃতিক আগ্রাসন চালিয়ে যাচ্ছে।

সর্বপ্রথম আমার ফেসবুক আইডিতে প্রকাশিত, যার লিংক এখানে

বিষয়: বিবিধ

২১৯০ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

342540
১৯ সেপ্টেম্বর ২০১৫ রাত ০৮:৫২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : নিজেরা যদি গ্রহনযোগ্য বিনোদন ব্যবস্থা তৈরি না করি এবং এগুলিতে প্রতিরোধ না করি তবে এই অবস্থা চলবেই।
০৫ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:১৫
289340
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আপনার কথায় আমার সমর্থন আছে, কিন্তু এটাও সত্য- সুস্থ বিনোদন সবাইকে সন্তুষ্ট করতে সক্ষম নয়। যত ভাল ভাল অনুষ্ঠানই নির্মাণ করুন না কেন, আমাদের মা-বোনেরা ঠিকই জি বাংলা, স্টার জলসা খুজে নেবে।
এসব চ্যানেল বন্ধ করার কোন বিকল্প আমি দেখি না
342555
১৯ সেপ্টেম্বর ২০১৫ রাত ০৯:৩১
মীর ফরিদ লিখেছেন : আসসালামু আলাইকুম। আপনি ঠিকই ধরেছেন ইনতেহাব হোসাইন জাওয়াদ ভাই। আপনার মত অন্যরাও যদি বুঝতো তবে গাঁটের পয়সা খরচ করে ভারতীয় চ্যানেল গুলোর নোংরামী হা করে গিলতোনা। এই বিষয়টায় যখন হাত দিয়েছেন তখন ধারাবাহিক ভাবে লিখে যান এবং এক পর্বে যে কোন একটি বিষয়ের বিস্তারিত বিবরণ সহ বুঝিয়ে লিখবেন। ধন্যবাদ।
০৭ নভেম্বর ২০১৫ দুপুর ০১:২৮
289503
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আপানাকেও ধন্যবাদ। ফেসবুকে এসব বিষয় সহ আরো বিভিন্ন গুরুত্বপুর্ণ ইস্যু নিয়ে নিয়মিত লিখছি। আপনিও যোগ দিতে পারেন আমার সাথে- http://www.facebook.com/intehab
342563
১৯ সেপ্টেম্বর ২০১৫ রাত ১০:১৩
ঝিঙেফুল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ Rose
342587
২০ সেপ্টেম্বর ২০১৫ রাত ১২:৩৫
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
০৭ নভেম্বর ২০১৫ দুপুর ০১:২৮
289504
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : আপনাকেও ধন্যবাদ সুচিন্তিত মন্তব্যের জন্য
342621
২০ সেপ্টেম্বর ২০১৫ সকাল ১০:০২
হতভাগা লিখেছেন : স্লো পয়জনিংয়ের ফলে এসব শিরকীয় কাজ মন্দ বলে মনে হয় না
০৭ নভেম্বর ২০১৫ দুপুর ০১:২৯
289505
ইনতেহাব হোসাইন জাওয়াদ লিখেছেন : ঠিক বলেছেন। এজন্যই ভারতীয় মুসলিমরা বাংলাদেশ কিংবা পাকিস্তানের মুসলিমদের চেয়ে শিরকে বেশি জড়িয়ে পড়েছে। মুশরিকদের সাথে থাকতে থাকতে তারা নিজেরাই শিরকে জড়িয়ে পড়ছে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File