প্রদর্শনী কি পণ্যের নাকি নারীর ?

লিখেছেন লিখেছেন স্বপ্নচারী মাঝি ১৯ সেপ্টেম্বর, ২০১৪, ০৫:০৮:৩১ বিকাল

আজকাল যে কোন মেলা অথবা বিশেষ কোন ইভেন্টে পণ্যের পাশাপাশি নারীকে এমন ভাবে উপস্থাপন করা হচ্ছে তাতে বোঝার উপায় থাকছে না যে আসলে কিসের প্রদর্শনী হচ্ছে? নারীর নাকি পণ্যের? বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আজ থেকে দুই দিনব্যাপী আয়োজিত কার্নিভাল উপলক্ষে ডেলের নতুন কিছু পণ্য আনা হয়েছে। আর তা প্রদর্শীর জন্য নারীদের যেভাবে উপস্থাপন করা হয়েছে তা সত্যিই আমাদের মত ধর্মপ্রান নাগরিকদের জন্য মেনে নেয়া কষ্টদায়ক।



(ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

কিন্তু এই কাজ যে (DELL) ডেল ই প্রথম করে দেখাল এমনটি নয়। সকল ধরনের বিজ্ঞাপনের আজ মূখ্য বিষয় হলো অর্ধ উলঙ্গ নারী। যদিও সেটি খুব সাধারণ বিস্কুট অথবা চকলেটের বিজ্ঞাপনও হয়। একদিকে যেমন বিজ্ঞাপনদাতা কোম্পানী অসৎ উদ্দেশ্য নিয়ে এমন প্রদর্শনীর আয়োজন করছে। অন্যদিকে সামান্য কিছু টাকার বিনিময়ে সামান্য মূল্যের পণ্যের কাতারে দাঁড়িয়ে নিজের সৌন্দর্যকে বিকিয়ে দিচ্ছে এসব নারীরা।



(ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

জানি না কবে সচেতন হবে আমাদের দেশের এই মানসিক বিকারগ্রস্ত নারীরা। কবে ফিরবে তাদের হুশ? কবে তারা বুঝবেন আধুনিক হতে উলঙ্গ হওয়ার প্রয়োজন নেই ?

বিষয়: বিবিধ

১৫১০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

266512
১৯ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:২০
সুশীল লিখেছেন : Love Struck Love Struck Love Struck
266513
১৯ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:২১
স্বপ্নচারী মুসাফির লিখেছেন : সমাজ সংশোধনের জন্য উপলব্ধিটা অনেক গুরুত্বপূর্ণ। ভালো লাগলো পিলাচ
266521
১৯ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:০৩
স্বপ্নচারী মাঝি লিখেছেন : ধন্যবাদ, পুরো জাতির এই উপলব্ধি জাগ্রত হোক এটিই প্রত্যাশা
266588
১৯ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৮:৩৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : চট্টগ্রামে এই রকম এক মেলায় আমি প্রশ্ন করেছিলাম যে মেয়েটা শুদ্ধু বিক্রি করবেন নাকি। সেলস পারসন হাসতে শুরু করলে আমি বলি নিন্মমানের জিনিস যখন বেশি দামে বিক্রি করতে চান তখন সেরকম করতেই পারেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File