মিথ্যা মরীচিকায় ভালোবাসা

লিখেছেন লিখেছেন মেহেদী জামান লিজন ২৩ ডিসেম্বর, ২০১৪, ০৯:১৭:৫৪ সকাল



এক জন ভালবাসতাম খুব বেশি , কিন্তু তাঁর ভালোবাসা ছিল মিথ্যা, তাঁর চারদিকে ছিল মিথ্যার মরীচিকা ।

আমি একটা মিথ্যার মায়া জালে আটকে গিয়েছিলাম । বার বার ভুল গুলো মার্জনা করতে করতে একটা সময় ক্লান্ত হয়ে যায় । তখন আমি থেমে যাই । তাঁর সাথে সাঁরা জীবনের সংকল্প নিলেও হোঁচট খায় শুরুতেই । কারণ আমাকে ছাড়া তাঁর ছিল আরেকটা জগত । যে যদি আমাকে সত্যিই ভালবাসত আমার কাছে মিথ্যা বলত না, আমার আরালে সে তাঁর সুখ, ভালো লাগা ভাল থাকা খুজত না । সত্যিই সে যদি আমাকে ভালোবাসতো তাহলে তাঁর সকল সুখ আমাকে নিয়েই থাকতো ।

নিচ চোখে তাঁর আমি বিহীন ফুর্তি, ফোনালাপ আমার বুকে প্রতি মুহূর্তে রক্ত ক্ষরণ করে । একটা সময় আমি তাঁর জন্য অনেক বেশি পাগলামি করতাম, এখন কোন পাগলামি করি না । কারণ আমি জানি তাঁর ভালোবাসা আমার জন্য ছিল না, কার জন্য আমি পাগলামি করবো ।



নিজেকে নিজের মত করে সাজানোর জন্য, আমার পিছে তাকিয়ে থাকা কিছু মানুষের জন্য বেঁচে আছি, বেঁচে থাকবো । আমার প্রতি কিছু মানুষের আশা , কিছু চাওয়া পূর্ণ করবো ।

এক জনের কাছে খুব বেশি চাওয়া ছিল না, কিছু না চাওয়ার মাঝে একটু পিওর ভালোবাসা চাওয়া ছিল, তাঁর সবটাই আমি হতে চেয়েছিলাম । কিন্তু দুর্ভাগ্য , যেই চাওয়া টুকু আমার ভাগ্যে হয়তো নেই ।

এ জন্য আমার বিন্দু মাত্র কষ্ট নেই কারণ আমি আমার ভাগ্য কে মেনে নিয়েছি, কারণ আমি জানি আমার পাশে কেউ থাকবে না, আমার পথচলা একা একাই হবে, সেটা আমি জানিই । আমি কাউকে কিছু বলব না, কিন্তু একদিন সবার বিবেক নাড়া দিবে , অনুতপ্ত হবে । লিজনকে খুজবে ক্ষমা চাওয়ার জন্য, কিন্তু ভাগ্য সে দিন আমার সুপ্রসন্ন ও হতে পারে ।

আজ যাকে প্রতি মুহূর্তে মিস করছি, যাকে কাছে পাওয়ার জন্য খুব কষ্ট হচ্ছে যে একদিন হয়তো ভালোবাসার মর্ম বুজতে পারবে ।



স্বপ্নে সে বার বার ধরা দেয়, এই বুজি আমাকে ডাকছে , এই বুজি কথা হচ্ছে, মোবাইলের স্কিনে তাকিয়ে থাকা অপলকে এই বুজি একটা এসএমএস আসছে । ফোনে যখন রিচার্জ করতে যায় মনটা কেমন যেন করে উঠে, স্বপ্নে সে আসে , আমি যে সত্যিই তাকে ভালবাসতাম ।

কিন্তু তাঁর ভালোবাসা যে মিথ্যা , মিথ্যার বাধনে যে কোন সম্পর্ক টিকে না। এখন হয়তো নিজেকে মানাতে পারছি, কিন্তু তাকে নিয়ে যদি চলি আর যে যদি পরেও এমন করে তখন নিজেকে সামলাতে পারবো না।

কি করে সে পারল এত নাটক , এত ছলনা করতে, আমি তো কোন কিছুতে তাকে অপূর্ণ রাখেনি । চোখের জলে সিক্ত হয়ে তাকে তো আপন মনে ভালবেসেছিলাম । আমার ভালোবাসায় ছিল না কোন খাত, তবু সে কেন এমন করলো ...

সত্যিই আমার ভালোবাসা আমার কাছে অম্লান হয়ে থাকলো হৃদয় গহীনে ।।

বিষয়: বিবিধ

৪২৭২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

296627
২৩ ডিসেম্বর ২০১৪ সকাল ১০:৩৫
হতভাগা লিখেছেন : ইস্‌! আপনারে খামচি দিয়া তো রক্তাক্ত প্রান্তর বানাইয়া ফেলছে !
296684
২৩ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:২৫
অনেক পথ বাকি লিখেছেন : বেশী ভালোবাসলে এমনি হয়। Broken Heart Broken Heart

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File