এ কেমন বিচ্ছেদ !

লিখেছেন লিখেছেন মেহেদী জামান লিজন ২৩ আগস্ট, ২০১৪, ১১:২৪:৩১ রাত



বিচ্ছেদ জিনিস টি খুবই নির্মম , আজ তিন দিন হয়ে গেল ভাই আমার ঘরের সাথের ঘর , যে ঘরের দুই দেয়াল একত্রে লাগানো সে বাসার বড় ভাই এই দুনিয়া থেকে চলে গেছে, ছোট বেলা থেকেই এই মানুষ টি কে আমি দাদা বলে ডাকতাম , নিজ সন্তানদের তুমি করে ডাকতো আর আমাকে তুই তুই বলে ডাকতো ।

অনেক বেশি আদর করত, দাত থাকতে দাঁতের মর্যাদা দেই নি, আজ উনি নেই উনার অভাব, উনার স্মৃতি মনে পড়ছে।

অনেকে শোক পালন করেছে অনেকে কেঁদেছে, আজ প্রায় অনেকটা স্বাভাবিক সব কিছু। কিন্তু তার পরিবার তাকে ছাড়া কত টুকু ভালো আছে, দুই মেয়ে, এক ছেলে, আর জীবনসঙ্গীকে রেখে ক্যামনে চলে গেল ।

আমি লাশ খুব ভয় পেতাম, কিন্তু আমি আমার দাদার প্রতি একটু ও ভয় পাইনি, সারারাত লাশ এর পাশে বসে ছিলাম, ঘর থেকে নিজ হাতে লাশ বের করেছি, নিজ কাঁধে নিয়ে লাশ কবরে নিয়ে গিয়েছি, কবরে নেমে নিজ হাতে স্বার্থপরের মত অন্ধকার ঘরে কাঁদা মাটিতে রেখে এসেছি।

এই ঘটনায় জীবনের অস্তিত্ব অনুভব করলাম , উনার ছোট মেয়েটি এখন পাগল প্রায়, যে বাবা ছাড়া তার এক মুহূর্তেও চলত না, আজ সেই বাবা অনেক দূরে, আর আসবে না কোন দিন । আমার দাদা শুক্রবার রাতে মারা গেছেন, মরার পূর্বমুহূর্তের কয়েকঘণ্টা আগে থেকেই পবিত্র কালেমা পাঠ করে বিদায় নিয়েছেন।

যখন আমি একা একা থাকি, আমাকে সব কিছু এলোমেলো করে দেয়, আল্লাহ্‌ রাব্বুল আলামিনের কাছে আমার একটাই প্রার্থনা , আল্লাহ্‌ যত পার আমাকে কষ্ট দাও, আমি যাদের ভালবাসি, আমার পরিবারের সদস্য সবার আগে যেন আমার বিদায় হয়, আমি বিচ্ছেদ এর জ্বালা সয়তে পারব না । আমার বাবা- মা, হারানোর কষ্ট কোন দিন সইতে পারব না ।

আল্লাহ্‌ আমি তোমার সব মেনে নিব, তুমি শুধু আমার এই কথাটা রাখিও , কারণ আমি আমার পাশের বাসার অবস্থা দেখে নিজে ঠিক রাখতে পারছি না, চোখের পানি অনেকটা লাগামহীন হয়ে গেছে, কন্ট্রোল করা খুব কঠিন হয়ে যাচ্ছে।

পরিশেষে মরহুম আমার দাদা ভাই এর জন্য দোয়া করবেন, পাশাপাশি উনার পরিবার সহ সকলের জন্য দোয়া করবেন ।

সকল মানুষ মরনের স্বাদ গ্রহণ করবে, এটা বাস্তব , আর এই বিচ্ছেদ যেন মানুষের কাছে সহনীয় হয় এই দোয়ায় সকলে করবেন ।

জীবন টা অনেক ছোট কিন্তু এই ছোট জীবনের বিচ্ছেদ বড়ই নির্মম, এই বিচ্ছেদে সকল অসহায়ত্ব হার মানে ।

আজ আমার আমিত্ব জেগে উঠল, কেন জানি ভিতর থেকে কথা গুলো বের হয়ে আসলো, আর না লিখে পারলাম না ।

https://www.facebook.com/mehedijaman.lijon

বিষয়: Contest_father

১৬৯৮ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

257546
২৩ আগস্ট ২০১৪ রাত ১১:৪৫
দ্য স্লেভ লিখেছেন : আল্রাহ াাপনার বাইকে ক্ষমা করুক এবং জান্নাত দান করুক !আপনাদেরকে শান্তিতে রাখুক
257555
২৪ আগস্ট ২০১৪ রাত ১২:১৫
আবু সাইফ লিখেছেন : ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলা্যহি রাজিঊন..

আল্লাহতায়ালা আপনার দাদাকে ক্ষমা করুন ও জান্নাতনসীব করুন! Praying

Praying

আবেগ যতই হোক, এ কথাগুলো বলা অনুচিত-

আল্লাহ্‌ যত পার আমাকে কষ্ট দাও, আমি যাদের ভালবাসি, আমার পরিবারের সদস্য সবার আগে যেন আমার বিদায় হয়, আমি বিচ্ছেদ এর জ্বালা সয়তে পারব না আমার বাবা- মা, হারানোর কষ্ট কোন দিন সইতে পারব না


বরং এভাবে বলা উচিত-
হে আল্লাহ্‌, প্রিয়জনের বিচ্ছেদের কষ্টগুলো আমাদেরকে সইবার তৌফিক দাও! আমাদের কে দীর্ঘ নেক হায়াত দিও এবং তোমার সন্তুষ্টির উপরে জীবনযাপন ও শহীদী মরণ দিও! সবধরণের মুসিবত ও পরীক্ষা থেকে আমাদের হেফাজত কর!.. ইত্যাদি ইত্যাদি.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File