গহীন মনে অজানা ভালোবাসা

লিখেছেন লিখেছেন মেহেদী জামান লিজন ১৪ সেপ্টেম্বর, ২০১৪, ০৭:৪৬:২২ সকাল



জীবনে অনেক বন্ধু পেয়েছি অনেক কে খুব বেশি বিশ্বাস করেছিলাম কিন্তু সবার থেকে কষ্ট পেয়েছিলাম তবু ক্যাম্পাস জীবনে নতুন এক বন্ধুর সংস্পর্শে খুজে পেয়েছিলাম বন্ধুত্বের মর্ম। জীবনের আবার সব কিছু নতুন ভাবে সাজিয়েছিলাম তার হাতটি ধরে । অনেক টা পথ এক সাথে হাঁটতে চেয়েছিলাম ।

কিন্তু যে যাবার সে তো চলেই যাবে, হা আমার প্রিয় বন্ধুটি আজ আমায় ছেঁড়ে অনেক দূরে চলে গেল, হয়তো মনে অনেক কষ্ট পাচ্ছি তো বলব তার ক্যারিয়ারের জন্য আমি সব কষ্ট ভুলে থাকবো, জীবনে কাউকে ভালবেসেছিলাম আমার এই বন্ধুর পরামর্শে, কিন্তু বন্ধু যাওয়ার সাথে সাথে আমার ভালোবাসা ও বিদায় নিল ।

না আমার কোন কষ্ট নেই , এই ভেবে কষ্ট নেই আমাকে আর বিষাদের জ্বালা সইতে হবে না , কাউকে আর আপন মনে ভালোবাসতে হবে না ।

আমি ভালবেসেছিলাম কোন পাপ করি নি আমার ভালোবাসা সম্পূর্ণ পবিত্র ছিল, ছিল না কোন কালিমা। জীবনে জানামতে কারো ক্ষতি করিনি, তবে কেন এত সাজা, তাহলে এটাই কি চিরন্তন সত্য যে গড়ে দিতে পারে সে ভাঙতেও পারে।

বন্ধু তুই পড়াশুনার জন্য আমায় ছেঁড়ে চলে যাবি তার পরও একটা আশা ছিল যাকে তুই দিয়ে গিয়েছিলি তাকে অনেক বেশি ভালবাসবো , তাকে নিয়েই বাকি জীবন টা বেঁচে থাকবো, বাকি পথ টা তাকে নিয়েই হাঁটবো ।

কিন্তু তুই তাকেও নিয়ে নিলি, তবে এটা ঠিক দুকে দুকে মারা যাব তবু তোদের কারো করুনার পাত্র হব না। তোদের সবাইকে মুক্তি দিলাম, চির মুক্তি ।

ভালোবাসার বন্ধনে কাউকে আর জড়াব না। এক জন কে কথা দিয়েছি আমি ভালো থাকবো, হা তাই আমি আর কোন ধরনের পাগলামি করে নিজের ক্ষতি করবো না। কিন্তু এটা ঠিক আমি আমার মন কে কোন দিন মানাতে পারব না, মন থেকে কোন দিন এক তিলতে হাঁসতে পারব না।

ভালোবাসা এর দিগন্তে একা একা হাঁটবো তার পর কাউকে জানাব না।

হৃদয়ের রক্ত ক্ষরণ হয়তো এক সময় শুকিয়ে যাবে কিন্তু শুঁকনো রক্তের কালচে দাগ সারা জীবন এ আমার মাঝে থেকে যাবে ।

আজ আমি বড় একা, হা আজ আমি সকল নির্মমতা মেনে নিয়েছি, তার পর বলব আমি প্রতিবার প্রতি মুহূর্ত খুন হব শুধু তোকে ভালোবেসে আর তোর দেওয়া আমার মিষ্টি পাগলি টার মিষ্টি গানের সুর হৃদয়ে ধারন করে।

জানি তুই অনেক বড় হবি, আর আমার পাগলি টাও অনেক বেশি সুখি হবে তবে এটা বলতে পারি আমি যেই ভাবে ওকে পাগলের মত ভালবেসেছি , পৃথিবির কোন ছেলে তাকে এত টা ভালবাসবে না, হয়তো এক মাসের সম্পর্ক কিন্তু তাতে কি আমি তো আমার সবটাই ওকে দিয়ে দিয়েছিলাম।

আর লিখতে পারছি না, শুধু বুক ফেটে কান্নার আওয়াজে বলছি শুধু তোকেই ভালবাসি পাগলি .........

লিখেছেন ---

বিষয়: সাহিত্য

৩০৮৮ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

264815
১৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৮:৩৩
কাহাফ লিখেছেন : "জানি আর কোন দিনও-
আমার হবে না,
পোড়া মন মানে না-
তোমায় পাওয়ার সাধ মিটে না।"
এমন একটা গান শুনেছিলাম........ আপনার জন্যে শুভ কামনা....
264822
১৪ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৮:৫৮
মামুন লিখেছেন : ভালো লাগল লেখাটি।
অনেক অনেক শুভকামনা এবং সহমর্মিতা আপনার জন্য। Good Luck
265237
১৫ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৩:১২
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আবেগ নিয়ন্ত্রণে মনযোগী হওয়া সময়ের দাবি! ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File