ভাবুন এখন আপনার করনীয় কি???

লিখেছেন লিখেছেন আইশা সিদ্দিকি ০৬ এপ্রিল, ২০১৪, ১১:৫৬:১১ রাত

এক জীবনে মানুষ কতো কিছুই না হতে চায়। সবাই বড়ো হতে চায়। লাভ চায়। শান্তি চায়, আরাম আয়েশ আর চায় বিলাসীতা। ছোট থেকে বড়, বড় থেকে বৃদ্ধ সাবাই চায় এমন একটা জীবন যে জীবনে থাকবে শুধু সুখ আর সুখ। এমন কোনো মানুষ পৃথবীতে পাওয়া খুবই মুসকিল যে নিজের জবিনে সুখের আশা করেনি। প্রচন্ড একটা সুখের লোভ কাজ করে আমাদের মনে। আমরা যা পাই তার চেয়ে আরো আরো আরো বেশি ভালো চাই। আমাদের প্রচুর চাহিদা। শারিরিক, মানসিক, অর্থনৈতিক, সামাজিক চাহিদার জন্য আমরা সবাই কেমন জানি উদগ্রীব হয়ে থাকি। আগে পিছে ভাবি না, আমরা সুখের নেশায়। টাকার নেশায়। প্রচুর টাকার নেশা আমাদের। প্রচন্ড একটা লোভ আমাদের মনে কাজ করে। কিন্তু আসল জীনিসটা কি জানেন, সেটা হল মনের শান্তি, আত্তার প্ররিতৃপ্তি। নিজের জবিনে আপনি যদি মনের মত একজন মানুষ পেয়ে যান তাহলে আপনিই সত্যিই সার্থক একজন মানুষ। টাকা পয়সা বাড়ি গাড়ি ধন দৌলত সোনা দানা, এই সব কিছুই আমাদের এই দুনিয়ার জীবনের জন্য সীমাবদ্ধ। কি হবে এতো এতো জীনিষ দিয়ে। যদি মনের কোনে লালন করা ভালবাসার মানুষটিই পাশে না থাকে। অনেক সময় মানুষ এই সব মোহে পড়ে নিজের জীবনে চরম দুঃসময়টাকেই কাছে টানে। অতি লোভের ফলে মানুষ তার আসল জীনিসটিই হারিয়ে ফেলে। সে টা হচ্ছে ভালোবাসা। সত্যিকারের ভারোবাসা বার বার মানুষের জবিনে কড়া নাড়ে না। এটা একবাই আসে। আর আমরা সেটা বুঝতে পারিনা। অতি লোভে আরো ভালো পাবার আশায় আমরা ছোটতে থাকি। অবশেষে আমাদের ভাগ্যে কিছুই থাকে না। অবশেষে একদিন আমরা বুক ভরা অব্যক্ত কষ্ট নিয়ে মরে যাই। একটুকরো সাদা কাফনই হয় আমাদের সঙ্গি। সব কিছু আমরা রেখে যাই। যা দুনিয়াতে আমরা আকড়ে ধরে বাচতে চেয়েছিলাম। আসলে ভুল সবই ভুল। রঙ্গিন চশমা পড়লে দুনিয়া টা যেমন রঙগিন লাগে, বাস্তবে কিন্তু দুনিয়াটা নিষ্টুরতার মুখোশে আবদ্ধ থাকে। দুনিয়া অপেক্ষায় থাকে আপনাকে ছোবল মারার জন্য। আর আমরা ও নিবোর্ধ এর মত ছোবলে ছোবলে নিঃশেষ হয়ে যাই। আপন এই দুনিয়া কখোনোই আপন হয়না। মনে রাখবেন এটা চরম বাস্তবতা। এই মন মানসিকতা যদি আপনার থাকে তাহলে ভাবুন এখন আপনার করনীয় কি???

বিষয়: বিবিধ

১৭১৫ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

203581
০৭ এপ্রিল ২০১৪ রাত ১২:০৭
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আমাদের বেছে থাকা আল্লাহর জন্য আর বেছে থাকার জন্য দুনিয়াতে সঠিক সংস্কৃতিতে চলা ,,চমত্কার লিখেছেন
203592
০৭ এপ্রিল ২০১৪ রাত ১২:৪৭
টোকাই বাবু লিখেছেন : রঙ্গিন চশমা পড়লে দুনিয়া টা যেমন রঙগিন লাগে, বাস্তবে কিন্তু দুনিয়াটা নিষ্টুরতার মুখোশে আবদ্ধ থাকে। দুনিয়া অপেক্ষায় থাকে আপনাকে ছোবল মারার জন্য। আর আমরা ও নিবোর্ধ এর মত ছোবলে ছোবলে নিঃশেষ হয়ে যাই। আপন এই দুনিয়া কখোনোই আপন হয়না। মনে রাখবেন এটা চরম বাস্তবতা। এই মন মানসিকতা যদি আপনার থাকে তাহলে ভাবুন এখন আপনার করনীয় কি???
203645
০৭ এপ্রিল ২০১৪ সকাল ০৭:০৫
তহুরা লিখেছেন :
203666
০৭ এপ্রিল ২০১৪ সকাল ০৮:২৫
আল সাঈদ লিখেছেন : পাচঁ ওয়াক্ত নামাজ পড়লে এত চাহিদা থাকেনা।
204145
০৭ এপ্রিল ২০১৪ রাত ১১:৫৩
আইশা সিদ্দিকি লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File