প্রতিরোধ সংগ্রামের ফ্রন্ট লাইনে রয়েছে সিরিয়া: ইরানের সর্বোচ্চ নেতা

লিখেছেন লিখেছেন ইনতিফাদাহ ০৭ মার্চ, ২০১৮, ১২:০৭:০৫ রাত



ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খায়েনেয়ি বলেছেন, সিরিয়া বর্তমানে প্রতিরোধ সংগ্রামের ফ্রন্ট লাইনে রয়েছে। তিনি গত বৃহস্পতিবার তেহরানে সিরিয়ার প্রতিনিধিদলের সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন।

সর্বোচ্চ নেতা আরও বলেছেন, প্রতিরোধ সংগ্রামের ফ্রন্ট লাইনে থাকা সিরিয়ার প্রতি সমর্থন জানানো আমাদের সবার দায়িত্ব। তিনি বলেন, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদ একজন মহান প্রতিরোধ সংগ্রামী হিসেবে সামনে এসেছেন। কোনো ধরনের সন্দেহে না পড়ে তিনি দৃঢ় থেকেছেন। আর তা একটি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, "আপনারা আজ যেসব মুসলিম জাতিকে অপমানের মধ্যে জীবনযাপন করতে দেখছেন তারা অপমান সহ্য করার জাতি নয়। আসলে এর জন্য দায়ী হচ্ছেন তাদের নেতারা। কোনো জাতির মাঝে ইসলাম ধর্ম ও নিজস্ব পরিচিতির প্রতি শ্রদ্ধাশীল নেতা থাকলে সেই জাতি সম্মানিত হয় এবং শত্রুরা এ ধরণের জাতির কোনো ক্ষতি করতে পারে না।"

সর্বোচ্চ নেতা বলেন, আমাদের ইসলামি বিপ্লব ৪০ বছরে পা দিয়েছে। বিপ্লবের প্রথম দিন থেকেই বিশ্বের প্রথম সারির সব শক্তিধর দেশ ঐক্যবদ্ধভাবে আমাদের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে। আমেরিকা, সাবেক সোভিয়েত ইউনিয়ন, ন্যাটো এবং আরব ও আঞ্চলিক দেশগুলো ঐক্যবদ্ধ হয়েছিল। কিন্তু আমাদের অস্তিত্ব ধ্বংস হয় নি বরং আমাদের শক্তি বেড়েছে। এর অর্থ কী? এর প্রথম অর্থ হলো, শক্তির অধিকারীরা কিছু করতে চাইলেই তা হয়ে যাবে, এ কথা ঠিক নয়।

তিনি বলেন, এই অঞ্চলের জাতিগুলো ও নেতারা যদি প্রতিরোধের বিষয়ে দৃঢ় সিদ্ধান্ত গ্রহণ করেন তাহলে শত্রুরা কোনো ক্ষতিই করতে পারবে না।

সিরিয়ার ওয়াক্‌ফ বিষয়ক মন্ত্রী মোহাম্মাদ আব্দুস সাত্তার আস-সাইয়্যেদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল বর্তমানে ইরান সফর করেছেন।

সোর্স: Click this link

বিষয়: আন্তর্জাতিক

৬৩৫ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384882
১০ মার্চ ২০১৮ দুপুর ১২:৩৫
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : হুম সিরিয়ার মাটিতে হিজবুল্লাহ,রাশিয়া,আসাদ সেনা আর ইরানি সেনারা হাজার হাজার শিশুদের কেমিক্যাল ওয়েপন দিয়ে হত্যা, নারী নির্যাতন, বোমা মেরে লাখ লাখ নিরীহ মানুষ হত্যা করে আপনারা ব্যাপক দীনের খেদমত করেছন।কিয়ামত এর বিচার তো শামের মাটিতেই হবে তাইনা? চিন্তা কি আর যেই ভূমিতে আপনারা এত পূণ্যের কাজ করছেন সেখানে বসেই পুরস্কার পাবেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File