হিন্দু রক্ষায় বজরং দলের আগ্নেয়াস্ত্র প্রশিক্ষণ

লিখেছেন লিখেছেন ইনতিফাদাহ ২৬ মে, ২০১৬, ০২:০৩:৪৮ দুপুর

দ্য হিন্দু ; ২৫ মে ২০১৬,বুধবার : ভারতের উত্তর প্রদেশে হিন্দুদের রক্ষার নাম করে উগ্র হিন্দুত্ববাদী বজরং দলের কর্মীদের অস্ত্র প্রশিক্ষণ দান শুরু হয়েছে।



সোমবার ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ, উত্তর প্রদেশের অযোধ্যায় বজরং দলের শিবিরে রাইফেল, তলোয়ার ও লাঠি চালানোর প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সম্প্রতি অযোধ্যাতে একটি শিবির স্থাপন করা হয় এবং সেখানে কর্মীদের বিভিন্ন ধরনের অস্ত্র প্রশিক্ষণ দেয়া হয়।

আগামী ৫ জুন সুলতানপুর, গোরখপুর, পিলভিট, নয়ডা ও ফতেহপুরেও এ ধরনের শিবির স্থাপন করা হবে। বজরং দল বিশ্ব হিন্দু পরিষদের যুব শাখা এবং তারা সহিংসতা ও মারামারিতে জড়িয়ে পড়ায় প্রায়ই আলোচনার কেন্দ্রে চলে আসে। বিশেষ করে তাদের ওপর ধর্মীয় সংখ্যালঘুদের বিরুদ্ধে সহিংসতা তথা দাঙ্গার অভিযোগ রয়েছে।

প্রতি বছর ভ্যালেন্টাইন ডেতে যুবক-যুবতীদের সাথে দুর্ব্যবহারে পুলিশের ভূমিকায় অবতীর্ণ হয়ে থাকে বজরং কর্মীরা। সংগঠনটি গো-রক্ষার ওপরও কর্মসূচি চালাচ্ছে। এর আগে তারা কথিত ‘লাভ জিহাদ’ নিয়ে প্রচারণা চালানোসহ ‘ঘর ওয়াপসি’ কর্মসূচি শুরু করলে উত্তেজনার সৃষ্টি হয়।

ভারতের উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন আসন্ন। রাজ্যটিতে মতাসীন সমাজবাদী পার্টিকে পরাজিত করে হিন্দুত্ববাদী বিজেপি এখানে ক্ষমতা দখল করতে মরিয়া হয়ে উঠেছে। ধর্মীয় মেরুকরণকেই তারা অন্যতম হাতিয়ার করে ময়দানে নেমেছে। তার আগেই শুরু হল বজরং দলের অস্ত্র মহড়া।

- See more at:http://www.dailynayadiganta.com/detail/news/121533

বিষয়: আন্তর্জাতিক

১৪৭৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

370173
২৬ মে ২০১৬ বিকাল ০৪:৩১
২৬ মে ২০১৬ সন্ধ্যা ০৬:৩৬
307185
ইনতিফাদাহ লিখেছেন : ভুট্টো সাহেব চমত্কার কার্টুন পেশ করেছেন।এটা পেপারে ছাপার মত করে একে দেওয়া যাবে কি?
২৯ মে ২০১৬ রাত ০৯:৪৭
307383
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : ছাপাতে পারলে মন্দ হবে না।
370176
২৬ মে ২০১৬ বিকাল ০৫:০২
কুয়েত থেকে লিখেছেন : জাহান্নামে যাওয়ার কর্মসূচি এ ছাড়া হিন্দু ধর্মে আর আছে কি প্রশিক্ষনের জন্য তারা নিজেরা মরলে পোড়ানো হবে আর নিজেদের আপনজন মরলে তারা নিজেরাই তাদেরকে পোড়াবে। ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File