সৌদি সরকার ঐশী শাস্তির মুখে পড়বে: আয়াতুল্লাহ কেরমানি

লিখেছেন লিখেছেন ইনতিফাদাহ ০৬ আগস্ট, ২০১৬, ০১:৪৫:৫৮ দুপুর

২০১৬-০৮-০৫ ১৮:০৬ বাংলাদেশ সময়



তেহরানের জুমা নামাযের অস্থায়ী খতিব আয়াতুল্লাহ মোহাম্মাদ আলী মোভাহেদি কেরমানি বলেছেন, সৌদি আরবের রাজতান্ত্রিক সরকার ইরানের জনগণের জন্য পবিত্র হজ পালন ও বায়তুল্লাহ তাওয়াফে বাধা সৃষ্টি করছে। এসব তৎপরতার ফলে এরইমধ্যে তারা সারা বিশ্বের সবচেয়ে জালিম শাসক হিসেবে নিজেদের পরিচিত করে তুলেছে।

আয়াতুল্লাহ কেরমানি বলেন, সৌদি সরকারকে মনে রাখা উচিত তাদের এই অপকর্ম বিশ্বের মুসলমানদের মনে ক্ষোভ সৃষ্টি করবে এবং তারা দুনিয়া ও আখেরাতে ক্ষতিগ্রস্ত হবেন। তিনি বলেন, পবিত্র হজের মতো গুরুত্বপূর্ণ ইবাদতে ইরানের নাগরিকদের বাধা দিলে সৌদি সরকার ঐশী শাস্তির মুখে পড়বে।

জুমার খোতবার অন্য জায়গায় আয়াতুল্লাহ কেরমানি বলেন, “ইরানের যেসব কর্মকর্তা অস্বাভাবিক বেতন নিয়েছেন তাদের উচিত সরকারি সম্পদ ফেরত দেয়া।” তিনি এ ধরনের কাজকে পরিষ্কার অনৈসলামিক বলে উল্লেখ করেন।

যেসব কর্মকর্তা এরইমধ্যে অস্বাভাবিক হারে নেয়া বেতনের অর্থ ফেরত দিয়েছেন তাদেরকে আয়াতুল্লাহ কেরমানি ধন্যবাদ জানান।#

সোরস:পার্স টুডে

বিষয়: আন্তর্জাতিক

১১৫৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

375947
০৬ আগস্ট ২০১৬ দুপুর ০২:২৬
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : সিরিয়ান কুকুর বাশার আল আসাদের পক্ষে ইরানী আর্মি প্রেরণ, হিজবুল্লাহকে ডেকে আনা অতপর সিরিয়ানদের উপর গণহত্যা,ধর্ষণে নের্তৃত্বদান। ৪ লাখ মানুষ হত্যা, ঘরবাড়ি ধ্বংংস এতে ইরানের কি শাস্তি হওয়া উচিৎ?? মুসলিমের রক্ত তো আল্লাহর কাছে কাবার থেকেও পবিত্র। সৌদি যে শয়তান এর শিং তা মানাতে আপত্তি নেই কিন্তু ইরান?
375948
০৬ আগস্ট ২০১৬ দুপুর ০২:৫১
কুয়েত থেকে লিখেছেন : নবীজি(সাঃ)আমাদের জন্য ২টি জিনিস রেখে গেছেন ১।আল্ কুরআন ২।নবীজির সুন্নাহ। ইরান কি এই ২টি নিয়ে আছে..? মানুষ ভুলের উর্দে নয়। কিন্তু মুসলমান ভূলের উপর প্রতিষ্টা থাকতে পারেনা। কুরআন সুন্নাহর ভিত্তিতে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হতেই হবে। ছাইসে সোদি হউক অথবা ইরানী হউক এতে কিছুই যায় আসেনা। আপনাকে ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File