আক্বীদা সংক্রান্ত কতিপয় গুরুত্বপূর্ণ মাসআলাহ

লিখেছেন লিখেছেন বড়মামা ২০ নভেম্বর, ২০১৪, ০২:৫৩:১৪ রাত

১।আল্লাহ আরশে আযীমে উপর অবস্থান করেন ।দলিল সুরা ত্বোয়া-হা ৫নং আয়াত। ২।আল্লাহর চেহারা আছে।দলিল [সুরা আর-রাহমান ৩৬]৩।আল্লাহর হাত আছে।দলিল[সুরা ছোয়াদ,৭৫]৪ আল্লাহর চক্ষু আছে।দলিল[সুরা ত্বাহা,৩৯][আত-তূর,৪৮]৫।আল্লাহ শুনেন এবং দেখেন [মুজাদালাহ ১] ৬।একমাত্র মহান আল্লাহ ছারা কেহ গায়েবের খবর রাখেন না। দলিল [সুরা বাক্বারাহ,৩৩] [আন,আম,৫৯] ৭।দুনিয়ার জীবনে মুমিন বান্দাদের পক্ষে স্বচক্ষে অথবা স্বপ্ন যোগে আল্লাহকে দেখা সম্ভব নয়।দলিল [আরাফ,১৪৩] যারা বলে সপ্নে আল্লাহকে দেখতে পায় তারা ভন্ড ওমিথ্যুক এতে কোন সন্দেহ নেই।আমাদের নাবী[সাঃ]তিনি মাটির তৈরী [আল-কাহফ, ১১০]আমাদের নাবী[সাঃ] গায়েবের খবর রাখতেন না দলিল [আল-আরাফ,১১৮] কোন অল-আওলীয়াদের দ্বারা এবং অনুপস্থিত জীবিত অলী-আওলীয়াদের দ্বারা অছীলা করে দুআ করা এবং বিপদে-আপদে পড়ে সাহায্য চাওয়া জায়েয নাই।দলিল [আরাফঃ১৯৪] (নাহলঃ২১)আল্লাহ ছাড়া কারো নামে মান্নত করা জায়েয নাই ।(সুরা আল এমরানঃ ৩৫)

বিষয়: বিবিধ

১৫১৫ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

286067
২০ নভেম্বর ২০১৪ সকাল ০৭:৩৩
কাহাফ লিখেছেন :
অতি সংক্ষেপে এমন বর্ণনা আক্বিদার গুরুত্ব নিয়েই প্রশ্নের উদ্রেক করবে! যেমন-আল্লাহর আকৃতি,আরশে সমাসীন ইত্যাদি বিষয়গুলো অনেক ব্যাখ্যা সাপেক্ষ! দু'এক শব্দে পুর্ণ বুঝে আসবে না!
২০ নভেম্বর ২০১৪ দুপুর ১২:৪৬
229541
বড়মামা লিখেছেন : ব্যাখ্যা অবস্য আছে অনেকে বেশী লেখায় বিরক্ত হয় তাই কেউ চাইলে ব্যখ্যা দিবো।এই গুলি সৌদিয়া প্রকাশিত বইতে সুন্দর ব্যাখ্যা দেওয়া আছে
286080
২০ নভেম্বর ২০১৪ সকাল ০৯:১৫
ছালসাবিল লিখেছেন : বড়মামা, অসসালামু আলাইকুম। অনেক কিছু শিখলাম আপনার পোস্টি পড়ে। Day Dreaming Day Dreaming
385845
১৩ সেপ্টেম্বর ২০১৮ বিকাল ০৪:৩৪
বড়মামা লিখেছেন : ভালো লাগল আপনাকে অনেক ধন্যবাদ।
385846
১৩ সেপ্টেম্বর ২০১৮ বিকাল ০৪:৩৫
বড়মামা লিখেছেন : ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File