পির,মোরশেদ,গাউছু,কুতব,ভান্ডারী, খাজা বাবা,এগুলি নিজর ব্যাবসার শুবিদার্থে বানানো শব্দ।

লিখেছেন লিখেছেন বড়মামা ১৯ নভেম্বর, ২০১৪, ০৩:৫৭:০৩ দুপুর

যাদের আল্লাহ এবং রাসুলের পতি ঈমান আছে এবং কাবাঘরকে কেবলা মনেকরে নামায পড়েন। তাঁদের কাছে আমার প্রশ্ন ।দুরে থেকে মক্কা মধিনার ইমাম ওআলেমদের ভুল ধরে ।যেমন মার কাছে মামুর বাড়ির গল্প বলা। আমি নিজে অনেক শেখ বা আলেমের কাছে জিগাসা করেছি তারা সবাই বলে হাদিস ও কোরানে এধরনে কোনশব্দ নাই,এগুলি বানানো শব্দ।নামধারি পিরেরা অতি সরল মনের মানুষদের সহজে জান্নাত পৌছার লোভ দেখায় তাই মানুষ নতুন নতুন শব্দ শুনে প্রবাবিত হয়া ।এক বন্ড বলে আমার কাছে সবার জন্য দরজা খোলা হিন্দু,বোদ্ধ মুসলিম সাবাইকে হাশরের দিন পার করে দিবে।মুরিদেরা মেছাল দেয় ,গুদার ঘাঠে যখন পয়সা দিয়া নৌকায় উঠেন তখন মাঝি কে কোন ধর্মের তা দেখেনা আর আমাদের দয়াল বাবাতো আরো উধার, বাবার মুরিদ হলে বাবা কাউকে রেখে জান্নাতে যাবেনা তাই হালাল হারাম দেখেনা বাবা সবার টাকা গ্রহণ করে।সব পির মার্কা লোকদের একটা করে দোকান আছে আর সেটা হলো কয়টা এতিম রাকবে মাদ্রাসায় এই এতিমদে নাম বেইছা টাকা উটায় তাদের ডাল ভাত দিয়া বাকী সব ব্যাংকে।

বিষয়: বিবিধ

২১৯৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

285964
১৯ নভেম্বর ২০১৪ রাত ০৯:৫৭
যা বলতে চাই লিখেছেন : এ বিষয়ে ব্যাপক সচেতনতা সৃষ্টি করতে হবে। নিশ্চয়ই সকল পীর নয় বরং যারা ইয়াতিমের সম্পদ আত্মসাত করে এবং মানুষকে বাস্তবজীবনে কুরআন ও হাদিসের অনুসরণ ছাড়া জান্নাতে পৌছানোর নিশ্চয়তা দেয়। এ সমস্ত শয়তান গুলোই ইসলাম প্রতিষ্ঠায় সবচেয়ে অন্তরায়।
১৯ নভেম্বর ২০১৪ রাত ১১:২৪
229417
বড়মামা লিখেছেন : ধন্যবাদ, আমি অনেক পিরের ওয়াজ শুনেছি, সবাই হাদিস কোরান থেকেই প্রথম ওয়াজ করে যখন মানুষর মন কিছুটা নরম হয়ে আসে পরে এর মাজে নিজের পিরালি হেকমত ছেড়েদেয় ।বায়াত হওয়ার পর পির ছেড়ে দিলে খারাব পরিনতির কথা বলে।পির দুদু মিয়াকে দেখেছি পানিতে ফু আর টাকা, লাইন দরে মানুষ দাড়িয়ে আছে এক হাতে পানি আর এক হাতে টাকা এই গুলি কার অনুসরণ?।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File