আওয়ামীলীগের বর্বরতার ইতিহাস ২৮শে অক্টোবর'২০০৬

লিখেছেন লিখেছেন কাউসার আরিফ ২৮ অক্টোবর, ২০১৪, ১১:১৮:১১ সকাল

কিছু কিছু ঘটনা এত ভয়ংকর এবং বীভৎস যে তা মানব সভ্যতার ইতিহাসকে কলঙ্কিত করে দেয়। ২৮ অক্টোবর তেমনি একটি ঘটনা যা বাংলাদেশের গর্বিত ইতিহাসকে কলঙ্কিত করেছে। একজন জীবন্ত মানুষকে কি করে লাঠি দিয়ে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা যায় সমগ্র বিশ্ব সেদিন তা প্রত্যক্ষ করেছে। রাজধানী থেকে শুরু করে দেশব্যাপী নৈরাজ্যের যে বিভীষিকা সেদিন তৈরী করা হয়েছিল তা কোন সভ্য সমাজের কাম্য হতে পারেনা । আওয়ামী লীগ এবং ১৪ দলের কর্মীরা সেদিন সফলভাবে প্রমান করেছিল যে, একটি ছোট্ট শিশু থেকে শুরু করে কোন মানুষই তাদের কাছে নিরাপদ নয়-যা আজকে দেশের ১৮ কোটি জনগণ হাড়ে হাড়ে টের পাচ্ছে।

২৮ অক্টোবর দুটি কারনে আমাদের কাছে অত্যান্ত গুরুত্বপূর্ন। এ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য কারা হুমকি স্বরূপ, এই ঘটনা তা সুস্পষ্ট করে দিয়েছে। অন্যদিকে ইসলামী আন্দোলনের কর্মীরা নেতার নির্দেশ মেনে মুহুমুহু গুলি বোমা আর হিংস্রতার সামনে দাড়িয়ে যে দৃঢ়তার পরিচয় এবং কোরবানীর পরাকাষ্ঠা প্রদর্শন করেছে তা যুগ যুগ ধরে ইসলামী আন্দোলনের কর্মীদের জন্য উজ্জল দৃস্টান্ত হিসেবে থাকবে। এটা ইসলামী আন্দোলনের কর্মীদের কাছে এ ঘটনা যেন প্রেরণার এক উজ্জ্বল বাতিঘর। তাই আমরা মনেকরি এই ঘঁটনা ইসলামী আন্দোলনের কর্মীসহ প্রতিটি মানুষের কাছে পৌছে দেয়া উচিত। আর সেই দায়িত্ববোধ থেকেই আমাদের এই ক্ষুদ্র উদ্যোগ ।

"আপনার আশে পাশের সকল বন্ধৃ-বান্ধবকে লিংক গুলো শেয়ার করুন এবং আদর্শ নাগরিক হিসেবে দেশের প্রকৃত ইতিহাসকে সাধারণ মানুষে কাছে তুলে ধরুন। এত হয়তো সকলেই উপকৃত হবো।"

আমরা রক্তপাত চাইনা । চাই শান্তির এক নিবিড় বাংলাদেশ এক সাগর রক্তের বিনিময়ে যে বাংলাদেশ আমরা অর্জন করেছি। তাই ২৮ অক্টোবরের হিংসৃতাকে আমরা ঘৃনা করি । আমরা বিশ্বাস করি এ হিংস্রতায় দগ্ধ প্রতিটি হৃদয় থেকেই বেরিয়ে আসবে শান্তিময় এক নতুন বাংলাদেশের স্বপ্ন। ডকুমেন্টারী ভিত্তিক এ ওয়েব লিংকটি যদি সেই স্বপ্লিল হৃদয়ে কড়া নাড়তে সক্ষম হয় তবেইে আমাদের এ চেষ্টাটি স্বার্থক হবে।

বিষয়: বিবিধ

১২৯২ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

278865
২৮ অক্টোবর ২০১৪ সকাল ১১:৫১
কাহাফ লিখেছেন :
কয়েক টা তারিখে সীমাবদ্ধ করে ওদের বর্বরতা কে কমিয়ে দেয়া হলনা! শুয়োর যেমন জন্মগত ভাবেই অপবিত্র তেমনি ওরাও তো পুরোটাই বর্বর। Puppy Dog Eyes Puppy Dog Eyes Puppy Dog Eyes
২৮ অক্টোবর ২০১৪ দুপুর ১২:১১
222596
ফখরুল লিখেছেন : শুয়োর যেমন জন্মগত ভাবেই অপবিত্র তেমনি ওরাও তো পুরোটাই বর্বর।
যথার্থই বলেছেন, কাহাফ ভাই। Thumbs Up Thumbs Up Thumbs Up
২৮ অক্টোবর ২০১৪ দুপুর ১২:১১
222597
ফখরুল লিখেছেন : শুয়োর যেমন জন্মগত ভাবেই অপবিত্র তেমনি ওরাও তো পুরোটাই বর্বর।
যথার্থই বলেছেন, কাহাফ ভাই। Thumbs Up Thumbs Up Thumbs Up
২৮ অক্টোবর ২০১৪ দুপুর ১২:২৭
222600
কাহাফ লিখেছেন :
ধন্যবাদ অজস্র সহমত পোষণ করায় শ্রদ্ধেয় ফখরুল ভাই.......Love Struck Love Struck Love Struck
278874
২৮ অক্টোবর ২০১৪ দুপুর ১২:২৫
মামুন লিখেছেন : পড়লাম, ধন্যবাদ।
278898
২৮ অক্টোবর ২০১৪ দুপুর ১২:৫৫
কাউসার আরিফ লিখেছেন : ঠিক তাই

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File