মুরগী কবির যখন মুক্তিযোদ্ধা!

লিখেছেন লিখেছেন কাউসার আরিফ ২৭ অক্টোবর, ২০১৪, ১০:২৭:৪৬ রাত

মিথ্যুক লোকেরা যখন মুক্তিযুদ্ধের sole agent হয়ে যান তখন আসল সত্য জানাটা আমাদের মত তরুণ প্রজন্মের জন্য বহুলাংশে কঠিন হয়ে দাড়ায় ।

শাহরিয়ার কবির চৌধুরীর কথা আমরা সবাই জানি । যিনি মুক্তিযুদ্ধ না করেও মুক্তিযুদ্ধের বড় মাপের প্রবক্তা সেজে বসে আছেন । আসলে তিনি মুক্তিযুদ্ধই করেননি। তিনি যে মুক্তিযুদ্ধ করেননি তা আমি শুনলাম চ্যানেল আইয়ের টকশোতে দেশ বরেণ্য মুক্তিযুদ্ধা gonoshasthaya kendra এর founder ডা. জাফরুল্লাহ চৌধুরীর মুখ থেকে। অনেকেই হয়ত জাফরুল্লাহ চৌধুরী সম্পর্কে আগে থেকেই জানেন। তারপরেও বলে রাখি উনি যখন MBBS পাশ করেন ঢাকা মেডিকেল কলেজ থেকে তখন উচ্চতর ডিগ্রি নেবার জন্য লন্ডন যাত্রা করেন তখনই শুরু হয় মুক্তিযুদ্ধ । তখন উনি নিজের ক্যারিয়ার ত্যাগ করে বাংলাদেশের জন্য মুক্তিযুদ্ধ করেন। আমি ডা. জাফরুল্লাহ চৌধুরীর মালিকানায় অবস্থিত মেডিকেল কলেজের ছাত্র। যারা আমাদের মেডিকেল কলেজে পরতে বা ভর্তি হওয়ার জন্য এসেছেন তারা জানেন gonoshasthaya medical college নীতিমালা । এখানে মুক্তিযুদ্ধের উপর খুবই গুরত্তআরোপ করা হয়।

তো সেই ডা. জাফরুল্লাহ চৌধুরী শাহরিয়ার কবির কে নিয়ে বলেন " এখানে মজার ব্যাপারটা হল কি যারা এইসব কথা বেশি বলছে তারা কেউ মুক্তিযুদ্ধ করেন নাই। শাহরিয়ার কবির মুক্তিযুদ্ধ করেন নাই তার জীবন রক্ষা হয়েছিল শাহাদত চৌধুরীর কারণে । " বিস্তারিত এই ভিডিও লিঙ্কেঃ http://www.youtube.com/watch?v=t-27eSC7Yk0 সবাই একটু কষ্ট করে দেখলে উপকৃত হবেন আশা করি ।

আমি উনার এই বক্তব্য টেলিভিশনে দেখার পর আসল সত্য জানার জন্য কিছু চেষ্টা করি । কারণ আমাদের ধর্ম ইসলাম সেখায়" কোন ব্যক্তির মিথ্যাবাদী হওয়ার জন্য এতটুকুই যথেষ্ট সে যা শুনে তাই বলে বেড়ায় । "( মুসলিম শরীফ )

আমি তখন ২য় পেশাগত( 2nd MBBS professional) পরীক্ষার ছাত্র । আমাদের কমিউনিটি মেডিসিন এর ডিপার্টমেন্টের হেড Morshed Chowdhury স্যারের ফেসবুক id আমার চোখে পরে সেই মুহূর্তে ।আমি স্যারের প্রোফাইল ঘাটাঘাটি করতে গিয়ে দেখি স্যারের সাথে শাহরিয়ার কবিরের ছবি। তখন আমি স্যারকে আমার কৌতূহলের কারণে বলিঃ

আমিঃ স্যার আমি আপনার সাথে ফেসবুকে শাহরিয়ার কবিরেরর ছবি দেখলাম স্যারঃ শাহরিয়ার কবির আমার ভাইরা । আমিঃ স্যার তাঁর সম্পর্কে আমাদের মেডিকেল কলেজের মালিক ডা. জাফরুল্লাহ চৌধুরী সাহেব বললেন তিনি মুক্তিযুদ্ধ করেননি? স্যারঃ হ্যা তিনি মুক্তিযুদ্ধ করেননি।

আজ ভাগ্যের কি নির্মম পরিহাস সেই শাহরিয়ার কবির জাতিকে মুক্তিযুদ্ধের ছবক দেয়। যে ছবক শুধু মিথ্যাচারিতায় ভরা আর সন্মানি লোকদের সন্মানহানিতে উন্মুখ।

এখানে আমি দুইটি ছবি দিচ্ছি আমার স্যারের সাথে শাহরিয়ার কবিরের এবং তাঁর মেয়ের যাকে মুমু (মুল নাম অর্পিতা শাহরিয়ার ) নামে ডাকা হয়। আমি মুমুর অর্থাৎ শাহরিয়ার কবিরের মেয়ের ফেসবুক account এবং আমার স্যারের ফেসবুক account দিলাম। আপনারা তাদের account ঘুরে আসতে পারেন এবং ছবিগুলোর সত্যতা যাচাই করে নিতে পারেন

মুমুঃ https://www.facebook.com/orpita.shahriar

আমার স্যারঃ https://www.facebook.com/morshed.chowdhury.3950

https://www.youtube.com/watch?v=t-27eSC7Yk0



বিষয়: বিবিধ

১৬৯৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File