এখানে কনডম ফ্রি দেওয়ায় হয়

লিখেছেন লিখেছেন কাউসার আরিফ ২৪ এপ্রিল, ২০১৪, ১১:২৯:৪৭ রাত

কনডম-ময় এন.এস.ইউ এবং ফেজবুকে তোলপাড়......

এন.এস.ইউ তে গতকাল একটি এনজিওর পক্ষ থেকে বিনামূল্যে কনডম বিতরন করা হয়, যা নিয়ে ফেজবুকে রীতিমতো সমালোচনার ঝড় বইছে । কিন্তু একবারও কি নর্থ সাউথের স্টুডেন্টদের জিজ্ঞাসা করেছেন যে, এতে তারা খুশি নাকি অখুশি.....???

নর্থ সাউথের ২/৩ টা ছোট ভাইয়ের কাছ থেকে জানতে পারলাম, ওরা বেশ খুশি হয়েছে, এমনকি ওদের বান্ধবীরাও খুশি মনে সেগুলো নিয়ে পরম যত্নে ব্যাগে সংরক্ষন করে রেখেছে ।

আমি একবার নর্থ সাউথের এক ছেলেকে জিজ্ঞাসা করেছিলাম, আচ্ছা তোমরা টয়লেটকে কোন কাজে বেশি ব্যবহার করো....??? ছেলেটি খুব লজ্জা পেয়েছিল !!!

যা হোক প্রসঙ্গে আসি । এনএসইউর আপার ক্লাস স্ট্যাটাসের ছেলে/মেয়েরা সাধারনত স্টুডেন্ট লাইফটাতে যতো বেশি সম্ভব এনজয় করে আর বিয়ের বয়স হলে সহজ-সরল একটা গাধা মার্কা ছেলে/মেয়ে দেখে বিয়ে করে । তাদের আইডোলোজী হলো- As Much Enjoy As Possible.

আশা করি এনজয়ের মানে কাউকে বুঝিয়ে বলতে হবে না । এই এনজয় করতে গিয়ে একেকটা ছেলে-মেয়ে গড়পড়তায় ২০-২৫ টা প্রেম করে এবং দৈহিক সম্পর্কে জড়িয়ে যায় । এটা এখন একটা নিয়মে পরিনত হয়েছে যা বদলানো একমাত্র মহান আল্লাহ ছাড়া আর কারো পক্ষে সম্ভব না ।

কোন এনজিও যখন এই বাস্তবতা অনুধাবন করতে পেরেছে যে, এদের চরিত্র বদলানো সম্ভব নয়, তখন প্রতিষেধক দেয়া ছাড়া তারা আর কি ই বা করতে পারে....???

যদিও আমি এনজিওটির এই কর্মকান্ডের তীব্র নিন্দা জানাচ্ছি, তথাপি আমরা যারা কেবল এনজিওটির সমালোচনা করে ফেজবুক গরম করে ফেলছি, তাদের বলবো....কেবল সমালোচনা ই সমাধান নয় । এই আপার ক্লাস স্ট্যাটাসের প্রজন্ম যেভাবে অনৈতিকতার চরম নিম্ন সীমায় পতিত হচ্ছে, তাতে এই প্রজন্মকে সঠিক পথের দিশা দেয়া কি আমাদের দায়িত্ব নয়....???

এই ক্যাম্পাসগুলোতে কি আমরা ইসলামের দাওয়াত দিতে পারি না...???

অবশ্যই পারি । কিন্তু আমরা একটি চরম বখে যাওয়া ছেলেকে সঠিক পথে আনার চেষ্টা করাকে চরম ঝামেলা মনে করি, যার ফলে এদেরকে নষ্ট জেনারেশন আখ্যা দিয়ে কেবল পাশ কাটিয়ে চলে যাই ।

না ভাই, পাশ কাটালে হবে না, এদেরকেও দ্বীনের দাওয়াত দিতে হবে, দেশপ্রেম শিখাতে হবে, ইংলিশ মিডিয়াম ছেড়ে মাঝে মধ্যে বাংলা মিডিয়াম ও পড়তে শিখাতে হবে । আর এই দায়িত্ব আমার, আপনার, সবার ।।

বিষয়: বিবিধ

২১৭৮ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

212933
২৪ এপ্রিল ২০১৪ রাত ১১:৪২
shaidur rahman siddik লিখেছেন : ঠিক বলেছেন আরিফ ভাই, তবে...বাংলাদেশের কতজন নাগরিক আছে...? যারা ইসলামের দাওয়াত দিয়ে বেড়াবে। আর এদের মাঝে যদিও দু একজন দাওয়াতের কাজে বাহির হয়। তখন তারা হয়ে উঠে সমাজের শত্রু। আর দেশটা খারাপ বানিয়েছে এই অশ্লিল সমাজ।

যদিও ফেবুতে আপনাকে কখনো কমেন্ট করি না,কিন্তু সময়ের সুযগে কমেন্টি করলাম॥
লেখাটা বড় হয়ে যাচ্ছে...ধন্যবাদ
212934
২৪ এপ্রিল ২০১৪ রাত ১১:৫০
ফেরারী মন লিখেছেন :

এই যদি হয় ক্যাম্পাসের অবস্থা তাহলে শিক্ষা কি শিকেয় উঠবে না?
212936
২৪ এপ্রিল ২০১৪ রাত ১১:৫৪
কাউসার আরিফ লিখেছেন : বলুনতো আমার আইডির নাম কি ফেসবুকে??
212937
২৪ এপ্রিল ২০১৪ রাত ১১:৫৪
কাউসার আরিফ লিখেছেন : বলুনতো ফেবুতে আমার নাম কি@সিদ্দীক ভাই
212982
২৫ এপ্রিল ২০১৪ সকাল ০৬:২৪
এলিট লিখেছেন : আপনার সাথে একমত। ইসলামের দাওয়াত প্রয়োজন। কিন্তু বিনামুল্যে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে কনডম সরবরাহ , এটা কোন দিক থেকেই গ্রহনযোগ্য নয়। ওই ১৫-২০ টাকার জিনিস ছাত্র ছাত্রিরা কিনতে পারে। এটা আসলে বিনামুল্যে দেওয়া দরকার দরিদ্র লোকজনদেরকে। সেটা করলে তো আর কেউ আলোচনায় আসতে পারে না। প্রচারও হয় না। কাজেই প্রচারের জন্য এটা নর্থ সাউথ ইউনিভার্সিটিতে দেওয়া হয়েছে। আর এটা করতে গিয়ে ছাত্র ছাত্রিদেরকে অসামাজিক কাজের এক প্রকারের সম্মতি ও উতসাহ দেওয়া হয়েছে।
213002
২৫ এপ্রিল ২০১৪ সকাল ০৮:৫০
দ্য স্লেভ লিখেছেন : সরকারের গোয়েন্দারা ওই ইউনিভার্সিটির ছত্রদের প্রতি নজর রাখে যাতে তারা ইসলাম প্রচার না করে। কারন সেখানে পচন সেখানে ইসলামের যাত্রা ভাল হয়। জানা মতে ওখানে দুটোই আছে কিন্তু কর্তৃপক্ষ নজর রাখে যাতে বেহায়া কাজ ছাড়া াার কিছু সেখানে না ঘটে। কচু বনের কালা মানিকে ভরে গেছে দেশটা

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File