“হেফাজত-ধর্মনিরপেক্ষতা” - বক্রতার সখ্যতা।

লিখেছেন লিখেছেন তরবারী ২৫ এপ্রিল, ২০১৭, ০২:৪৭:৫৬ রাত

জামায়াতের পথ চলা থামিয়ে দিতে যুগে যুগে নানা রকম ফতোয়ার কবলে নিজেরাই আক্রান্ত সহজ সরল আলেমগণ।আসলে উনাদের সরলতার সুযোগে উনাদের দিয়ে কাজ হাসিল করে নেয় একদল শয়তানের চক্রান্ত আবার তাদের সাথে একদল লেবাসধারি আলেম নামক মুনাফিক।

রাজনীতি হারাম বলে হাফেজ্জি হুজুর ফতোয়া দিয়েছেন পরে তিনি নিজেই রাজনৈতিক দল গঠন করেছিলেন।

ভণ্ড চরমোনাই এর চক্রান্ত এবং সহজ সরল আলেমদের সরলতায় গণতন্ত্র কে হারাম ঘোষণা করে মূলত জামাত কে অপবাদে দুষ্ট করতে করতে নিজেরাই গণতন্ত্রের রাজনীতিতে রাজনীতি করে যাচ্ছে এবং কোন না কোন ভাবে ইসলাম বিরোধী পক্ষকেই সাপোর্ট করে যাচ্ছে।

বৃহৎ কাজের স্বার্থে জোটের রাজনীতির সূচনাতে আবারো ইসলাম বিরোধীদের চক্রান্তের বেড়াজালে পড়ে নারী নেতৃত্ব কে সামনে এনে আবারো জামায়াতকে অপবাদে দুষ্ট করতে মরিয়া অবশেষে শেখ হাসিনার পাশে বসে নিজেরাই নতুন চিত্র চিত্রিত করেছেন।

এই বসা কে কোনভাবেই প্রশ্নবিদ্ধ করার আগ্রহ নেই যদিও নেতিয়ে যাওয়ার নানা খবর সরকার এবং সব দল বলছে তবুও ইসলামপন্থীদের অদূরদর্শিতার মুল ঘটনাটিকেই প্রাধান্য দিতে চাচ্ছি।

সামগ্রিক অবস্থা এবং করনীয় বিবেচনা না করেই ফতোয়া আর ফতয়াবাজির মধ্য দিয়ে ইসলামপন্থীরা নিজেদের মধ্যে যে বিভেদ তৈরি করেছেন তা মূলত এমন এক বাঁধার পাহাড় তৈরি করেছে যে মিরাকল ছাড়া একত্রিত হবার কোন সম্ভাবনা নেই।আর এই ঘটনাটিই ইসলাম বিরোধীরা দেখতে চেয়েছিল এবং তারা সফল।

আবার এ কথাও সত্য যে অদূরদর্শিতার ফলে যে সকল ফতোয়া দেয়া হয়েছিল নিজেরা তা করেই নিজেদের ফিতনা সৃষ্টির অপরিণামদর্শী শিক্ষা তারা হাতেনাতে পেয়ে গেছেন কিন্তু এমন সময় যখন ফিরে আসার সুযোগ একদম ক্ষীণ।

এই পরিস্থিতিতে আগামী দিনে সঠিক ইসলাম টিকিয়ে রাখাই অত্যান্ত দুরূহ ব্যাপার হয়ে গেছে।তার উপর সরকারের সুনজরে যখন রক্তাক্ত হেফাজত তখন দাওয়াই এর বদলে যে মাতালের বিষ ঢুকে যায়নি তার সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেয়া যায় না।

রক্তের সাথে বেঈমানি করে যখন পাশে বসাবসি হয় আর সাধুবাদ পাওয়া হয় তখন দীর্ঘ ১৭/১৮ বছর জামায়াতের বিরুদ্ধে ফতোয়াবাজি কি সর্ষের মধ্যেই ভুত (মুনাফিক) থেকে ইসলাম কায়েমের ওয়াজ নসিহত করা হয় নী!

“থুথু উপরের দিকে নিক্ষেপ করলে তা নিজের দিকেই ফিরে আসে।”-তবুও এই কাজটা তারাই করে যারা হয় সহজ সরল অথবা গোয়ার অহংকারী।

আল্লাহ্‌ সবাইকে সঠিক বুঝ দান করুক এবং ভেদাভেদ ফতোয়াবাজি বাদ দিয়ে যেন ইসলামের পতাকা তলে আসতে পারে সেই তৌফিক দান করুক।আমীন।

বিষয়: বিবিধ

১৮১৫ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

382805
২৬ এপ্রিল ২০১৭ রাত ০৯:০৯
মুন্সী কুতুবুদ্দীন লিখেছেন : আমিন
382808
২৭ এপ্রিল ২০১৭ সকাল ০৮:০২
মনসুর আহামেদ লিখেছেন :

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File