ক্যাস্ট্রো আর আমরা

লিখেছেন লিখেছেন তরবারী ২৮ নভেম্বর, ২০১৬, ০২:২৩:৫৯ দুপুর

শয়তান মানুষকে শুধু খারাপভাবেই ধোঁকা দেয় বিষয়টা কিন্তু সেরকম না।

ভালো কাজ করিয়েও শয়তান মানুষকে ধোঁকা দেয়।মানুষ যখন ভালো কাজ ভেবে তৃপ্তির ঢেকুর তোলে শয়তান তখন পার্টি দেয়।

±> ফিদেল ক্যাস্ট্রোর জীবন ইতিহাস পড়ছিলাম।তার নিজের উক্তিটিই প্রণিধানযোগ্য।

-"আমার নিন্দা করুন,এটা কোন কাজে আসবে না,ইতিহাস আমাকে অব্যাহতি দিবে।"

ইতিহাস তাকে শুধু অব্যাহতিই দেয় নাই দিয়েছে বীরের সম্মান।অথচ এই বিপ্লব কিন্তু একনায়কতন্ত্রের বিপ্লব,এই বিপ্লব কিন্তু ডাকাতির বিপ্লব,এই বিপ্লব কিন্তু সন্ত্রাসের বিপ্লব,এই বিপ্লব কিন্তু নাস্তিকতার বিপ্লব,এই বিপ্লব কিন্তু শয়তানের প্রতারণার মাধ্যমে ভালো কৌশলের বিপ্লব।

±> পুরদস্তুর একটা সন্ত্রাসী ডাকাত ছিল,অস্ত্র ডাকাতির মামলার আসামী মুসলমান কেউ হলে কিন্তু তখন তার ফাঁসী হত,আর সেই সূত্র মতে বিপ্লবী খেতাব উল্টে গিয়ে জঙ্গি খেতাব জুটতো।কিন্তু সে উভয় পক্ষের কাছে নির্দোষ।বরং মুসলমানরাই তাকে বেশী সম্মান দিচ্ছে।

±> সে ছিল নাস্তিক।আস্তিকদের প্রথম ও প্রধান গালি যখন নাস্তিক(যাকে তাকেই তারা নাস্তিক বলে) তখন ক্যাস্ট্রোর ব্যাপারে তাদের কোন অভিযোগ নেই।

±>গণতন্ত্রের পক্ষে যারা মেকী কান্নার জোয়ার বইয়ে দেয়,সাম্রাজ্যবাদ আর পুঁজিবাদ কে যারা দুচক্ষের বিষ ভাবে (অভিনয়) তারা কিন্তু ক্যাস্ট্রোর ব্যাপারে উচ্চপ্রশংসার প্রতিযোগিতায় লিপ্ত।

±>মার্কিন সাম্রাজ্যের বিরোধী যে কোন মুসলিম নেতা যখন জঙ্গি খেতাবে আত্মাহুতি দিতে হয়েছে তখন ফিদেল ক্যাস্ট্রো বার্ধক্য জনিত কারণে উপযুক্ত বয়সে এসে শান্তিতেই স্বাভাবিকভাবেই মৃত্যুর স্বাদ নিতে পেরেছে।

±>কথিত ৬০০ বার হত্যার ষড়যন্ত্র থেকে মুক্তি পাওয়া কিন্তু চাট্টিখানি কথা না।এমনকি স্ত্রীর হাতে দেয়া বিষ ও ধরা পরে গেছে কিন্তু ইয়াসির আরাফাত পারেনি সেই বিষকে জানতে।

কথাগুলো এই জন্য বললাম,যে মুসলিম রা সত্যি অনেক মূল্যবান বলদ হয়ে গেছে।তা না হলে রুশদি,তসলিমা নাসরিন এদেরকে নাস্তিক বলে যখন এদের মুণ্ডুর জন্য দাম হাঁকায় সেখানে ক্যাস্ট্রো নাস্তিকের ব্যাপারে তারা কিন্তু শুধু উদারই না বরং পীর ও মানছে কেউ।

আবার মুসলিমরা নিজেদের সাধারণ মানুষকেও যখন সন্ত্রাসী জঙ্গি বলে কোন কারণ ছাড়াই সেখানে ক্যাস্ট্রোকে কিন্তু বলছে বিপ্লবী।বাকী ধরমালম্বিদের কথা নাই বললাম।

একনায়কতন্ত্র ও সাম্রাজ্যবাদকে যখন মুসলিমরা ঘৃণার চোখে দেখছে সেখানে ক্যাস্ট্রোর ব্যাপারে স্তুতিবাক্যের তো কোন শেষ হচ্ছে না।

আর একটা জিনিষ,

কিউবা,উত্তর কোরিয়া এদের বিরুদ্ধে সত্যিকার সামরিক পদক্ষেপ বা পিষে মারার কোন পদক্ষেপ কি কখনো দেখা গেছে যখন লিবিয়া,আফাগানিস্তান,পাকিস্তান,ইরাক,সিরিয়া কে ধ্বসিয়ে দেয়া হয়েছে!

প্রথম কথাটা এই জন্য বলেছিলাম,যে শয়তান খারাপকেও ভালোভাবে বিপ্লবী শব্দে হৃদয়ে স্থান করে দিয়েছে।মার্ক্সবাদকে ছুড়ে ফেললে কি হবে ক্যাস্ট্রোকে কিন্তু বুকে জড়িয়ে রাখছি,গণতন্ত্রের জন্য বাংলাদেশীরা মায়াকান্না দেখালে কি হবে,ক্যাস্ট্রোকে কিন্তু মহান বলছি,প্রতিষ্ঠিত সরকার বা সেনাবিহিনির বিরুদ্ধে মিছিল মিটিং করলে তাকে জঙ্গি বললেও ক্যাস্ট্রোকে কিন্তু মুক্তির প্রতীক বলছি।

মার্কিন বিরোধী বানিয়ে (বলয় দ্বন্দ্ব) শয়তান ভালো সাজিয়েছে।মার্কিন বিরোধিতা করতে হবে এই দায়িত্ব যেন ইমানি আর সেই ভেবেই ক্যাস্ট্রোকে সাপোর্ট করা ইমানি দায়িত্ব।তৃপ্তির ঢেকুর তুলছি।আর শয়তান পার্টি দিচ্ছে।

বিষয়: বিবিধ

৯৪৭ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

380245
২৮ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:০৫
তরবারী লিখেছেন : ফিদেল ক্যাস্ত্রোর দেশে নিষিদ্ধ ৯ জিনিস
১) বাসা বাড়ীতে এবং ব্যাক্তিগত মোবাইল থেকে ইন্টারনেট ব্যবহার
২) কেবল টিভি
৩) সরকারের স্পেশাল পার্মিশন ব্যতিত রাজধানী হাভানায় বসবাস
৪) যে কোন ধরণের গণজমায়েত
৫) রাজনৈতিক দল গঠন, একদেশ একদল ‘কিউবা কমিউনিস্ট পার্টি’
৬) মাঝারি এবং বড় ধরনের ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠান খোলা
৭) ওয়্যারলেস মাইক্রোফোন, ওয়াকিটকি ইমপোর্ট
৮) সরকারের অনুমতি ব্যতিত কোন বিদেশীকে দাওয়াত করা
৯) কোন বিদেশীকে ব্যক্তিগত গাড়ীতে উঠানো
380246
২৮ নভেম্বর ২০১৬ সন্ধ্যা ০৬:১৫
মনসুর আহামেদ লিখেছেন : মার্কিন বিরোধিতা করতে হবে এই দায়িত্ব যেন ইমানি আর সেই ভেবেই ক্যাস্ট্রোকে সাপোর্ট করা ইমানি দায়িত্ব।তৃপ্তির ঢেকুর তুলছি।আর শয়তান পার্টি দিচ্ছে/agreed with you
০৭ ডিসেম্বর ২০১৬ রাত ০৪:৪৪
314906
তরবারী লিখেছেন : লজ্জা আমদের জন্য
380247
২৮ নভেম্বর ২০১৬ সন্ধ্যা ০৬:২৩
মনসুর আহামেদ লিখেছেন :
inside cubain life
380253
২৮ নভেম্বর ২০১৬ রাত ১০:৫৭
তট রেখা লিখেছেন : যে মুসলিমেরা আজ ক্যাস্ট্রোকে নিয়ে উল্লসিত,তারা কি নিজের পরিচয় জানে? কানা ছেলের নাম পদ্মলোচনও রাখা যায়, তাতে কি অন্ধত্ব দূর হয়?
০৭ ডিসেম্বর ২০১৬ রাত ০৪:৪৪
314905
তরবারী লিখেছেন : সত্য

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File