খালেদা জিয়ার কার্যালয় হচ্ছে সাবজেল!

লিখেছেন লিখেছেন সময়ের আলো ২৪ ডটকম ৩১ জানুয়ারি, ২০১৫, ০৭:১৯:৩২ সন্ধ্যা

খালেদা জিয়ার কার্যালয় হচ্ছে সাবজেল!

মাহমুদা ডলি:



গুলশানের নিজ কার্যালয়ে বন্দি হচ্ছেন খালেদা জিয়া। খালেদা জিয়ার কার্যালয়কে সাবজেল হিসেবে ব্যবহার করার পরিকল্পনা রয়েছে সরকারের। ইতিমধ্যে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়েছে। দুই একদিনের মধ্যেই গ্যাস সংযোগ বন্ধ সহ সব ধরনের সুযোগ-সুবিধা ও নেতাকর্মীদের যাতায়াত ব্যবস্থাও বন্ধ করে দেয়া হবে। খুব ধীর গতিতে বেগম খালেদা জিয়াকে বন্দি করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে দুটি গোয়েন্দা সংস্থার সূত্র।

সূত্রটি জানায়, খালেদা জিয়াকে আটক করে কারাগারে নেয়া হলে দেশে বড় ধরনের সংঘাতময় পরিবেশ সৃষ্টি হতে পারে বলেই এ ধরনের পরিকল্পনা নেয়া হয়েছে। বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়ে বিএনপির প্রতিক্রিয়া দেখতে চায় সরকার। তারপর গ্যাস সংযোগ বন্ধ করে দিয়ে যে কোন সময় খালেদা জিয়ার কার্যালয়কে সাবজেল ঘোষণা দেয়া হবে সরকারের পক্ষ থেকে।

এদিকে মোবাইল নেটওর্য়াক বন্ধ করে দেয়ায় কার্যালয়ের অবস্থানরত নেতাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে বিএনপির মিডিয়া উইংয়ের নেতা শায়রুল কবীর জানান, বেগম খালেদা জিয়াকে বন্দি করা হলে পরিস্থিতি হবে আরো ভয়াবহ। বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়ার ব্যাপারে বিএনপির পক্ষ থেকে বিবৃতি দেয়া হবে এবং প্রেস ব্রিফিংয়েরও আয়োজন করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে গোয়েন্দা সংস্থার কয়েকজন কর্মকর্তা জানান, খালেদা জিয়া বিরুদ্ধে যে অবস্থানের সিদ্ধান্ত সরকার নিয়েছে তাতে পরিস্থিতি হবে আরো ভয়াবহ এবং কঠিন সংকটের সৃষ্টি হবে। কিন্তু তবুও তা আমলে নিচ্ছে না সরকার। এদিকে তিতাস গ্যাসের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, গ্যাস সংযোগ বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত এসছে মৌখিকভাবে। তবে কখন কিভাবে, বন্ধ করতে হবে তা উপরমহল থেকে নির্দেশ আসার পরে তা বাস্তবায়ন করতে অগ্রসর হবেন তারা।

লেখক: সাংবাদিক: মাহমুদা ডলি

সম্পাদনা : রাশিদ

http://www.amadershomoys.com/newsite/2015/01/31/202882.htm#.VMzURPmUeok

বিষয়: বিবিধ

১১৩৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

302348
৩১ জানুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:২৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সারা দেশই বন্ধ করলে হয়!!
302457
০১ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:২৬
হতভাগা লিখেছেন : শান্তি ফিরিয়ে আনতে হলে অশান্তি বেগমকে রুখতে হবে । সরকারক এতে এখনও কেন দেরী করছে ?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File