১৬ কোটি মানুষের এক দাবী হাসিনা কখন যাবি.......

লিখেছেন লিখেছেন গুডলাক ১৬ ডিসেম্বর, ২০১৩, ০২:৪৮:০৭ রাত



16 Dec, 2013 ইলিয়াস হোসেন লিখেছেন....

দোহাই মাননীয় প্রধানমন্ত্রী, এবার আপনি বিদায় নিন।

আপনি আমাদের অনেক কিছু দিয়েছেন। আপনার শাসনে বাংলাদেশে একের পর অবিশ্বাস্য ঘটনা ঘটেছে। পিলখানা হত্যাযজ্ঞের মাধ্যমে আপনি দেশপ্রেমিক সেনাবাহিনীর মেরুদণ্ড ভেঙে দিয়েছেন। এরপর থেকেই আপনি একের পর গণহত্যায় মেতেছেন। প্রতিবাদী শত শত জামায়াত-শিবির কর্মীকে আপনার নিরাপত্তা বাহিনী ঠাণ্ডামাথায় গুলি করে হত্যা করেছে। হেফাজতে ইসলামের ধর্মপ্রাণ মুসল্লিদের হত্যা করে আপনার নিরাপত্তা বাহিনী নিষ্ঠুরতার চরমমাত্রা প্রদর্শন করেছে।

আপনি পদ্মা সেতু খেয়েছেন, শেয়ারবাজার হজম করেছেন। হলমার্ক ডেসটিনির মাধ্যমে অর্থনীতির বারোটা বাজিয়েছেন। শত শত লোককে গুমের মাধ্যমে আবার রক্ষীবাহিনীর জমানায় নিয়ে গেছেন দেশকে। র্যাব-পুলিশকে আপনি ‘কিলার’ বাহিনীতে পরিণত করেছেন। তারা এখন যমদূতের ভূমিকায়।

বিচারের নামে হত্যাযজ্ঞ চালিয়ে আপনি বিশ্বসভায় বাংলাদেশকে কলঙ্কিত করেছেন। সামরিক শাসকদের মতোই আপনার একক ইচ্ছায় সংবিধান সংশোধন হয়েছে। সেই সংবিধান এখন দেশকে গৃহযুদ্ধে নিক্ষেপ করেছে।

মাননীয় প্রধানমন্ত্রী, আপনি প্রতিদিনই বলে বেড়াচ্ছেন আপনার চাওয়া-পাওয়ার কিছু নেই। অথচ পুরো রাষ্ট্রযন্ত্রকে আপনি আপনার দাসে পরিণত করেছেন।

এই রাষ্ট্র এখন সংবিধানের ধার ধারে না, আইনের তোয়াক্কা করে না। নিরাপত্তা বাহিনী এখন আওয়ামী লীগের অঙ্গপ্রতিষ্ঠান। প্রশাসন আওয়ামী লীগের তাঁবেদার। আপনি আর আপনার সাঙ্গপাঙ্গরা যা বলেন পুরো রাষ্ট্রযন্ত্র এখন সেটাই তামিল করে।

আপনি রেকর্ড করতেই ভালোবাসেন। আপনি গণহত্যায় রেকর্ড করেছেন। শুধু ২০১৩ সালে যত লোক নিরাপত্তা বাহিনী এবং আপনার দলীয় সন্ত্রাসীদের হাতে নিহত হয়েছে, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর থেকে ২০০৮ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রায় ৩৩ বছরেও এতো লোক নিহত হয়নি। এখন প্রতিদিন ১০ জনের বেশি মানুষ মারা যাচ্ছে শুধু আপনার ক্ষমতালিপ্তার কারণে। আপনার শাসনে চলতি বছর নিরাপত্তা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে মারা গেছে চার শতাধিক মানুষ।

বর্তমান বিশ্বে মিসর সরকারের দানবীয় শাসন ছাড়া কারও সঙ্গেই আপনার শাসনের তুলনা হয় না।

সর্বশেষ আপনি রকীব মার্কা সংসদ নির্বাচন করে বিশ্বরেকর্ড গড়েছেন। এরই মধ্যে আপনার মহানুভবতায় ১৫৪ জন বিনা ভোটে জয়ী হয়েছে। এই সংখ্যা হয়তো আরও বাড়বে।

মাননীয় প্রধানমন্ত্রী, আপনি জানেন যে আন্তর্জাতিক একটি জরিপে একবার বলা হয়েছিল বাংলাদেশের মানুষ পৃথিবীর সবচেয়ে সুখী। সেই সুখী মানুষগুলোর মুখের দিকে এখন তাকানো যায় না। আপনার শাসনে এখন পৃথিবীর সবচেয়ে অসুখী মানুষ তারা। কর্মমুখর বাংলাদেশ আজ যেন নীরব-নিস্তব্ধ একটি মৃত্যুপুরী।

ডজনখানেক পিএইচডিসহ জাতিসংঘের ভুয়া সম্মাননা প্রাপ্তিসহ অনেক রেকর্ড গড়েছেন আপনি। আপনার কাছে বিনীত অনুরোধ, শান্তিময় বাংলাদেশ আপনার শাসনে যেন আফ্রিকার নাইজেরিয়া, কঙ্গো বা সুদানের মতো রাষ্ট্রে পরিণত না হয়।

দেশ যেদিকে যাচ্ছে তাতে মনে হচ্ছে আপনার শাসনে আমাদের প্রিয় মাতৃভূমি ছারখার হয়ে যাবে। আক্ষরিক অর্থেই অকার্যকর হয়ে পড়বে। আপনার ক্ষমতা লোভের কাছে ১৬ কোটি মানুষ আজ জিম্মি, অসহায়। তাদের সামনে শুধু গভীর অন্ধকার। এ অবস্থা থেকে আপনি আমাদের রক্ষা করুন। আপনি নিশ্চয়ই জানেন অন্তত ১২ কোটি মানুষের অভিশাপ প্রতিদিন আপনার আমলনামায় যোগ হচ্ছে। ফলে প্রতিদিন আপনার কোরআন তেলাওয়াত, নামাজ আর ইবাদত বন্দেগি হয়তো বিফলে যাচ্ছে।

এ অবস্থা আমরা চাই না। তাই দয়া করে আপনি এবার বিদায় নিন মাননীয় প্রধানমন্ত্রী। আপনিও বাঁচুন, আমরাও বাঁচি।

বিষয়: বিবিধ

১৪৪৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File