মাইয়া লোক দেখলেই পর্দা করিতে হয় না, আগে দেহেন হে আমনেরে পর্দা করে নি?

লিখেছেন লিখেছেন বেআক্কেল ০৬ জুলাই, ২০১৪, ১২:১৮:২৬ দুপুর



আমার এক বন্ধু হুজুর কইল, মাইলা লোক দেখলেই পর্দা করিতে হয় না। যে সকল মাইয়ারা সত্তর জন বেগানা পুরুষের সাথে মিলা মিশা কাজ কইরা থাকে, তার যন্ত্রপাতি গুলা মাইয়া লোকের হইলেও হে শরীয়তের ভাষায় পুং হইয়া যায়। তাই হে যদি আমনের চোখের সামনে আইসা খাড়াইয়া যায়, তারে আর পর্দা করিতে হয় এই বেতমিজ মহিলাদের পর্দা করিবে পর্দানসীন মহিলারা।

এই ধরনের মাইয়াদের পর্দা করিতে হইলে, আমনেরে রাস্তা ঘাটে কাপড় অথবা আলকাতরা লইয়া চলিতে হইব। হয় তারে একখান কাপড় দিয়া ঢাইকা দিতে হইব, নয় তার খোলাস্থানে কোলদার তথা আলকাতরা লাগাইতে হইব। আমনে বহু কষ্ট কইরা আলকাতরা লাগাইলেন, তাইলে তার শরীরের টিলা-টঙ্গর কিভাবে ঢাকিবেন যদি হেই বেটি তা ঢাকিতে না চায়। হয় আমনের পুরোহিতের মত পাহাড়ে পালাইতে হইব, নয় নিজের নজর বন্ধ করিয়া মাটিতে চাইয়া রাস্তায় চলিতে হইব।

হেই জন্য নাকি শরিয়তের বিধান হইল, উপরের এই সব মাইয়ারা যদি সভা সমিতিতে আমনের সামনে আইসা হাজির হয় তাইলে পর্দা করিতে হইবে না। আমনে দেহিন মিনিষ্টার মতিয়া, সাজেদা, প্রধামন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী স্পীকার সহ বেবাক সেরা মানুষেরা বেপর্দা হাজির হন। তাইলে নিজেরা কিভাবে পর্দা করুম? আর উপরের দুই মহিলার পেটে যদি কোলদার লাগান তাইলে তো সুশীল সমাজ হামলে পড়ে, দৌলতদিয়া ফেরী ঘাটের মাইয়াদের ঢাকার রাস্তায় ছাইড়া দিব। তহন কি হইবে?

বে আক্কেলের আক্কেল কম, তাই শরম দিয়া গুথা দিয়া লজ্জা দিবেন না।

বিষয়: বিবিধ

১৬২৮ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

242243
০৬ জুলাই ২০১৪ দুপুর ১২:৫৫
হতভাগা লিখেছেন : বিজিবির লোক যেভাবে ইনস্ট্রাকশন দিচ্ছে আর সুলতানা কামাল ও খুশী কবির যেভাবে দাড়িয়ে আছে , মনে হচ্ছে এখনই ইনারা উপজাতিদের পক্ষে মল্লযুদ্ধে নামবে ।
০৬ জুলাই ২০১৪ দুপুর ০১:০৯
188089
বেআক্কেল লিখেছেন : তেনারা ভাবিতেছেন ঢাহা থেইকা যদি আরো কিছু শীল ভাড়া করিয়া আনা যাইত, তাইলে শালার বাঙ্গালীদের খেদানো যাইত।
242255
০৬ জুলাই ২০১৪ দুপুর ০১:৪৭
গ্যাঞ্জাম খান লিখেছেন : মেলা দিন আগে গিরাম গঞ্জের কুনো এক্কান মক্তবের পাশ দিয়া যাইতেছিলুম। মক্তবের তালিবুল ইলম পোলাপাইন গলা ফাটাইন্না আওয়াজে চিল্লাই পইড়তাছে-
আলিফ সাকিন বা'এর নীচে এক নোক্তা, তা'এর উপর দু'নোক্তা

অহন আগের মত গিরাম গঞ্জে মক্তব নেই। আধুনিক যুগ, অনেক তরক্কী অইছে বাংগাল জাতির জীবনমানে। মক্তবের পরিবর্তে অহন বেবাক গাওঁমে কেজি প্রথা চালু অইছে। হেইদিন মুই এক কেজি পাঠশালার পাশ দিয়ে গুজরাইতেছিলুম। ওহান থেইক্যা আগের মত তালিবুল ইলম কুনো শাগরেদের আওয়াজ হুনা যাচ্ছিল না। বেবাগ পুলাপাইন ইস্টুডিন হইয়া গেছে। ওখানে অহন মধ্যযুগীয় চিন্তার তালিম দেওনের কুনো হুজুর নাই। মুয়াল্লিম সব মেডাম অইয়া গেছে।
হঠাৎ এক ইস্টুডেন্টের মুখের জোরছে আওয়াজ হুনলাম-
পেট খালি, পিঠ খালি, কোপালের নিচে এক নোক্তা!
মুই একডু বেয়াক্কেল টাইপের মানুষ আছিলাম, হের লিগ্যা কথাডার অর্থ বুইঝবার না হারার কারণে মাথায় এক্কেবারে গ্যাঞ্জাম লাইগ্যা গেলো।
এত্তোদিন পর কথাডার হাকিকত বুইঝবার হারছি আপনের এই ফডোটার কারণে।
০৬ জুলাই ২০১৪ দুপুর ০২:১২
188097
বেআক্কেল লিখেছেন : দেখলাম আমনেও আমার মত আরেক বেআক্কেল।
242259
০৬ জুলাই ২০১৪ দুপুর ০১:৫৮
ওবায়েদ উল্লাহ সোহেল লিখেছেন : উনি চক্রবতী তাই চক্রান্তে লিপ্ত আছেন
০৬ জুলাই ২০১৪ দুপুর ০২:১৫
188100
বেআক্কেল লিখেছেন : চক্রবৃত্ত জ্ঞানীর মত এক্কেবারে সঠিক কথাই কইছেন। উপহার হিসেবে একজন সুশীলের ছবি দেইখা লন।


ছবিটি উত্তম কুমার শীলের দোকান থেকে তোলা হইল।
242268
০৬ জুলাই ২০১৪ দুপুর ০২:৪৭
ইমরান ভাই লিখেছেন :
০৬ জুলাই ২০১৪ দুপুর ০৩:১৫
188109
বেআক্কেল লিখেছেন : হায় হায় হায় এই বেডা করে কি??!! এই মুর্তি কি তার পাছা দিয়া বাইর হইছে? নাকি হে মুর্তির মাথার উপর বসছে! কিছুই তো বুঝবার পারলাম না।
০৭ জুলাই ২০১৪ সকাল ০৬:৫৯
188293
ইমরান ভাই লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Tongue Tongue

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File