এই বারে সকল দলের মানুষ মিলা তুরাগ নদীর তীরে হইবে বিপ্লবী ইজতেমা

লিখেছেন লিখেছেন বেআক্কেল ০৭ জানুয়ারি, ২০১৫, ০৩:৪৫:২৯ দুপুর



কাঁধে গ্যাটরী, হাতে তসবিহ, মুখে কলেমা পড়িতে পড়িতে তাবলিগ জামায়াতে বুজুর্গ দ্বিনের সাথে দল বেঁধে বিএনপি-জামায়াত-শিবিরও ঢাকা অবরোধ করিতে দলে দলে টঙ্গিতে হাজির হইবার নির্দেশ জারি হইয়াছে। এই দিকে মুরুব্বীদের দল থেইকা, বিএনপি-জামায়াত-শিবির বাছাই করিতে ছাত্রলিগের সকল হিন্দু, মুসলিম, বৌদ্ধ গাঞ্জাখোরদের প্রতিও নির্দেশ জারি হইয়াছে, তাহারাও যেন মুখে কলেমা ও হাতে তসবিহ লইয়া সদল বলে ঢুইকা পড়ে। তাদের কাম হইব ইজতেমা দলে গোয়েন্দা বৃত্তি করিয়া 'বিএনপি-জামায়াত-শিবির' তালাশ করা। যারে সন্দেহ হইবে, তারে উত্তম -মধ্যম দিয়া পুলিশের হাতে ধরাইয়া দিবে। গোপাল আর কিশোর গঞ্জের সকল ডান্ডি পুলিশ তাদের সহযোগীতায় ইজতেমা মাঠে ক্যাম্প বানাইয়া থাকিবে।



সেই হিসাবে বুঝা যাইতেছে, এই বারের ইজতেমা হইবে বিপ্লবী ইজতেমা। যাতে বাংলাদেশের সকল দলের, সকল বর্ণের, সকল ধর্মের মানুষ ভিন্ন ভিন্ন মতলব লইয়া ঢাকার দিকে ছুটিয়া যাইবে। অবশ্য টাকলু মন্ত্রী বিশিষ্ট ইসলামী ব্যক্তি কামারুল ইসলাম প্রধানমন্ত্রীকে দারুন একখান মন্ত্রনা বাতাইয়া দিছেন। তিনি বলিছেন এইবারে তাবলীগ জামায়াত শহর কেন্দ্রিক করিতে উৎসাহ প্রদান। টঙ্গি থেইকা টিভির মাধ্যমে সরাসরি ইজতেমা ব্রডকাষ্ট হইবে। ৭১ টিভি, এটিএন, চ্যানেল আই, সময়, যমুনা সহ সকল টিভি গ্রীন সিগন্যাল দিয়া রাখিছে যে, সরকার চাহিবা মাত্র তারা সকল অনুষ্ঠান বাতিল করিয়া যতদিন দরকার দ্বীনের খাতিরে, মুসলমানদের খাতিরে ডিজিটাল ইজতেমা সেবা দিবেন।



আমনেরা সতর্ক ইসলাম প্রিয় দ্বিনদার, ইমানদার, পাপী বান্দাগন ইতিমধ্যে জানিতে পারিছেন যে, ইজতেমার মুরুব্বীগন শেখ হাসিনার সহযোগীতায় খালেদা জিয়ার সাথে মোলাকাত করিতে পারিছেন। রাজনীতি, সমাজনীতি, কুটনীতি বিমুখ, সহজ সরল ইজতেমার মুরুব্বীগনকে, দেশের সকল রাজনীতি মার্কা মানুষেরা যেখানে সেখানে পর্যদুস্ত করিতে চায়। বেমক্কা বুদ্ধিফেল করিয়া শেখ হাসিনা অবরোধ কে আগে ঘটাইয়া দিছেন। যেটা শুরু করিতে বিরোধীদলের দশ দিন বেশী লাগিত। তিনি বলিছেন সব খালেদার দোষ আমনেরা গিয়া তারে বুঝান। মুরুব্বীরা বহু কষ্টে খালেদারে পাইছেন। গতকল্য এই বেপারে আমি লিখিয়াছিলাম। মুরুব্বীরা রাজনীতি না করিলেও রাজনীতি পাটা-পুতার ঘষাঘেষিতে এইবার বেশামাল হইছেন বলিয়া বুঝা গেল।



কবরে ও আখেরাতের সঠিক পথ পাইতে আমনেরা সবাই দলে দলে ইজতেমা মাঠে যাইবেন। কয়েকদিনের খানা সাথে রাকিবেন, যদি উল্টা পাল্টা কিছু হয় তাহলে অবরোধের খপ্পড়ে পড়িয়া আমনেরা যাতে ইজতেমার সময়টাকে আরো লম্বা করিতে পারেন। সবাইকে সদা সতর্ক থাকা উচিত ইজতেমায় দুনিয়াবী কুন ধান্দা ফিকিরে পইড়া যাতে আমল বরবাদ না করেন। দুই দলের কুথাও মারামারি লাইগা গেলে, এসবে নিজেদের না জরাইয়া সর্বদা আল্লাহু আল্লাহু জিকিরে মত্ত থাকিবেন। আল্লাহ সবাইকে ইজতেমা থেইকা আখেরাতের ফায়দা হাসিলের সুযোগ দেয়।



বিষয়: বিবিধ

১৭১২ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

299688
০৭ জানুয়ারি ২০১৫ দুপুর ০৩:৫৪
হতভাগা লিখেছেন : ইজতেমা তো একেবারেই নাজায়েজ কিছু না । বরং এখানে এসে অনেক মানুষ নিজে দ্বীনের ভিতর প্রবেশ করে/ফিরে আসে এবং অন্যকেও আহবান/উদ্বুদ্ধ করে । এর ফলে যদি একজনও সঠিক পথে ফিরে আসে তাহলে ক্ষতি কি ?

জামায়াতের বুদ্ধি কোনকালেও হবে না যদিও তারা সবচেয়ে পুরনো রাজনৈতিক দল ।
০৭ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:০০
242592
বেআক্কেল লিখেছেন : আমিও তো সেই কথা কই!
তাবলীগ হল শুধু আখিরাতি দল।
জামায়াত হইল দুনিয়া আর আখিরাতি দল।
আমামীলিগ বিএ্নপি হইল দুনিয়াবী দল।
মাজার-দরবারী ইসলামীরা হইল মতলব বাজদের দল।
299696
০৭ জানুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৬:১৬
অনেক পথ বাকি লিখেছেন : এবার জমজমাট ইজতেমা অনুষ্ঠিত হবে। Big Grin Big Grin
০৭ জানুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৬:২৩
242594
বেআক্কেল লিখেছেন : দোয়া করেন নিজেও অংশ নেন, আখেরাতের লাভ হইব।
299699
০৭ জানুয়ারি ২০১৫ রাত ০৮:০৫
লিচু চোর ০০৭ লিখেছেন : বেআক্কেল ভাইয়ের আক্কেলটা যদি বি এন পি নামক দলের নেতাদের থাকিত, তবে দেশবাসিকে একটা ফেরাউনের বোঝা বহন করা লাগত না।
299722
০৭ জানুয়ারি ২০১৫ রাত ১১:১১
আবু জান্নাত লিখেছেন : وَلَا تَقْفُ مَا لَيْسَ لَكَ بِهِ عِلْمٌ ۚ إِنَّ السَّمْعَ وَالْبَصَرَ وَالْفُؤَادَ كُلُّ أُولَٰئِكَ كَانَ عَنْهُ مَسْئُولًا
ভাই যদি পারেন দ্বীনের কাজে সহযোগীতা করেন, না পারলে চুপ থাকাই ভাল, ইসলামের কাজ তারা পুরোপুরি করতে না পারলেও যতটুকু সম্ভব করে যাচ্ছে। ধন্যবাদ
০৮ জানুয়ারি ২০১৫ সকাল ০৫:৪১
242645
শেখের পোলা লিখেছেন : "বল, তোমাদের নিকট যদি তোমাদের পিতা তোমাদের সন্তান, তোমাদের ভাই তোমাদের পত্নী, তোমাদের গোত্র তোমাদের অর্জিত ধন-সম্পদ, তোমাদের ব্যবসা যা বন্ধ হয়ে যাওয়ার ভয় কর এবং তোমাদের বাসস্থান-যাকে তোমরা পছন্দ কর-আল্লাহ, তাঁর রসূল ও তাঁর রাহে জেহাদ করা থেকে অধিক প্রিয় হয়, তবে অপেক্ষা কর, আল্লাহর বিধান আসা পর্যন্ত, আর আল্লাহ ফাসেক সম্প্রদায়কে হেদায়েত করেন না।"সুরা তওবা-২৪৷ ভাই জান, মানলাম অবশ্যই তারা ভাল কাজ করছে, কিন্তু আল্লাহর ভাগের ৩নং, জেহাদের চিন্তা চেষ্টা যদি তাদের আমলে না থেকে থাকে তবে ওয়েংলিষ্টে যেতে হচ্ছে৷ আর এর অন্যথা করে কোন আয়াতও নেই৷ অতএব,অপেক্ষা দরজা খোলার৷ ধন্যবাদ
299732
০৮ জানুয়ারি ২০১৫ রাত ০১:৪৮
আকবার১ লিখেছেন : তাবলীগ,আকাশ এবং মাটির তলে কি হবে,এ
বিষয় বয়ান করে। সারফেইজের কথা বলে না।
দুনিয়াবী কথা বলা মহা পাপ।
299736
০৮ জানুয়ারি ২০১৫ রাত ০৩:৩৬
কাহাফ লিখেছেন :
ব্লগার হতভাগা কৃত মন্তব্যের প্রথমাংশের সাথে একমত আমিও!
তাবলীগের দ্বারা যদি একটি মানুষও দ্বীনের পথে আসে তাহলেও এর কর্মকান্ড সফল বলে বিবেচিত হবে খোদার দরবারে!
299759
০৮ জানুয়ারি ২০১৫ সকাল ০৬:০৮
শেখের পোলা লিখেছেন : না খেয়ে থাকার চেয়ে চিড়ে খাওয়া ভাল৷ কিছু লোকতো নামাজে কালামে যোগ দিচ্ছে৷ হঠাৎ আল্লাহ যদি কোনদিন এই ইজ্তেমাতেই এই বিপুল জনতার মনে জিহাদী চেতনা জগিয়ে তোলে, কোন বাঁধ দিয়েও তা রোখা যাবেনা৷ আসুন তার জন্য দোওয়া করি৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File