একটি অন্যায় শত অন্যায়ের জন্ম দেয়,প্রতিটি অন্যায় এবং মিথ্যা একেকটি বিষধর সাপ--এটি শুধুমাত্র ধর্মের আপ্তবাক্য নয়, এটি প্রাকৃতিক সত্য এবং সত্য।

লিখেছেন লিখেছেন জিসান গাজি ২৮ ডিসেম্বর, ২০১৫, ০৭:৫৭:২১ সন্ধ্যা

একটি অন্যায় শত অন্যায়ের জন্ম দেয়,প্রতিটি অন্যায় এবং মিথ্যা একেকটি বিষধর সাপ--এটি শুধুমাত্র ধর্মের আপ্তবাক্য নয়, এটি প্রাকৃতিক সত্য এবং সত্য।মিলিয়ে দেখুন নিজের জীবনের সাথে।মিথ্যা সাময়িক আনন্দ দেয়,কিন্তু অনন্ত জীবনে শুধুই বয়ে আনে কষ্টের এক নির্মমতা। একটি সমাজে যখন মিথ্যা চলতে থাকে অন্য সচেতন মানুষগুলো সেই মিথ্যাকে সহ্য করে বা মদদ দেয়, তখন বিন্দু বিন্দু করে সঞ্চিত মিথ্যা সিন্ধু হয়ে দাড়ায়, এ সময় তার পরিণতি আসুরিক রূপ নিয়ে সমাজের সবাইকে গ্রাস করে। ভালো মন্দ আর বাছবিচার করে না।

প্রতিটি মিথ্যা একেকটি বিষধর সাপ, তাকে দুধ কলা দিয়ে যতই প্রতিপালন করা হোক, একটা সময় সে তার প্রভুকেও ছোবল দিতে ছাড়ে না। হয় আজ নয় কাল।

বর্তমানে আমাদের সমাজটা হাজারো বিপর্যয়ের ধাক্কায় টালমাটাল। আমরা মিথ্যাকেই জীবন বানিয়ে নিয়েছি। সর্বত্র মিথ্যা, সর্বত্র অন্যায়। স্বার্থচিন্তায় মগ্ন থেকে, নিজেদের ব্যক্তিজীবনকে কেন্দ্র বানিয়ে আবর্তিত হওয়ার পরিণাম, শক্তিমানের যাবতীয় অন্যায় সহ্য করার, সোচ্চার প্রতিবাদ না করার পরিণতি আমরা ভোগ করে যাচ্ছি।

দিনে দিনে বহু বাড়িয়াছে দেনা শুধিতে হইবে ঋণ।আমাকে,আপনাকে এবং সবাইকে।কারন সবাই যে চুপ করে আছি !

বিষয়: বিবিধ

১১০২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

355538
২৮ ডিসেম্বর ২০১৫ রাত ০৮:১৪
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : সবকিছু এভাবেই ধ্বংস হয়,, দেশ আগে ভালো ছিলো এখন খারাপের পথে যাচ্ছে।
২৮ ডিসেম্বর ২০১৫ রাত ০৮:১৭
295209
জিসান গাজি লিখেছেন : সঠিক বলেছেন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File