নতুন ফিরকা মুসলিমীন

লিখেছেন লিখেছেন মৃনাল হাসান ১৭ এপ্রিল, ২০১৫, ০৯:৫০:২২ রাত

মুসলিম সমাজ আজ বিভিন্ন দল উপদলে বিভক্ত। সবাই নিজেদেরকে আসল ইসলামের ধারক বলে দাবি করে। যদিও কুর'আন ও সহি হাদিস আমাদের মধ্যে অবিকৃত ভাবে বিদ্যমান। যে যার ইচ্ছেমত কোরান, হাদিস নিজেদের মত ব্যাখ্যা করে, নিজেদেরকে আসল ইসলামের অনুসারী বলে জাহির করছে। ফলে সাধারন মুসলমানরা ধোকায় পড়ছে।

কয়েকদিন আগে কুষ্টিয়া শহরের এন এস রোডে এক অটোতে চড়ে বাসায় ফিরছিলাম। আমি পিছনে আর ড্রাইভারের পাশে একজন। চালক সামনের যাত্রীর সাথে আলাপ করছিল- সে নাকি আসল ইসলামের ধারক ও প্রচারক।তিনি তাকে আসল ইসলামের সাথে পরিচয় করিয়ে দিবেন। তিনি বললেন- "কোরান ছাড়া আর কোন বইই মানা যাবেনা"। তাদের একটি দল আছে যার নাম মুসলিমীন। শব্দের মধ্যে আমার কানে আসল মুসলিম লীগ। তিনি তার আলাপে বললেন- সব দলই তাদের ইচ্ছামত বই তৈরি করে নিয়েছে। কেউই আর কোরান মানেনা। একমাত্র আমরাই কোরান অনুযায়ী চলি। হাদিসের বই গুলো আমাদের বাপদাদারা তৈরি করেছে, তাই হাদিসও মানা যাবেনা। সামনের যাত্রী নেমে যাওয়ার সময় তিনি তার মোবাইল নাম্বার নিলেন এবং পরে যোগাযোগ করবেন বলে জানালেন। তারপর তিনি বললেন- আমাদের দলটা এখন খুব ছোট তাই এভাবে দাওয়াতী কাজ করছি, একসময় আমরা আত্মপ্রকাশ করব।

কিছুদুর এসে আমি নেমে পড়লাম। ভাড়া দেওয়ার সময় বললাম আপনাদের দলের নাম কি মুসলিম লীগ? তিনি বললেন- না, আমাদের দলের নাম মুসলিমীন। আমি বললাম - হাদিস কি মানা যাবে না, বিশেষকরে সিহাহ সিত্তাহ হাদিস গ্রন্থসমুহ? তিনি বললেন - কোরানের আরেক নাম হাদিস, কোরানই হচ্ছে হাদিস। আর এসব বুখারী শরীফ টরীফ তো আমাদের বাপ দাদাদের তৈরি। তার কথাগুলি আমার পছন্দ হচ্ছেনা, তাই আর কথা না বাড়িয়ে চলে আসলাম।

ব্লগে বিচরনকারী ব্লগার ভাইয়েরা কি এদের সম্পর্কে কিছু জানেন?

বিষয়: বিবিধ

১৩৯০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

315486
১৭ এপ্রিল ২০১৫ রাত ১০:০৩
সঠিক ইসলাম লিখেছেন : এরা মূলত নিজেদেরকে আহলে কুরআন বা কুরআনিষ্ট বলে পরিচয় দেয়। তারা হাদীস মানেনা। এই দলের মূল প্রতিষ্ঠাতা ছিল তুরষ্কের নবী দাবী কারী রাশাদ খলিফা। তবে রাশাদ খলীফারও অনেক আগে থেকে হাদীস শাস্ত্রে অস্বিকার কারি কিছু বিক্ষিপ্ত দল ছিল বিভিন্ন দেশে দেশে। তাদের নিয়ে আমার পোষ্ট - http://www.monitorbd.net/blog/blogdetail/detail/4803/TrueIslam/9201#.VTEug7afud8
315492
১৭ এপ্রিল ২০১৫ রাত ১০:১৫
মৃনাল হাসান লিখেছেন : লিঙ্ক দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।
315494
১৭ এপ্রিল ২০১৫ রাত ১০:১৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আহলে কুরআন দাবিদার এই গ্রুপটি বেশ পুরাতন। তবে এইভাবে তারা প্রচারনা চালায় নি আগে। কানাডা ভিত্তিক কয়েকজন ধনি বাংলাভাসি এদের পৃষ্টপোষকতা করেন।
315535
১৮ এপ্রিল ২০১৫ রাত ০১:৫৬
শেখের পোলা লিখেছেন : এদের আর এক নাম 'কোরআন অনলী' এনারা নবীকেও মানেননা৷ যুক্তি হল নবী রসুল পিওনের মত চিঠি পৌঁছে দিয়েছেন, দায়িত্ব শেষ৷ এনারা শুধুই কোরআন মানেন, অথচ কোরআনই বহু যায়গায় রসুলের অনুসরণ করতে বলেছে৷ এদের কি বলবেন?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File