ভাবনার বিষয়ঃ প্রসঙ্গ ব্লগার হত্যাকান্ড

লিখেছেন লিখেছেন মৃনাল হাসান ২৭ ফেব্রুয়ারি, ২০১৫, ১২:০৫:০৪ দুপুর

মুক্তমনা নামক চরমপন্থী, ইসলামবিদ্বেষী ব্লগের প্রতিষ্ঠাতা ব্লগার অভিজিত সন্ত্রাসীদের চাপাতির আঘাতে নিহত হয়েছেন, গুরুত আহত হয়েছে তার স্ত্রী। এ হত্যার দায় যথারীতি মৌলবাদীদের উপর চাপানো হচ্ছে, যদিও এখন পর্যন্ত কোন খুনী আটক হয় নাই। যত তাড়াতারি খুনীরা আটক হবে, ততই ভাল হয় বিশ্বাসী মুসলিমদের জন্য। সমগ্র মুসলিম সমাজ বেচে যায়। তথাকথিত, সেক্যুলার মিডিয়া গুলোর প্রচারে মনে হচ্ছে, সমগ্র মুসলিম সমাজ এই ব্লগারকে হত্যা করেছে। তাই, প্রকৃত হত্যাকারীকে পুলিশ আটক করলে আমরা মুসলমানরা বাচিয়া যাইব।

কিন্তু প্রশ্ন হইতেছে, প্রকৃত খুনীরা কি ধরা পড়িবে? নিহতের সহযোদ্ধারা দাবি করিতেছে, কিছু গর্তের ইঁদুর, যাহারা সর্বদা ক্রসফায়ার আতঙ্কে, তাহারা এই ব্লগারকে হত্যা করছে। জোট সরকারের সময়ে মুফতি হান্নান, আর এই সরকারের সময়ে জামাত-শিবির। এরাই হবে বলির পাঠা, হাসবে খুনী।

এই বাংলাদেশে খুন করে পার পেয়ে যাওয়া খুব সহজ। কাউকে হত্যা করে মজলুম একটি গোষঠীর উপর দোষ চাপাতে পারলেই কেল্লা ফতে, বিচার দাবীর মিছিলে খুনীরাই নেতৃত্ব দেবে।

মুক্তমনাদের গভীর ভাবে চিন্তা করা উচিত, এদেশের রাজনীতি অতি জঘন্য। রাজনৈতিক স্বার্থের জন্য, এমন কোন জঘন্য কাজ নেই যা রাজনীতিবিদেরা করেনা। তাদের উচিত হবে, কাউকে দোষারোপ না করে, প্রকৃত খুনীকে বিচারের কাঠগড়ায় দাড় করানোর দাবী করা। এটা করতে ব্যর্থ হলেই তারা ক্ষতিগ্রস্ত হবে। মুক্তমনাদের যারা আজ তাদের প্রিয় সহযোদ্ধার জন্য শোকাহত এবং মৌলবাদিদের দোষারোপ করছে, তাদের চিন্তা করে দেখা উচিত, তাদের কাউকেই খুন করে একটি গোষ্ঠী রাজনৈতিক প্রতিপক্ষ মৌলবাদীদের নির্মুলের চেষ্টা করবে। এবং এই বাংলাদেশে এটাই হচ্ছে, আমার বিশ্বাস।

বিষয়: বিবিধ

১১৬৫ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

306347
২৭ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ১২:১৩
মায়াবন বিহারিণী হরিণী লিখেছেন : বিষয়টি দিবালোকের মত পরিস্কার। এই হত্যাকান্ড ফ্রান্সের চার্লি হেবদো পত্রিকার উপর হামলার ধারাবাহিকতা মাত্র।
২৭ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:২০
247974
মৃনাল হাসান লিখেছেন : দিবালোকে যদি পরিস্কার দেখতে পান, তাহলে দেখেন মুসলমানরা এই হত্যার প্রতিবাদ করছে। সেক্যুলার মুসলমানরা এটা করলেও করতে পারে, কিন্তু ইমানদারদের কাজ এটা নয়। শত্রুকে পাঠাইছি বাঘ মারতে, বাঘ মরলেও লাভ, শত্রু মরলেও লাভ। এমন লোকেরাই এখন বিজয়ী। জনৈক আব্দুস সালাম ফেসবুকে লিখছে-এই দেশে সবচেয়ে সহজ দুই ধরনের মানুষ মারা - বেচারা মুসল্লী আর নাস্তিক। কী আশ্চর্য! দুই দলই দুই দলকে দেখতে পারে না। তারা দুইজনই যে সত্যিকারের বেচারা এবং আক্রান্ত - এই সহজ কথাটা তাদের মাথায় কেউ কোনোদিন সান্ধাইতে পারবে বলে মনে হয় না।
306360
২৭ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০২:৫৯
এস এস মারজান লিখেছেন : মৌলবাদ কাকে বলে ? সাম্প্রদায়িকতা কাকে বলে ?
306364
২৭ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০৩:০৮
মাটিরলাঠি লিখেছেন :
To Kill is a sin, But killing at the right time is called Politics.

So who will be the beneficiary of this killing?

306365
২৭ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০৩:০৯
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : অভিজিত্‍ রায়ের মৃত্যু তে অনেকেই খুশির স্টাটাস দিচ্ছে।
অভিজিত্‍ রায় মরেও মরলো না॥
তাকে চেনার জন্যে এখন কিছু নতুন স্কুল কলেজ পড়ুয়া ছাত্র রা নেটে সার্চ দিবে তার লেখা আবার পড়া শুরু করবে ॥
অজ্ঞতা এবং নিজের জানার চেষ্টা না করে আরো কিছু অভিজিত্‍ রায় জন্ম নিবে।
এটাই লজ্জাজনক যে আরো অনেকগুলো অভিজিত্‍ রায়ের শুক্রাণু প্রবেশ করেছে চিন্তা চেতনা।
২৮ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০২:১৫
248003
মায়াবন বিহারিণী হরিণী লিখেছেন : তাহলে আপনি কি মনে করেন আজকের এই দিনে স্কুল/কলেজ পড়ুয়া বিজ্ঞান মনস্ক ছেলে-মেয়ে'রা সব ছেড়েছুড়ে খচ্চরের পিঠে মোহাম্মদের মহাশুন্য ভ্রমনের পুথি পাঠ করবে??
২৮ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৮:৫৭
248065
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : @মায়াবন বিহারিণী হরিণী স্কুলের ছেলেদের কে যদি মদের বারে যাওয়ার সুযোগ দেওয়া হয় তবে তারা এডিক্টেট হবে। যেমন ভুদাবান কৃষ্ণের আদর্শে অনুপ্রেনিত হয়ে ইন্ডিয়াতে ধর্ষন করে মেয়েদের কে। দেখুন আপনার যে জারজ তার প্রমান দেখুন পরকীয়ার রাজ্য গুজরাটে ৯৮% পিতৃত্ব মিথ্যা [url]

href="http://"http://www.jugantor.com/ten-horizon/2014/10/18/160633#sthash.zcWEAr1M.dpuf target="_blank"]শিশু যৌন ব্যবসায় ভারতের বার্ষিক আয় ৩৪ কোটি ডলারClick this link[/url]
306436
২৮ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০২:০৬
মায়াবন বিহারিণী হরিণী লিখেছেন : সেক্যুলার মুসলমানরা এটা করলেও করতে পারে, কিন্তু ইমানদারদের কাজ এটা নয়।

আপার কথা যদি সত্য ধরে নেই তাহলে বিশ্ব সন্ত্রাসের বিষফোঁড়া নবী মহাম্মদ নিশ্চয় সেক্যুলার ছিলেন, ঈমানদার ছিলেন না। তারচেয়ে বড় কথা আজকের আইসিস, বোকোহারাম, তালেবান, আলকায়দা..... এদের ঈমানী জোশ আপনার মত পাতি মুমিনের চেয়ে দুর্বল।

Muslim (1:30) - "The Messenger of Allah said: I have been commanded to fight against people so long as they do not declare that there is no god but Allah."

Bukhari (52:73) - "Allah's Apostle said, 'Know that Paradise is under the shades of swords'."
২৮ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০২:৩২
248004
মায়াবন বিহারিণী হরিণী লিখেছেন : [b]Bukhari (52:220) - [b]Allah's Apostle said... 'I have been made victorious with terror'

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File